আপডেট :

        অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

        কুড়িগ্রামে হিটস্ট্রোকে মৃত্যু

        চীন সফর করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        দেশে একদিনের ব্যবধানে সোনার দাম আরও কিছুটা কমানো হয়েছে

        ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে

        ইউক্রেনে গোপনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিলো মার্কিন যুক্তরাষ্ট্র

        আবহাওয়া বিবেচনায় খোলা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

        ‘ব্ল্যাক’ ফিরে যাচ্ছে পুরনো লাইনআপে!

        অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসতিসকার নামাজ

        রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন

        উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে

        বাস দুর্ঘটনায় বাবা নিহত, মা-ছেলে মুমূর্ষু

        ৩ দিনের হিট অ্যালার্ট বাড়বে শারীরিক অস্বস্তি

        মোবাইল ইন্টারনেট গতির সূচকে আরও ৬ ধাপ পিছিয়ে ১১২তম অবস্থানে

        মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আশ্রয় নেওয়া বর্ডার গার্ড পুলিশের

        বাংলাদেশ ব্যাংকের চাকরি ছেড়ে দিয়েছেন প্রতিষ্ঠানটির ৫৭ জন কর্মকর্তা

        সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতি শপথ নিয়েছেন

        রাশিয়া-ইউক্রেন এবং ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে উদাত্ত আহ্বান

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

সামাজিক সচেতনতা বাড়াতে সিডনিতে নবধারা নাইট অনুষ্ঠিত

সামাজিক সচেতনতা বাড়াতে সিডনিতে নবধারা নাইট অনুষ্ঠিত

সম্প্রতি সিডনির রকডেলে পালকী রেষ্টুরেন্টেজনসচেতনতামূলক বিষয়ের উপর গুরত্ব আরোপ করতে অনুষ্ঠিত হয়েছে নবধারা নাইট। সুস্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য, মিডিয়ার প্রতিবন্ধকতা, পারিবারিক সহিংসতা ও নির্যাতন, কমিউনিটি সচেতনতা, ডিউটি অব কেয়ার ইত্যাদি বিষয়ে সচেতনতা বাড়াতে অনলাইন নিউজ পোর্টাল নবধারা নিউজ’ এ অনুষ্ঠানের আয়োজন করে।
এ আয়োজনের মধ্য দিয়ে অষ্ট্রেলিয়াতেনবধারা নিউজ অনলাইন নিউজ পোর্টাল’ এর  ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। কোরআন তেলোয়াৎ এবং অষ্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্টানের শুরু হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবধারা নিউজের সন্পাদক ও হোয়াইট রিবন অষ্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন নাসিম সামাদ ও কিশোয়ার জাহান।প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজনের মধ্যে ছিল শুভেচ্ছা বিনিময়, জনসচেতনতামূলক বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা ও সম্মাননা পদক প্রদান।
নবধারা নাইট’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহ, সাবেক কাউন্সিলর প্রবির মৈত্র, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর নাজমুল হুদা বাবু, ডা: আয়াজ চৌধুরী, ডা: সাজেদুল ইসলাম, ডা: সুরজ্ঞনা জেনিফার রহমান, ক্রিস গেমবিয়ান হেরিজ ভেলজি। এছাড়া উপস্থিত ছিলেন রিজয়ান চৌধুরী ইন্জি: আ: হান্নান, এনামুল হক, হোসাইন মো: বাবু, খাইরুল ইসলাম, অনিকা, রংধনু সংগঠন থেকে সামসুজ্জামান  শামীম ও আয়শা আহমেদ,ড. ফয়জুল আজীম চন্চল, কানিতা আহমেদ ও দিগন্ত সংগঠন থেকে কায়জার চৌধুরী।

সাংস্কৃতিক পর্বে কিশোলয় সংগঠন কঁচি কাঁচা এর ছোট্র সোনামনিরা গান ও নাচ করেন। এই পর্বটি পরিচালনা করেন রোকসানা বেগম। রানা শরীফ গিটার বাজিয়ে সবাইকে মুগ্ধ করেন। আবৃতি করেন হাবিবুর রহমান। সিডনির স্হানীয় শিল্পী রুমানা ফেরদৌস সংগীত পরিবেশন করেন।
'নবধারানাইটস' অনুষ্টানে অন্য বছরের মত এবারও কয়েকটি ক্যাটাগরীতে সন্মাণনা প্রদান করা হয়। ১.নবধারা 'কমিউনিটি সম্মাননা' পদক ডা: আয়াজ চৌধুরী২. নবধারা 'সৃজনশীল' পদক শাহ আমিন ফজল৩. নবধারা 'সাংবাদিক সম্মাননা' পদক নাইম আব্দুল্লাহ৪. নবধারা 'সন্পাদক সম্মাননা' পদক বদরুল আলম (দেশ বিদেশ পত্রিকা)৫. নবধারা 'প্রিয় পাঠক' পদক (একক) সোনিয়া আক্তার৬. নবধারা 'প্রিয় পাঠক' পদক (দলীয়) ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রীরা৭. নবধারা 'নবীনের জয়গান' পদক রাহিদ আলম (ক্রিকেট)৮. নবধারা ইয়াছমিন আলম৯.বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট রণেশ মৈত্রকে আজীবন সন্মাণনা পদকে ভূষিত করা হয়।
অনুষ্ঠানে সিডনির ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন দেশ বিদেশ পত্রিকার সন্পাদক বদরুল আলম, বিদেশ বাংলা'র সম্পাদক আব্দুল মতিন, বিদেশ বাংলা টিভি'র প্রধান রহমত উল্লাহ, যমুনা টিভি'র অষ্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক ও জাগো নিউজ ও ভয়েজ বাংলা'র অষ্ট্রেলিয়া প্রতিনিধি আবুল কালাম আজাদ খোকন এবং নবধারা নিউজের সহযোগীরা।এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকীতে নবধারা নিউজ’র পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর