আপডেট :

        জাতীয় ছাত্র সমাজের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী

        দ্বিতীয় টেস্টে নেই হাথুরু

        ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’

        গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা অনেক বেশি: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

        আত্মনির্ভর বাংলাদেশ গড়ার চেষ্টা করতে হবে: সিসিক মেয়র

        রাজনৈতিক ছত্রচ্ছায়ায় বেপরোয়া কিশোর গ্যাং

        মস্কো কনসার্ট হামলায় পশ্চিমা বিশ্ব ও ইউক্রেনের ইন্ধনের অভিযোগ রাশিয়ার

        র‍্যাবের পৃথক অভিযান, ১২ ছিনতাইকারী গ্রেপ্তার

        পদ্মা সেতুতে ভুটানের রাজা

        মার্কিন কূটনীতিককে তলব

        স্বাধীনতা দিবস বঙ্গবন্ধুর ত্যাগের ফসল: প্রতিমন্ত্রী

        সব ধরনের বৈষম্যের বিরুদ্ধে বাংলাদেশের সংবিধান শক্ত অবস্থানে: সংসদ স্পিকার

        বাল্টিমোর সেতু দুর্ঘটনা ভয়াবহ: বাইডেন

        মুক্তিযোদ্ধাদের ‘মুজিব কোট’ উপহার দিলো প্রশাসন

        ২৯টা বছর ছিল বাঙ্গালী জাতির দুর্ভাগ্যের বছর: প্রধানমন্ত্রী

        লোকসভা নির্বাচনে তারকা প্রচারকের তালিকা প্রকাশ

        সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন

        বিএনপিকে ওবায়দুল কাদেরের হুশিয়ারি

        যুগোপযোগী পাঠ্যক্রম প্রয়োজন শিক্ষার অগ্রযাত্রায়: সিকৃবি ভিসি

        বাংলাদেশের স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতিকে পুতিনের শুভেচ্ছা

বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার কমিটি অনুমোদন

বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার কমিটি অনুমোদন

মুজিব আদর্শে নিবেদিতপ্রাণ ব্যক্তিত্ব এবং যুক্তরাষ্ট্র সেনসাস ব্যুরোর সাবেক মহাপরিচালক ড. মনসুর খন্দকারকে সভাপতি, খ্যাতনামা রাষ্ট্রবিজ্ঞানী ড. অধ্যাপক জিল্লুর আর খানকে জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং তরুণ সমাজকর্মী ও মুজিব আদর্শে উজ্জীবিত সংগঠক আব্দুল কাদের মিয়াকে সাধারণ সম্পাদক করে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার অনুমোদন দেয়া হয়েছে।
২০ জুন এ অনুমোদনের তথ্য ঢাকা থেকে এ সংবাদদাতাকে জানিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন। ড. মোমেন উল্লেখ করেছেন, যুক্তরাষ্ট্রে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ লালনকারি অসংখ্য প্রবাসী রয়েছেন, যারা আওয়ামী লীগ অথবা তার কোন সহযোগী কিংবা অঙ্গ সংগঠনের সাথে সরাসরি যুক্ত নন, তাদের নিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান বঙ্গবন্ধুর নীতি-আদর্শের পক্ষে জনমত সোচ্চার রাখতে কাজ করবে এই কমিটি। শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যাবর্তনকারি বাংলাদেশের ইমেজ আন্তর্জাতিক অঙ্গনে সমুন্নত রাখার লক্ষ্যে এই কমিটির ভ’মিকা অপরিসীম। মাঝেমধ্যেই ইস্যুভিত্তিক সেমিনার-সিম্পোজিয়াম করবেন তারা। প্রবাস-প্রজন্মকে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের সাথে পরিচিত করার কার্যক্রমও গ্রহণ করবে এই কমিটি।
আপাতত: ৩১ সদস্যের কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এই ৩১ জন বৈঠকে বসে গঠনতন্ত্র অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি করবেন। যেখানে সহ-সভাপতি-৫, যুগ্ম সম্পাদক-২, সাংগঠনিক-১, সহ-সাংগঠনিক-২, কোষাধ্যক্ষ-১, দপ্তর, প্রচার ও প্রকাশনা, নারী ও শিশু, যুব-ক্রীড়া, ছাত্র, আইন, সমাজসেবা, তথ্য-প্রযুক্তি, সাহিত্য-সংস্কৃতি, ধর্ম, ঐতিহ্য ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকসহ মোট ৬১ সদস্যের কমিটি করতে হবে। যুক্তরাষ্ট্রকে জেলার মর্যাদা দেয়া হলেও পরবর্তীতে বাংলাদেশী অধ্যুষিত অঙ্গরাজ্যসমূহেও কমিটি করা হবে কেন্দ্রের সমন্বয়ে।
নবগঠিত কমিটির সদস্যরা হলেন : কন্ঠযোদ্ধা শহীদ হাসান, অধ্যাপক জাহাঙ্গির শাহনেওয়াজ ডিকেন্স, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সউদ চৌধুরী, লেখক গাজী এ কাশেম, ব্যবসায়ী ও সমাজকর্মী নজরুল ইসলাম বাবুল, কম্যুনিটি লিডার মোহাম্মদ হানিফ, লেখক ও মূলধারার রাজনীতিক জুনায়েদ আহমেদ, সমাজকর্মী মোবস্বির হোসেন, লেখক-সাংবাদিক শামসাদ হুসাম, কবি আমিনুর রশীদ পিন্টু, মূলধারার রাজনীতিক ও ফোবানার নির্বাহী চেয়ারম্যান আতিকুর রহমান, সাংস্কৃতিক সংগঠক সবিতা দাস, সাংবাদিক-পেশাজীবী আবিদ রেজা, কম্যুনিটি লিডার হেলাল মাহমুদ, মূলধারার রাজনীতিক শেরশাহ মিজান এবং আবুল খান, সমাজকর্মী ডা. আবুল কালাম আজাদ, শাহ আলম মজুমদার, ড. সুলতান সালাহউদ্দিন, আলমগীর কবির, আরিফুল ইসলাম, কামাল হোসেন মিঠু, মোস্তফা কামাল পাশা মানিক, এডভোকেট আনিসুর রহমান, ড. গোলাম মোস্তফা, জিবক বড়ুয়া এবং মো. আবুল কাশেম।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর