যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:39am

|   লন্ডন - 11:39pm

|   নিউইয়র্ক - 06:39pm

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১১:৩৯:৩৬

নিউজ ডেস্ক: মালয়েশিয়ায় ৩৩৮ জন বিদেশি অবৈধ শ্রমিককে আটক করেছে অভিবাসন দপ্তর। এ সাঁড়াশি অভিযানে আটক অবৈধ শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি রয়েছে।

মালয়েশিয়া অভিবাসন দপ্তরের মহাপরিচালক মুস্তাফার আলীর বরাত দিয়ে শনিবার এক খবরে এ তথ্য জানিয়েছে দ্য স্টার অনলাইন। এতে আরও জানানো হয়, দেশটিতে অবৈধ অভিবাসীদের ধরতে সেপ্টেম্বরের শুরু থেকে 'অপস মেগা ৩.০' নামের সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। এর অংশ হিসেবে সিপাং জেলার সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে এই বিদেশিদের আটক করা হয়।

মুস্তাফার আলী জানান, অভিযানে ২ হাজার ২৩০ বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে। সেখান থেকে ৩৩৮ জন বৈধ নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের আটক করা হয়। আটক শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি, ২০৮ জন ইন্দোনেশিয়ান, মিয়ানমারের ২৮ ও নেপালের ৪৭ জন। তাদের বেশিরভাগই একটি প্রতিষ্ঠানের পরিচয়ে এদেশে এসে অন্য প্রতিষ্ঠানের কর্মী হিসেবে কাজ করছিল। এই জালিয়াতিতে কিছু প্রতিষ্ঠানও জড়িত।

আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যেতে বেঁধে দেওয়া আলটিমেটাম গত আগস্টে শেষ হওয়ার পর এই অভিযান শুরু হয়। তার আগে সাধারণ ক্ষমা ঘোষণা করে অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যাওয়ার সুযোগ দেওয়া হয়। সেপ্টেম্বরের শুরু থেকে পরিচালিত এই অভিযানে দফায় দফায় বহু বিদেশিকে আটক করা হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর