যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 09:15am

|   লন্ডন - 04:15am

|   নিউইয়র্ক - 11:15pm

  সর্বশেষ :

  আগুন থেকে বাঁচতে ১৯ তলা বেয়ে নামলেন 'স্পাইডারম্যানে'র মতো!   দুবাইয়ে দোকান থেকে মদ কিনতে পারবে পর্যটকরা   বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী   প্রিয়া সাহাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি ১৪ দলের   মার্কিন সেনাদের থাকার অনুমতি দিলেন সৌদি বাদশাহ   আমেরিকা আমাদের সবার : মিশেল ওবামা   ২৭ ও ২৮ জুলাই লস এঞ্জেলেসে বর্ণাঢ্য আনন্দমেলা   দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য প্রিয়া সাহাকে আইনের আওতায় আনা হোক   প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রতারণার শিকার   ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের!   নেত্রকোনার পর এবার রাজশাহীতে শিশুকে গলা কেটে হত্যার চেষ্টা   হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি, রিমান্ডে রিশান   কাবুল বিশ্ববিদ্যালয়ের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ৬   ইরানের ড্রোন ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র   উদ্ভট দাবি নিয়ে ট্রাম্পের কাছে বাংলাদেশি নারীর নালিশ, সমালোচনার ঝড়

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার শ্রেষ্ঠ পুরস্কার পেলেন মিনহাজ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০৭ ১৪:৩৫:২১

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালিতে  জগতে মোঃ মিনহাজ হোসেন একটি পরিচিত নাম। ইতালির নাপলী থাকাকালে তিনি প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় সংবাদ পরিবেশন করে ব্যাপক পরিচিতি লাভ করেন। তার এই যোগ্যতাকে সম্মান দেখিয়ে বাংলা প্রেসক্লাব,ইতালী তাদের সর্বশেষ সাধারণ সভায় জনাব মিনহাজকে প্রচার সম্পাদকের দায়িত্ব দিয়েছে। বাংলাদেশের সিলেট বিভাগের এই তরুণ সাংবাদিক বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও কাজ করছেন।
মিনহাজ হোসেন ১৯৯৩সালে সিলেটের বিয়ানীবাজার থানার কসবা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা আব্দুন নূর, মাতা ছালেহা বেগম, তারা ৩ ভাই ২ বোন তিনি সকলের ছোট, তার বাবা একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, বড় ভাই দেশে বিভিন্ন ব্যাবসা বাণিজ্য সাথে সংশ্লিষ্ট রয়েছেন এবং আরেক ভাই দেশের বাহিরে বর্তমানে কুয়েতে অবস্থান করছেন। মিনহাজ হোসেন গত ২০১৪ সালের ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করে প্রবাসে পাড়ি জমান, বাংলাদেশে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন প্রিন্ট অনলাইন মিডিয়ার সাথে অতরপত ভাবে জড়িত ছিলেন।

বিদেশে প্রথমে ২০১৪ সালে রাশিয়া আসলে পরবর্তীতে তিনি বিভিন্ন দেশ সফর শেষে ইতালীতে এসে থমকে দাঁড়ান। প্রথমে নাপলিতে গার্মেন্টসের কাজ করলেও পাশাপা‌শি সাংবাদিকতাও করতেন। একটা সময়ে তিনি গার্মেন্টসের কাজ ছেড়ে দিয়ে শুধু সাংবাদ সংগ্রহের খুজে সাংবাদিকতা শুরু করেন। তিনি বাংলাদেশে সাপ্তাহিক আগামী প্রজন্ম পত্রিকা সহ অনলাইন বিয়ানীবাজার কন্ঠের প্রতিনিধি হিসেবে কাজ করতেন। ইতালী পাড়ি জমানোর পর তার হঠাৎ ইচ্ছে হয় নাপলি শহরে একটি পাত্রিকা প্রকাশনা করার। তারপর তিনি বিভিন্ন বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গদের সাথে আলোচনার মাধ্যমে সকলের সহযোগিতায় সাপ্তাহিক প্রবাস কন্ঠ নামে একটি পত্রিকা প্রকাশিত করতেন। এবং তার এই পত্রিকার ও অনলাইন সহ অনলাইন পি টিভি ইউরোপ সহ ইতালীতে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

তিনি শুধু এই পত্রিকা নয় রোম থেকে প্রকাশিত দৈনিক ধূমকেতু পত্রিকা ও দৈনিক জন্মভূমি পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। তার এই অগ্রযাত্রাকে ইতালীস্হ বাংলা কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গেরা তাকে সাধুবাদ জানান ও প্রার্থনা করেন তার আগামীর পথচলা আরো সুন্দর ও সাফল্য অর্জন করেন। তার এই সাফল্যেতার কারনে তিনি গত ৩০জুন রবিবার ইতালীতে ইসলামিক ট্যালেন্টশোতে সংবাদ সংগ্রহে মাধ্যমে সাংবাদিকতার শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন, তিনি গত ২জুলাই সোমবার ইসলামিক ট্যালেন্টশো ২০১৮ এর অর্গেনাইজার মাল্টিমিডিয়া সত্বধিকারী এ কে জামান তাকে সাংবাদিকতায় শ্রেষ্ঠ সাংবাদিক ও ফটোগ্রাফার হিসেবে সম্মাননা সরূপ ক্রেষ্ট ও সম্মাননা সনদ প্রদান করে তার উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর