যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:47pm

|   লন্ডন - 07:47am

|   নিউইয়র্ক - 02:47am

  সর্বশেষ :

  বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!   আস্থাভোটে টিকে গেলেন থেরেসা মে   প্রার্থিতা বিষয়ে রিট : তৃতীয় বেঞ্চের বিচারপতির প্রতি খালেদার অনাস্থা   নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের   তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৪৭   ইলিয়াসপত্নী লুনার মনোনয়ন স্থগিত   মনে হচ্ছে পুলিশ ধানের শীষের প্রধান প্রতিদ্বন্দ্বী : বিএনপি   নাসার অ্যাপস প্রতিযোগিতায় শীর্ষ চারে বাংলাদেশ   চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভা ও নতুন কমিটির নাম নাম ঘোষণা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-২৮ ১৬:৩৭:১৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য এখন ঘরে ঘরে তৃণমূল থেকে আন্দোলনে ও সংগ্রাম করতে হবে। এই আন্দোলন শুধু মাত্র দেশেই নয়, প্রবাসে অবস্থানরত জাতীয়তাবাদী কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান জাতীয়তাবাদী দল বিএনপির ইটালীর শীর্ষ নেতা শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে মুক্তির দাবীতে একটি প্রতিবাদ সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন" দেশের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে প্রবাসীদের ভূমিকা ছিল অভাবনীয়। আর এখন সময় এসেছে প্রবাসীদের ঐক্য বদ্ধ হওয়ার।"

ইটালীর রাজধানী রোমের মন্তে ভেরদের স্থানীয় একটি হলে ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল আয়োজিত এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া প্রবীণ ব্যক্তিত্ব  শহিদুল্লাহ  আক্তার ও পরিচালনা করেছেন আজাদ ভুঁইয়া। প্রদান বক্তা ছিলেন রোমান উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদ মুন্সী, জহিরুল হক জুরু, আবু সাইদ ভুঁইয়া।

প্রতিবাদ সভাটিতে আরো বক্তব্য রাখেন মিন্টু সর্দার, কাউছার  চৌধুরী, আবু সালেহ আহমেদ, শাহ্ শওকত ওসমান সহ অনেকে।
প্রতিবাদ সভা শেষ হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল বিএনপি ইটালী গঠন কল্পে আলোচনা সভার আয়োজন করা হয়। পরে প্রধান অতিথি শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল ইটালীর কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন। ঘোষণায় প্রধান উপদেষ্টা শহীদুল্লাহ আকতার, প্রধান সমন্বয় কারী রোমান উদ্দিন, আবু সালেহ আহমেদ, সভাপতি আজাদ ভুঁইয়া, সিনিয়র সহ সভাপতি আবু সাঈদ ভুঁইয়া, সাধারণ সম্পাদক কাউছার চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল সরকার, সাংগঠনিক সম্পাদক মনিরুল হক মিন্টু, প্রচার সম্পাদক বিল্লাল ভুঁইয়া, দপ্তর সম্পাদক স্বপন বেপারী সহ অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।
নব গঠিত এই ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল ইটালীর নেতৃবৃন্দরা বলেন" আমরা আমাদের নেতৃ কে মুক্তির জন্য এই প্রবাস থেকেও দুর্বার আন্দোলন গড়ে তুলবো। এবং দেশের ১৭ কোটি জনতার জন্য গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।"
এসময় ইটালী বিএনপি , রোম মহানগর বি এন পি ও যুবদলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪২৭ বার

আপনার মন্তব্য