যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:26am

|   লন্ডন - 05:26am

|   নিউইয়র্ক - 12:26am

  সর্বশেষ :

  আইসিসি মিয়ানমারে এলে বন্দুক ধরবো : উইরাথু   ২০ বছর পর পার্লামেন্টে ফিরলেন আনোয়ার ইব্রাহিম   নিষেধাজ্ঞা আরোপ করলে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির   চার দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী   একাদশ সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকা অনুমোদন   খাশোগি নিখোঁজের ‘বিশ্বাসযোগ্য তদন্ত’ চায় যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানি   গ্রামের একটি তৃণমূল বীরের বাদ্যযন্ত্র নিয়ে কাহিনী   অনুভবে নজরুল: জ্যাকসন হাইটসে শতদলের মনোজ্ঞ অনুষ্ঠান   হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর   প্র‌তিভার সন্ধা‌নে ইতা‌লীতে শুরু হ‌চ্ছে দি রাইজিং স্টার   এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

জ্যামাইকায় ‘বিশাল মেলা’ ৫ আগষ্ট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

ইউএনএ, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০১ ১৭:৪৭:১০

ঢাকার শিল্পীরা নিউইয়র্কে

ইউএনএ: নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকায় বাংলা শিল্প-সংস্কৃতি আর সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে ‘বিশাল মেলা’ আয়োজন করা হয়েছে। আগামী ৫ আগষ্ট রোববার জ্যামাইকার স্থানীয় সুসান বি এন্থনী স্কুলের প্লে গ্রাউন্ডের খোলা মাঠে দিনব্যাপী অনুষ্ঠিতব্য ‘এনওয়াই ইন্স্যুরেন্স বাংলাদেশ ফেস্টিভ্যাল এন্ড ওপেন এয়ার কনসার্ট’ শীর্ষক বিশাল মেলার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এতে দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পরা সঙ্গীত পরিবেশন করবেন। বাংলাদেশ থেকে আগত ঢাকার শিল্পীরা ইতিমধ্যেই নিউইয়র্ক এসে পৌছেছেন। এছাড়া মেলায় থাকবে রকমারী স্টল সহ শিশু-কিশোরদের বিনোদনের জন্য বিভিন্ন রাইড। এদিকে মেলার সর্বশেষ পরিস্থিতি জানাতে ২ আগষ্ট বৃহস্পতিবার জ্যাকসন হাইটসে এক সাংবাদিক সম্মেলন আহ্বান করা হয়েছে বলে সংশ্লিস্ট সূত্রে জানা গেছে।

‘এনওয়াই ইন্স্যুরেন্স বাংলাদেশ ফেস্টিভ্যাল এন্ড ওপেন এয়ার কনসার্ট’ শীর্ষক বিশাল মেলা’র আয়োজক কমিটির কমিটির মূল দায়িত্বপালনকারী কর্মকর্তাদের মধ্যে রয়েছেন আহ্বায়ক এবাদ চৌধুরী, সদস্য সচিব মাকসুদুল হক চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ কো-অর্ডিনেটর বিলাল আহমেদ চৌধুরী, চীফ কো অর্ডিনেটর এএফ মিসবাহ উজ্জামান ও আমানত হোসেন আমান ।

মেলার কর্মকর্তারা জানান, প্রবাসে বাংলাদেশের শিল্প, সংস্কৃতি আর ঐতিহ্য তুলে ধরার পাশপাশি বিনোদনের জন্য বিশাল মেলা’র আয়োজন করা হচ্ছে। মেলায় প্রবাসে বসবাসকারী স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই গুণী শিল্পী যথাক্রমে কন্ঠযোদ্ধা রথীন্দ্র নাথ রায় ও শহীদ হাসানকে সম্বর্ধিত করা হবে। এছাড়াও বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় শিল্পী শাহনাজ বেলী ও সেলিম চৌধুরী সহ প্রবাসের জনপ্রিয় শিল্পীরা এতে সঙ্গীত পরিবেশন করবেন। এই মেলায় ১০ হাজার প্রবাসীর সমাবেশ ঘটবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেন।

বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী ও শাহনাজ বেলী সহ ঢাকার উল্লেখযোগ্য শিল্পীরা ইতিমধ্যেই নিউইয়র্ক এসে পৌছৈছেন। অন্যান্যরা ২/১ দিনের  মধ্যেই নিউইয়র্ক এসে পৌছবেন বলে কর্মকর্তারা জানান। মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করতে সংশ্লিস্ট শিল্পী ও  সংগঠনের শিল্পীরা অনুষ্ঠান পরিকল্পনা ছাড়াও রিহার্সেল শুরু করেছেন। পাশাপাশি চলছে স্টল বুকিং। কর্তকর্তাদের প্রত্যাশা বিশালা মেলা হবে প্রবাসের অন্যতম সফল মেলা। তারা সকল প্রবাসী বাংলাদেশীকে মেলায় উপস্থিত থেকে মেলাটি উপভোগ করার আহ্বান জানিয়েছেন।

এদিকে বিশাল মেলার সর্বশেষ প্রস্তুতি জানাতে ২ আগষ্ট বৃহস্পতিবার মেলা কমিটির পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় জ্যাকসন হাইটসের মেজবান রেষ্টুরেন্টে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ ও প্রবাসের শিল্পীরা উপস্থিত থাকবেন বলে আয়োজনকরা ইউএনএ প্রতিনিধিকে জানান।
জ্যামাইকার বিশাল মেলার প্রধান শিল্পী শাহনাজ বেলী এবং তার সাথে বাংলাদেশের আরেক স্বনামধন্য জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী গত ২৭ জুলাই শুক্রবার সকালে নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছলে মেলা কমিটির পক্ষে এবাদ চৌধুরী, মাকসুদুল হক চৌধুরী ও বিলাল আহমেদ চৌধুরী তাদেরকে অভ্যর্থনা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৬১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর