যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:22pm

|   লন্ডন - 05:22pm

|   নিউইয়র্ক - 12:22pm

  সর্বশেষ :

  যেভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট   আর ডিজেলচালিত গাড়ি বানাবে না পোরশে   মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী প্রার্থী সোলিহর জয়লাভ   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীকে আ’লীগের সম্বর্ধনা : সরকার পতনে দুর্নীতিবাজরা ঐক্যবদ্ধ হয়েছে   মিয়ানমারের ওপর হস্তক্ষেপের অধিকার নেই জাতিসংঘের: সেনাপ্রধান   বাংলাদেশ সম্পর্কে অমিত শাহর বক্তব্যটি অবাঞ্ছিত : তথ্যমন্ত্রী   গিনেজ বুকের স্বীকৃতি পেল ‘স্বচ্ছ ঢাকা অভিযান’   কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় চবি শিক্ষক কারাগারে   শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’   উন্নত বিশ্বে দ্রুত বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার শ্রেষ্ঠ পুরস্কার পেলেন মিনহাজ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০৭ ১৪:৩৫:২১

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালিতে  জগতে মোঃ মিনহাজ হোসেন একটি পরিচিত নাম। ইতালির নাপলী থাকাকালে তিনি প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় সংবাদ পরিবেশন করে ব্যাপক পরিচিতি লাভ করেন। তার এই যোগ্যতাকে সম্মান দেখিয়ে বাংলা প্রেসক্লাব,ইতালী তাদের সর্বশেষ সাধারণ সভায় জনাব মিনহাজকে প্রচার সম্পাদকের দায়িত্ব দিয়েছে। বাংলাদেশের সিলেট বিভাগের এই তরুণ সাংবাদিক বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও কাজ করছেন।
মিনহাজ হোসেন ১৯৯৩সালে সিলেটের বিয়ানীবাজার থানার কসবা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা আব্দুন নূর, মাতা ছালেহা বেগম, তারা ৩ ভাই ২ বোন তিনি সকলের ছোট, তার বাবা একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, বড় ভাই দেশে বিভিন্ন ব্যাবসা বাণিজ্য সাথে সংশ্লিষ্ট রয়েছেন এবং আরেক ভাই দেশের বাহিরে বর্তমানে কুয়েতে অবস্থান করছেন। মিনহাজ হোসেন গত ২০১৪ সালের ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করে প্রবাসে পাড়ি জমান, বাংলাদেশে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন প্রিন্ট অনলাইন মিডিয়ার সাথে অতরপত ভাবে জড়িত ছিলেন।

বিদেশে প্রথমে ২০১৪ সালে রাশিয়া আসলে পরবর্তীতে তিনি বিভিন্ন দেশ সফর শেষে ইতালীতে এসে থমকে দাঁড়ান। প্রথমে নাপলিতে গার্মেন্টসের কাজ করলেও পাশাপা‌শি সাংবাদিকতাও করতেন। একটা সময়ে তিনি গার্মেন্টসের কাজ ছেড়ে দিয়ে শুধু সাংবাদ সংগ্রহের খুজে সাংবাদিকতা শুরু করেন। তিনি বাংলাদেশে সাপ্তাহিক আগামী প্রজন্ম পত্রিকা সহ অনলাইন বিয়ানীবাজার কন্ঠের প্রতিনিধি হিসেবে কাজ করতেন। ইতালী পাড়ি জমানোর পর তার হঠাৎ ইচ্ছে হয় নাপলি শহরে একটি পাত্রিকা প্রকাশনা করার। তারপর তিনি বিভিন্ন বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গদের সাথে আলোচনার মাধ্যমে সকলের সহযোগিতায় সাপ্তাহিক প্রবাস কন্ঠ নামে একটি পত্রিকা প্রকাশিত করতেন। এবং তার এই পত্রিকার ও অনলাইন সহ অনলাইন পি টিভি ইউরোপ সহ ইতালীতে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

তিনি শুধু এই পত্রিকা নয় রোম থেকে প্রকাশিত দৈনিক ধূমকেতু পত্রিকা ও দৈনিক জন্মভূমি পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। তার এই অগ্রযাত্রাকে ইতালীস্হ বাংলা কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গেরা তাকে সাধুবাদ জানান ও প্রার্থনা করেন তার আগামীর পথচলা আরো সুন্দর ও সাফল্য অর্জন করেন। তার এই সাফল্যেতার কারনে তিনি গত ৩০জুন রবিবার ইতালীতে ইসলামিক ট্যালেন্টশোতে সংবাদ সংগ্রহে মাধ্যমে সাংবাদিকতার শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন, তিনি গত ২জুলাই সোমবার ইসলামিক ট্যালেন্টশো ২০১৮ এর অর্গেনাইজার মাল্টিমিডিয়া সত্বধিকারী এ কে জামান তাকে সাংবাদিকতায় শ্রেষ্ঠ সাংবাদিক ও ফটোগ্রাফার হিসেবে সম্মাননা সরূপ ক্রেষ্ট ও সম্মাননা সনদ প্রদান করে তার উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৮১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর