যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:17pm

|   লন্ডন - 09:17am

|   নিউইয়র্ক - 04:17am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১১:৩৯:৩৬

নিউজ ডেস্ক: মালয়েশিয়ায় ৩৩৮ জন বিদেশি অবৈধ শ্রমিককে আটক করেছে অভিবাসন দপ্তর। এ সাঁড়াশি অভিযানে আটক অবৈধ শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি রয়েছে।

মালয়েশিয়া অভিবাসন দপ্তরের মহাপরিচালক মুস্তাফার আলীর বরাত দিয়ে শনিবার এক খবরে এ তথ্য জানিয়েছে দ্য স্টার অনলাইন। এতে আরও জানানো হয়, দেশটিতে অবৈধ অভিবাসীদের ধরতে সেপ্টেম্বরের শুরু থেকে 'অপস মেগা ৩.০' নামের সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। এর অংশ হিসেবে সিপাং জেলার সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে এই বিদেশিদের আটক করা হয়।

মুস্তাফার আলী জানান, অভিযানে ২ হাজার ২৩০ বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে। সেখান থেকে ৩৩৮ জন বৈধ নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের আটক করা হয়। আটক শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি, ২০৮ জন ইন্দোনেশিয়ান, মিয়ানমারের ২৮ ও নেপালের ৪৭ জন। তাদের বেশিরভাগই একটি প্রতিষ্ঠানের পরিচয়ে এদেশে এসে অন্য প্রতিষ্ঠানের কর্মী হিসেবে কাজ করছিল। এই জালিয়াতিতে কিছু প্রতিষ্ঠানও জড়িত।

আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যেতে বেঁধে দেওয়া আলটিমেটাম গত আগস্টে শেষ হওয়ার পর এই অভিযান শুরু হয়। তার আগে সাধারণ ক্ষমা ঘোষণা করে অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যাওয়ার সুযোগ দেওয়া হয়। সেপ্টেম্বরের শুরু থেকে পরিচালিত এই অভিযানে দফায় দফায় বহু বিদেশিকে আটক করা হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৩ বার

আপনার মন্তব্য