আপডেট :

        এফটিএক্স প্রতিষ্ঠাতার ২৫ বছরের কারাদণ্ড

        পুলিশের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ

        বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা চান ওবায়দুল কাদের

        ওসমানীনগরে বদর দিবস পালিত

        বাংলাদেশের কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান

        ট্রেনের টিকেটসহ কালোবাজারি গ্রেপ্তার

        ৪ বিভাগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার শ্রেষ্ঠ পুরস্কার পেলেন মিনহাজ

সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার শ্রেষ্ঠ পুরস্কার পেলেন মিনহাজ

ইতালিতে  জগতে মোঃ মিনহাজ হোসেন একটি পরিচিত নাম। ইতালির নাপলী থাকাকালে তিনি প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় সংবাদ পরিবেশন করে ব্যাপক পরিচিতি লাভ করেন। তার এই যোগ্যতাকে সম্মান দেখিয়ে বাংলা প্রেসক্লাব,ইতালী তাদের সর্বশেষ সাধারণ সভায় জনাব মিনহাজকে প্রচার সম্পাদকের দায়িত্ব দিয়েছে। বাংলাদেশের সিলেট বিভাগের এই তরুণ সাংবাদিক বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও কাজ করছেন।
মিনহাজ হোসেন ১৯৯৩সালে সিলেটের বিয়ানীবাজার থানার কসবা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা আব্দুন নূর, মাতা ছালেহা বেগম, তারা ৩ ভাই ২ বোন তিনি সকলের ছোট, তার বাবা একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, বড় ভাই দেশে বিভিন্ন ব্যাবসা বাণিজ্য সাথে সংশ্লিষ্ট রয়েছেন এবং আরেক ভাই দেশের বাহিরে বর্তমানে কুয়েতে অবস্থান করছেন। মিনহাজ হোসেন গত ২০১৪ সালের ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করে প্রবাসে পাড়ি জমান, বাংলাদেশে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন প্রিন্ট অনলাইন মিডিয়ার সাথে অতরপত ভাবে জড়িত ছিলেন।

বিদেশে প্রথমে ২০১৪ সালে রাশিয়া আসলে পরবর্তীতে তিনি বিভিন্ন দেশ সফর শেষে ইতালীতে এসে থমকে দাঁড়ান। প্রথমে নাপলিতে গার্মেন্টসের কাজ করলেও পাশাপা‌শি সাংবাদিকতাও করতেন। একটা সময়ে তিনি গার্মেন্টসের কাজ ছেড়ে দিয়ে শুধু সাংবাদ সংগ্রহের খুজে সাংবাদিকতা শুরু করেন। তিনি বাংলাদেশে সাপ্তাহিক আগামী প্রজন্ম পত্রিকা সহ অনলাইন বিয়ানীবাজার কন্ঠের প্রতিনিধি হিসেবে কাজ করতেন। ইতালী পাড়ি জমানোর পর তার হঠাৎ ইচ্ছে হয় নাপলি শহরে একটি পাত্রিকা প্রকাশনা করার। তারপর তিনি বিভিন্ন বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গদের সাথে আলোচনার মাধ্যমে সকলের সহযোগিতায় সাপ্তাহিক প্রবাস কন্ঠ নামে একটি পত্রিকা প্রকাশিত করতেন। এবং তার এই পত্রিকার ও অনলাইন সহ অনলাইন পি টিভি ইউরোপ সহ ইতালীতে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

তিনি শুধু এই পত্রিকা নয় রোম থেকে প্রকাশিত দৈনিক ধূমকেতু পত্রিকা ও দৈনিক জন্মভূমি পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। তার এই অগ্রযাত্রাকে ইতালীস্হ বাংলা কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গেরা তাকে সাধুবাদ জানান ও প্রার্থনা করেন তার আগামীর পথচলা আরো সুন্দর ও সাফল্য অর্জন করেন। তার এই সাফল্যেতার কারনে তিনি গত ৩০জুন রবিবার ইতালীতে ইসলামিক ট্যালেন্টশোতে সংবাদ সংগ্রহে মাধ্যমে সাংবাদিকতার শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন, তিনি গত ২জুলাই সোমবার ইসলামিক ট্যালেন্টশো ২০১৮ এর অর্গেনাইজার মাল্টিমিডিয়া সত্বধিকারী এ কে জামান তাকে সাংবাদিকতায় শ্রেষ্ঠ সাংবাদিক ও ফটোগ্রাফার হিসেবে সম্মাননা সরূপ ক্রেষ্ট ও সম্মাননা সনদ প্রদান করে তার উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর