যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:54pm

|   লন্ডন - 12:54pm

|   নিউইয়র্ক - 07:54am

  সর্বশেষ :

  মিলানে দিনব্যাপী উদযাপিত হলো ফুড ফেস্টিভাল ফেস্তা দেল্লা উনিতা   যেভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট   আর ডিজেলচালিত গাড়ি বানাবে না পোরশে   মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী প্রার্থী সোলিহর জয়লাভ   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীকে আ’লীগের সম্বর্ধনা : সরকার পতনে দুর্নীতিবাজরা ঐক্যবদ্ধ হয়েছে   মিয়ানমারের ওপর হস্তক্ষেপের অধিকার নেই জাতিসংঘের: সেনাপ্রধান   বাংলাদেশ সম্পর্কে অমিত শাহর বক্তব্যটি অবাঞ্ছিত : তথ্যমন্ত্রী   গিনেজ বুকের স্বীকৃতি পেল ‘স্বচ্ছ ঢাকা অভিযান’   কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় চবি শিক্ষক কারাগারে   শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে প্যারিসে বাংলাদেশীদের মানববন্ধন

ফ্রান্স সংবাদদাতা, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০৯ ০৬:০০:১৮

 আপডেট: ২০১৮-০৮-০৯ ০৬:০৫:৩৮

ফ্রান্স সংবাদদাতা: নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করে ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বাংলাদেশী ফ্রান্স প্রবাসীদের উপস্থিতিতে প্যারিসের মানবাধিকার চত্বরে বুধবার দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।
এসময় নিরাপদ সড়ক চাই স্লোগানে প্রকম্পিত হয়েছে প্যারিসের রিপাবলিক চত্বর। বাংলাদেশ থেকে হাজার হাজার কিলোমিটার দূরে সংস্কৃতির দেশ প্যারিসে বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে শিশু কিশোরসহ নানা বয়সের মানুষের উপস্থিতি ছিল উল্লেখেযোগ্য। বাংলা ও ফরাসি ভাষায় প্রতিবাদী গান ,ফেস্টুন ও স্লোগান মুখরিত হয়ে উঠে সভাস্থল।

মানববন্ধনে ফ্রান্সে বসবাসরত বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। শুধু নিরাপদ সড়ক নয় একটি সুন্দর বাংলাদেশ ও নিরাপদ বাংলাদেশের প্রত্যাশা ছিল সকলের মুখে।
রাজনৈতিক ছত্রছায়ায় বাইরে তরুণ প্রজন্মের প্রতিনিধিদের উদ্যোগে সম্মিলিত ফ্রান্স প্রবাসীদের এ মানববন্ধনে সকল প্রবাসীরাই শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদের পাশাপাশি শিক্ষার্থী প্রদর্শিত সড়ক আইনের উপর ৯ দফাগুলো বাস্তবায়নে সরকারকে কার্যকর পদক্ষেপ দেখানোর আহবান জানান ।

আজিমুল হক খান এর পরিচালনায় মানবববন্ধনে ফ্রান্সের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক সংগঠন ছাড়াও ফ্রান্সের বাংলা গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন ।

এ সময় বক্তারা নিরাপদ সড়ক, দোষী ড্রাইভারদের বিচার দাবি ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানান। তারা বলেন, শিক্ষার্থীরা কোন সরকার পতনের আন্দোলনে নামেনি, তারা বাংলাদেশের মানুষের মধ্যে জনসচেতনতার জন্যই রাস্তায় নেমেছিল। তাদের উপর এই হামলা বিশ্বজুড়ে বাংলাদেশের গণতন্ত্রকে প্রশ্নের সম্মুখীন করেছে।

উক্ত মানবন্ধনে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা নিরাপদ সড়ক চাই, নিরাপদ রাস্ট্র চাই দাবির পক্ষে গণস্বাক্ষর করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭২১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর