যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:02pm

|   লন্ডন - 10:02am

|   নিউইয়র্ক - 05:02am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে প্যারিসে বাংলাদেশীদের মানববন্ধন

ফ্রান্স সংবাদদাতা, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০৯ ০৬:০০:১৮

 আপডেট: ২০১৮-০৮-০৯ ০৬:০৫:৩৮

ফ্রান্স সংবাদদাতা: নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করে ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বাংলাদেশী ফ্রান্স প্রবাসীদের উপস্থিতিতে প্যারিসের মানবাধিকার চত্বরে বুধবার দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।
এসময় নিরাপদ সড়ক চাই স্লোগানে প্রকম্পিত হয়েছে প্যারিসের রিপাবলিক চত্বর। বাংলাদেশ থেকে হাজার হাজার কিলোমিটার দূরে সংস্কৃতির দেশ প্যারিসে বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে শিশু কিশোরসহ নানা বয়সের মানুষের উপস্থিতি ছিল উল্লেখেযোগ্য। বাংলা ও ফরাসি ভাষায় প্রতিবাদী গান ,ফেস্টুন ও স্লোগান মুখরিত হয়ে উঠে সভাস্থল।

মানববন্ধনে ফ্রান্সে বসবাসরত বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। শুধু নিরাপদ সড়ক নয় একটি সুন্দর বাংলাদেশ ও নিরাপদ বাংলাদেশের প্রত্যাশা ছিল সকলের মুখে।
রাজনৈতিক ছত্রছায়ায় বাইরে তরুণ প্রজন্মের প্রতিনিধিদের উদ্যোগে সম্মিলিত ফ্রান্স প্রবাসীদের এ মানববন্ধনে সকল প্রবাসীরাই শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদের পাশাপাশি শিক্ষার্থী প্রদর্শিত সড়ক আইনের উপর ৯ দফাগুলো বাস্তবায়নে সরকারকে কার্যকর পদক্ষেপ দেখানোর আহবান জানান ।

আজিমুল হক খান এর পরিচালনায় মানবববন্ধনে ফ্রান্সের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক সংগঠন ছাড়াও ফ্রান্সের বাংলা গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন ।

এ সময় বক্তারা নিরাপদ সড়ক, দোষী ড্রাইভারদের বিচার দাবি ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানান। তারা বলেন, শিক্ষার্থীরা কোন সরকার পতনের আন্দোলনে নামেনি, তারা বাংলাদেশের মানুষের মধ্যে জনসচেতনতার জন্যই রাস্তায় নেমেছিল। তাদের উপর এই হামলা বিশ্বজুড়ে বাংলাদেশের গণতন্ত্রকে প্রশ্নের সম্মুখীন করেছে।

উক্ত মানবন্ধনে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা নিরাপদ সড়ক চাই, নিরাপদ রাস্ট্র চাই দাবির পক্ষে গণস্বাক্ষর করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর