আপডেট :

        উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত বেশিরভাগ রাজনৈতিক দল

        মানবাধিকারের উল্লেখযোগ্য উন্নতি

        প্রচণ্ড এই গরম থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বিভিন্ন জায়গায় নামাজ পড়ে দোয়া

        যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার

        এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো

        মার্কিন বিমান আটকে দিলো ‘যুদ্ধবিরোধী’ কুমির!

        চিতাবাঘের আক্রমণে আহত জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হুইটাল

        যুক্তরাষ্ট্রে গরুর দুধেও বার্ড ফ্লু শনাক্ত

        পবিত্র হজ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

        গোপনে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র

        পার্লামেন্টে জুতা চুরি, খালি পায়ে ঘরে ফিরলেন পাকিস্তানের এমপিরা

        অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

        কুড়িগ্রামে হিটস্ট্রোকে মৃত্যু

        চীন সফর করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        দেশে একদিনের ব্যবধানে সোনার দাম আরও কিছুটা কমানো হয়েছে

        ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে

        ইউক্রেনে গোপনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিলো মার্কিন যুক্তরাষ্ট্র

        আবহাওয়া বিবেচনায় খোলা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

        ‘ব্ল্যাক’ ফিরে যাচ্ছে পুরনো লাইনআপে!

        অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসতিসকার নামাজ

খালেদা জিয়াকে মুক্তি না দিলে ইউরোপে আন্দোলনের হুমকি ইতালি যুবদলের

খালেদা জিয়াকে মুক্তি না দিলে ইউরোপে আন্দোলনের হুমকি ইতালি যুবদলের

"যুগে-যুগে, কালে-কালে যুবকদের মাধ্যমেই বদলে গেছে অনেক ইতিহাস। রচিত হয়েছে নতুন অধ্যায়। আর এই যুব শক্তিকে কাজে লাগিয়েই দেশ ও দেশের মানুষের ভোটের অধিকার সহ গনতন্ত্র ও  পুনরায় ফিরিয়ে আনতে হবে। সেই সঙ্গে  কারাগার থেকে মুক্ত করে আনতে হবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে"-জাতীয়তাবাদী যুবদল ইটালী শাখা কর্তৃক আয়োজিত একটি প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি ইটালী শাখার সাধারন সম্পাদক ঢালী নাসির উদ্দিন একথা বলেন। প্রধান অতিথি সহ বিশেষ অতিথিরা বলেন" বি এন পি যেন আগামী নির্বাচনে অংশ গ্রহণ করতে না পারে এজন্যই বেগম জিয়া কে অন্তরীণ করে রাখা হয়েছে। কারণ সরকার জানে বি এন পির জনপ্রিয়তা ১৬ কোটি জনতার কাছে। কিন্ত বেগম জিয়া মুক্তি না দিলে প্রতিটি ঘরে ঘরে  রয়েছে জিয়ার সৈনিকরা। যারা  আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে তাদের নেত্রী কে মুক্ত করে আনবে"।

স্মরণ কালের এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন যুব দল ইটালী শাখার সভাপতি জাকির হোসেন গনি। পরিচালনা করেন যৌথ ভাবে যুবদলের সাধারণ সম্পাদক ওমর ফারুক ও যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মিয়াজী। ইটালীর রাজধানী রোমে পিয়াচ্ছা ভিক্টোরিয়াস্থ একটি চাইনিজ রেস্টুরেন্ট আয়োজিত এই প্রতিবাদ সভার বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন  ইটালী বিএনপির সহসভাপতি আব্দুর রহমান রবিন, মইনুল আলম খোকন, শাহজাহান তালুকদার, মোঃ জহিরুল আলম, মাসুম বিল্লাহ,  হাজী নুরে আলম, আব্দুল কাদের বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মোঃ তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপির সাধারন সম্পাদক কাজী আবুল বাসার, ইটালী বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন বিশ্বাস, সহ সাংগঠনিক সম্পাদক হুমায়ন খান, প্রচার সম্পাদক মৃধা শহিদুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক বেলাল হোসাইন, শ্রম বিষয়ক মোঃ হোসেন, সমবায় বিষয়ক সম্পাদক কাশেম পাটোয়ারী, প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল মোতালেব লিটন, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক জলিলুর রহমান, রোম মহানগর বি এন পি সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম মৃধ্যা, আবু সাইদ।

ইটালী  যুবদলের সভাপতি জাকির হোসেন গনি এবং সাধারন সম্পাদক ওমর ফারুক তাদের বক্তব্যে বলেন" ইটালী যুব দল সব সময়ই ইটালী বিএনপির সঙ্গে প্রতিটি আন্দোলন ও সংগ্রামে ছিল এবং ভবিষ্যতে ও থাকবে। সেই সঙ্গে বাংলাদেশ জাতীয়তা বাদী দল বি এন পির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে মিথ্যা মামলায় কারাগারে রাখার জন্য তীব্র ভাবে নিন্দা ও প্রতিবাদ জানায়।" তারা আরো বলেন " রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্তু প্রতি হিংসা আমাদের বর্জন করতে হবে। দেশে বি এন পি কে কোন সভা ও সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। কোন গনতন্ত্রের দেশে এমন হয়না। যা বর্তমানে বাংলাদেশের এই সরকার করছে। বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবী জানান।"

আরো বক্তব্য রাখেন ইটালী যুবদলের সিনিয়র সহসভাপতি এ কে আজাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ও ফরহাদ হোসেন রাসেল, যুব নেতা তৌহিদ সুমন, নাপলী যুব দলের সভাপতি আবু নাসির, সাধারন সম্পাদক নজরুল ইসলাম সোহাগ, নাপলী মহানগর বিএনপির সভাপতি ফরহাদ মাতবর, সাধারন সম্পাদক সৈয়দ মাহি ও  সুলেমান বেগ।

মুহুর্মুহু শ্লোগান ও প্রতিবাদের ভাষায় বার বার প্রতিধ্বনিত হয় এই রেস্টুরেন্টের বিশাল এই হলরুম। প্রতিবাদ সভায় ইটালী বি এন পির অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও নাপলী ও তেরেসিনা থেকে বি এন পির নেতা ও কর্মীরা অংশ গ্রহণ করে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর