যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 12:32am

|   লন্ডন - 07:32pm

|   নিউইয়র্ক - 02:32pm

  সর্বশেষ :

  জনসম্মুখে এলো থাইল্যান্ডের ক্ষুদে ফুটবলাররা   ফ্লোরিডায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা   লাঞ্ছনা-হামলার বিচার না হলে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা   দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন অর্থমন্ত্রী : মির্জা ফখরুল   আগাম নির্বাচনের হুমকি থেরেসা মে’র সমর্থকদের   উড়ো চিঠিতে ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি   বাংলাদেশ ব্যাংকের গাফিলতি পেলে দায় সরকারের : অর্থ প্রতিমন্ত্রী   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন আর্ল রবার্ট মিলার   বৃহত্তর ঢাকা সমিতি ইতালির বর্ণাঢ্য শিক্ষা সফর অনুষ্ঠিত   নিজের বেতন কমানোর ঘোষণা দিলেন মেক্সিকোর নবনির্বাচিত প্রেসিডেন্ট   মুসলিম কিশোরদের ধর্মীয় শিক্ষা নিষিদ্ধ করল চীন   দেশ থেকে বছরে ১ লাখ কোটি টাকা পাচার হচ্ছে : মাহমুদুর রহমান মান্না   খালেদার অসুস্থতা নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করেছে : কাদের   মক্কায় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু   পুলিশবাহী মাইক্রো বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

খালেদা জিয়াকে মুক্তি না দিলে ইউরোপে আন্দোলনের হুমকি ইতালি যুবদলের

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০১ ১৪:২০:৫৬

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: "যুগে-যুগে, কালে-কালে যুবকদের মাধ্যমেই বদলে গেছে অনেক ইতিহাস। রচিত হয়েছে নতুন অধ্যায়। আর এই যুব শক্তিকে কাজে লাগিয়েই দেশ ও দেশের মানুষের ভোটের অধিকার সহ গনতন্ত্র ও  পুনরায় ফিরিয়ে আনতে হবে। সেই সঙ্গে  কারাগার থেকে মুক্ত করে আনতে হবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে"-জাতীয়তাবাদী যুবদল ইটালী শাখা কর্তৃক আয়োজিত একটি প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি ইটালী শাখার সাধারন সম্পাদক ঢালী নাসির উদ্দিন একথা বলেন। প্রধান অতিথি সহ বিশেষ অতিথিরা বলেন" বি এন পি যেন আগামী নির্বাচনে অংশ গ্রহণ করতে না পারে এজন্যই বেগম জিয়া কে অন্তরীণ করে রাখা হয়েছে। কারণ সরকার জানে বি এন পির জনপ্রিয়তা ১৬ কোটি জনতার কাছে। কিন্ত বেগম জিয়া মুক্তি না দিলে প্রতিটি ঘরে ঘরে  রয়েছে জিয়ার সৈনিকরা। যারা  আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে তাদের নেত্রী কে মুক্ত করে আনবে"।

স্মরণ কালের এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন যুব দল ইটালী শাখার সভাপতি জাকির হোসেন গনি। পরিচালনা করেন যৌথ ভাবে যুবদলের সাধারণ সম্পাদক ওমর ফারুক ও যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মিয়াজী। ইটালীর রাজধানী রোমে পিয়াচ্ছা ভিক্টোরিয়াস্থ একটি চাইনিজ রেস্টুরেন্ট আয়োজিত এই প্রতিবাদ সভার বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন  ইটালী বিএনপির সহসভাপতি আব্দুর রহমান রবিন, মইনুল আলম খোকন, শাহজাহান তালুকদার, মোঃ জহিরুল আলম, মাসুম বিল্লাহ,  হাজী নুরে আলম, আব্দুল কাদের বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মোঃ তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপির সাধারন সম্পাদক কাজী আবুল বাসার, ইটালী বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন বিশ্বাস, সহ সাংগঠনিক সম্পাদক হুমায়ন খান, প্রচার সম্পাদক মৃধা শহিদুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক বেলাল হোসাইন, শ্রম বিষয়ক মোঃ হোসেন, সমবায় বিষয়ক সম্পাদক কাশেম পাটোয়ারী, প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল মোতালেব লিটন, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক জলিলুর রহমান, রোম মহানগর বি এন পি সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম মৃধ্যা, আবু সাইদ।

ইটালী  যুবদলের সভাপতি জাকির হোসেন গনি এবং সাধারন সম্পাদক ওমর ফারুক তাদের বক্তব্যে বলেন" ইটালী যুব দল সব সময়ই ইটালী বিএনপির সঙ্গে প্রতিটি আন্দোলন ও সংগ্রামে ছিল এবং ভবিষ্যতে ও থাকবে। সেই সঙ্গে বাংলাদেশ জাতীয়তা বাদী দল বি এন পির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে মিথ্যা মামলায় কারাগারে রাখার জন্য তীব্র ভাবে নিন্দা ও প্রতিবাদ জানায়।" তারা আরো বলেন " রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্তু প্রতি হিংসা আমাদের বর্জন করতে হবে। দেশে বি এন পি কে কোন সভা ও সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। কোন গনতন্ত্রের দেশে এমন হয়না। যা বর্তমানে বাংলাদেশের এই সরকার করছে। বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবী জানান।"

আরো বক্তব্য রাখেন ইটালী যুবদলের সিনিয়র সহসভাপতি এ কে আজাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ও ফরহাদ হোসেন রাসেল, যুব নেতা তৌহিদ সুমন, নাপলী যুব দলের সভাপতি আবু নাসির, সাধারন সম্পাদক নজরুল ইসলাম সোহাগ, নাপলী মহানগর বিএনপির সভাপতি ফরহাদ মাতবর, সাধারন সম্পাদক সৈয়দ মাহি ও  সুলেমান বেগ।

মুহুর্মুহু শ্লোগান ও প্রতিবাদের ভাষায় বার বার প্রতিধ্বনিত হয় এই রেস্টুরেন্টের বিশাল এই হলরুম। প্রতিবাদ সভায় ইটালী বি এন পির অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও নাপলী ও তেরেসিনা থেকে বি এন পির নেতা ও কর্মীরা অংশ গ্রহণ করে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৭৩ বার

আপনার মন্তব্য