যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:01pm

|   লন্ডন - 10:01am

|   নিউইয়র্ক - 05:01am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মহিলা সংস্থা ইতালীর বনভোজন ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০৩ ১২:১০:৩০

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালিতে বাংলাদেশি মহিলা সংগঠন ‘মহিলা সংস্থা ইতালীর বনভোজন ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল  বর্ণাঢ্য আয়োজন ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বনভোজন সম্পন্ন হয়।

কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে মহিলা সংস্থা ইতালী বনভোজনে অংশ নেন ইতালিতে বসবাসরত মহিলা সংস্থা ইতালীর নেতৃবৃন্দেরা সহ অন্যান্য সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা, এছাড়াও বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে বনভোজনটি এক মিলনমেলায় পরিণত হয়।

এতে মহিলা সংস্থা  ইতালীর সভাপতি শান্তা সিকদার এর সভাপতিত্বে ও সৈয়দা মাসুদা আক্তার এর সঞ্চালনায় এবং সাংগঠনিক সম্পাদক রুপালী গোমেজ, প্রচার সম্পাদিকা শাহিনা মান্নান সহ মহিলা সংস্থার সকল নেতৃবৃন্দদের আমন্ত্রণে রোববার রোমের তরপিনাত্তারা থেকে মনোমুগ্ধকর রসাত্মক বচনে ৩টি বাস সহযোগে আনন্দ যাত্রা অন্য রকম অনন্দ উপভোগ করে সবাই। পথি মধ্যে সবাইকে সকালের নাস্তা পরিবেশন করানো হয়। রোমের অদূরে সাগর ও পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ( পেরোজ্জা লাগো ত্রাসীমেনো ) পর্যটন কেন্দ্রে বনভোজন অনুষ্ঠিত হয়।

সেখানে দুপুরের খাবার শেষে লেকের মনোরম দৃশ্য ( পেরোজ্জা লাগো ত্রাসিমেনো ) বিচের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন, দল বেঁধে সমুদ্র স্নান, সাঁতার, বেলাভূমিতে ফুটবল, শিশুদের দৌড়, ভলিবল খেলাসহ নানা ধরনের খেলা চলতে থাকে দিনব্যাপী।

এরই ফাঁকে আনন্দ ভ্রমণে আগত পরিবারগুলোর ছেলে-মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। এ যেন প্রবাসে অনন্য এক টুকরো বাংলাদেশ।

আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ সমিতি ইতালীর প্রধান উপদেষ্টা লুত্তফর রহমান, বৃহত্তর ঢাকা সমিতি উপদেষ্টা আব্দুর রশিদ, বাংলাদেশ  সমিতি ইতালী সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, বৃহত্তর ঢাকা সমিতি সাধারণ সম্পাদক মন্জুর আহমেদ মন্জু, ইতালী আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন,বৃহত্তর কুমিল্লা সমিতি সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার, জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালী সভাপতি অলি উদ্দিন শামীম, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি  মনিরুজ্জামান মনির, গাজিপুর জেলা সমিতির আহ্বায়ক শাহিন কাওসার খলিল, ইতালী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ, মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালী সভাপতি লায়লা শাহ, নব জাগরণ নারী কল্যাণ সমিতি সভাপতি সানজিদা ইসলাম সংগীতা, প্রবাস কথা সম্পাদক এম কে রহমান লিটন সহ প্রমুখ।

উক্ত আনন্দ ভ্রমণে আরো অংশগ্রহণ করে  যারা পৃষ্টপোষকতায় ছিলেন বাংলা সেলুন সত্বধিকারী ইমরুল কায়েছ, বাংলাদেশ সমিতি ইতালী, বরিশাল বিভাগ সমিতি ইতালী সভাপতি কামরুল আহসান মন্টু, বৃহত্তর  কুমিল্লা সমিতি ইতালী, জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালী, বাংলাদেশ বাংকার সমিতি রোম, বাংলাদেশ বাংকার ব্যাবসায়ী সমিতি ইতালী,গাজীপুর সমিতি ইতালী, লায়লা ফাংশন, সুলতানা ফ্এশন,প্রবাসী বাংলাদেশ ক্রীষ্টিয়ান এসোসিয়েশন।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ছোট্ট কাসালেগাস নদীর তীর ঘেঁষে বাংলা ভাষাভাষিদের কলকাকলিতে মুখর হয়ে উঠে। শিশু–কিশোরদের বাঁধ ভাঙা আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। মহিলা, পুরুষ ও শিশুদের অংশগ্রহণে বিভিন্ন খেলার ইভেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজানো ছিল পুরো কর্মসূচি। আনন্দ ভ্রমণে মহিলা সংস্থার ব্যবস্থাপনায় বিভিন্ন খেলায় প্রতিযোগিদের বিচারকদের রায় শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহারও প্রদান করা হয়।

এতে মহিলা সংস্থা ইতালীর নেতৃবৃন্দদের মধ্যে বিশেষ ভাবে যারা উপস্থিত ছিলেন জেসমিন সুলতানা মিরা, লিটা মিউরেল ডি সিলভা, জাকিয়া উল্লাহ, জেটলিন পান্ডে, জোসেলিম জোডি ফারনানডেস, নিশাত ছিদ্দিকা পাপড়ি, সুলতানা রহমান, মনি মন্জু, শিউলি ভূইয়া, রওশনারা মুন্নি, রিমা আক্তার, চম্পা শরিফ ও রেহানা আক্তার রেনু সহ আরো অনেকেই।

পরিশেষে মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা সিকদার বলেন প্রবাসে ব্যস্ততার মাঝে একটু সুখের পরশ পেতে প্রতি বছর আমরা আনন্দ ভ্রমণ সহ বিভিন্ন আয়োজন করে থাকি। সবাইকে বিনোদন দিতে এবং ক্লান্তি দূর করতে মহিলা সংস্থা ইতালীর এ আয়োজন। এবং তিনি আরো বলেন এবারের মত সকলের সহযোগিতা পেলে সামনে আমরা আরো সুন্দর অনুষ্ঠান উপহার দিতে পারব। তিনি আনন্দ ভ্রমণে সহযোগিতা ও অতিথিবৃন্দরা ও অংশগ্রহণকারি সহ উপস্থিত সবাইকে ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৫২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর