আপডেট :

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

        গাজায় মানবিক বিপর্যয় মানবসৃষ্ট দুর্ভিক্ষে পরিণত: জাতিসংঘ মানবাধিকার প্রধান

        ভুয়া পিতৃপরিচয় দিয়ে বৃদ্ধের সঙ্গে প্রতারণা

        বাংলাদেশি আমেরিকানদের ভূয়সী প্রশংসায় ডোনাল্ড লু

        মস্কোতে আইএসের হামলা চালানো, বিশ্বাস হচ্ছে না মারিয়া জাখারোভার

        নগরীর অচল ১১০টি সিসি ক্যামেরা হল সচল

        একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

জ্যামাইকায় ‘বিশাল মেলা’ ৫ আগষ্ট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

জ্যামাইকায় ‘বিশাল মেলা’ ৫ আগষ্ট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

ঢাকার শিল্পীরা নিউইয়র্কে

নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকায় বাংলা শিল্প-সংস্কৃতি আর সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে ‘বিশাল মেলা’ আয়োজন করা হয়েছে। আগামী ৫ আগষ্ট রোববার জ্যামাইকার স্থানীয় সুসান বি এন্থনী স্কুলের প্লে গ্রাউন্ডের খোলা মাঠে দিনব্যাপী অনুষ্ঠিতব্য ‘এনওয়াই ইন্স্যুরেন্স বাংলাদেশ ফেস্টিভ্যাল এন্ড ওপেন এয়ার কনসার্ট’ শীর্ষক বিশাল মেলার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এতে দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পরা সঙ্গীত পরিবেশন করবেন। বাংলাদেশ থেকে আগত ঢাকার শিল্পীরা ইতিমধ্যেই নিউইয়র্ক এসে পৌছেছেন। এছাড়া মেলায় থাকবে রকমারী স্টল সহ শিশু-কিশোরদের বিনোদনের জন্য বিভিন্ন রাইড। এদিকে মেলার সর্বশেষ পরিস্থিতি জানাতে ২ আগষ্ট বৃহস্পতিবার জ্যাকসন হাইটসে এক সাংবাদিক সম্মেলন আহ্বান করা হয়েছে বলে সংশ্লিস্ট সূত্রে জানা গেছে।

‘এনওয়াই ইন্স্যুরেন্স বাংলাদেশ ফেস্টিভ্যাল এন্ড ওপেন এয়ার কনসার্ট’ শীর্ষক বিশাল মেলা’র আয়োজক কমিটির কমিটির মূল দায়িত্বপালনকারী কর্মকর্তাদের মধ্যে রয়েছেন আহ্বায়ক এবাদ চৌধুরী, সদস্য সচিব মাকসুদুল হক চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ কো-অর্ডিনেটর বিলাল আহমেদ চৌধুরী, চীফ কো অর্ডিনেটর এএফ মিসবাহ উজ্জামান ও আমানত হোসেন আমান ।

মেলার কর্মকর্তারা জানান, প্রবাসে বাংলাদেশের শিল্প, সংস্কৃতি আর ঐতিহ্য তুলে ধরার পাশপাশি বিনোদনের জন্য বিশাল মেলা’র আয়োজন করা হচ্ছে। মেলায় প্রবাসে বসবাসকারী স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই গুণী শিল্পী যথাক্রমে কন্ঠযোদ্ধা রথীন্দ্র নাথ রায় ও শহীদ হাসানকে সম্বর্ধিত করা হবে। এছাড়াও বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় শিল্পী শাহনাজ বেলী ও সেলিম চৌধুরী সহ প্রবাসের জনপ্রিয় শিল্পীরা এতে সঙ্গীত পরিবেশন করবেন। এই মেলায় ১০ হাজার প্রবাসীর সমাবেশ ঘটবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেন।

বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী ও শাহনাজ বেলী সহ ঢাকার উল্লেখযোগ্য শিল্পীরা ইতিমধ্যেই নিউইয়র্ক এসে পৌছৈছেন। অন্যান্যরা ২/১ দিনের  মধ্যেই নিউইয়র্ক এসে পৌছবেন বলে কর্মকর্তারা জানান। মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করতে সংশ্লিস্ট শিল্পী ও  সংগঠনের শিল্পীরা অনুষ্ঠান পরিকল্পনা ছাড়াও রিহার্সেল শুরু করেছেন। পাশাপাশি চলছে স্টল বুকিং। কর্তকর্তাদের প্রত্যাশা বিশালা মেলা হবে প্রবাসের অন্যতম সফল মেলা। তারা সকল প্রবাসী বাংলাদেশীকে মেলায় উপস্থিত থেকে মেলাটি উপভোগ করার আহ্বান জানিয়েছেন।

এদিকে বিশাল মেলার সর্বশেষ প্রস্তুতি জানাতে ২ আগষ্ট বৃহস্পতিবার মেলা কমিটির পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় জ্যাকসন হাইটসের মেজবান রেষ্টুরেন্টে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ ও প্রবাসের শিল্পীরা উপস্থিত থাকবেন বলে আয়োজনকরা ইউএনএ প্রতিনিধিকে জানান।
জ্যামাইকার বিশাল মেলার প্রধান শিল্পী শাহনাজ বেলী এবং তার সাথে বাংলাদেশের আরেক স্বনামধন্য জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী গত ২৭ জুলাই শুক্রবার সকালে নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছলে মেলা কমিটির পক্ষে এবাদ চৌধুরী, মাকসুদুল হক চৌধুরী ও বিলাল আহমেদ চৌধুরী তাদেরকে অভ্যর্থনা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর