যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:39pm

|   লন্ডন - 03:39pm

|   নিউইয়র্ক - 10:39am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১১:৩৯:৩৬

নিউজ ডেস্ক: মালয়েশিয়ায় ৩৩৮ জন বিদেশি অবৈধ শ্রমিককে আটক করেছে অভিবাসন দপ্তর। এ সাঁড়াশি অভিযানে আটক অবৈধ শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি রয়েছে।

মালয়েশিয়া অভিবাসন দপ্তরের মহাপরিচালক মুস্তাফার আলীর বরাত দিয়ে শনিবার এক খবরে এ তথ্য জানিয়েছে দ্য স্টার অনলাইন। এতে আরও জানানো হয়, দেশটিতে অবৈধ অভিবাসীদের ধরতে সেপ্টেম্বরের শুরু থেকে 'অপস মেগা ৩.০' নামের সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। এর অংশ হিসেবে সিপাং জেলার সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে এই বিদেশিদের আটক করা হয়।

মুস্তাফার আলী জানান, অভিযানে ২ হাজার ২৩০ বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে। সেখান থেকে ৩৩৮ জন বৈধ নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের আটক করা হয়। আটক শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি, ২০৮ জন ইন্দোনেশিয়ান, মিয়ানমারের ২৮ ও নেপালের ৪৭ জন। তাদের বেশিরভাগই একটি প্রতিষ্ঠানের পরিচয়ে এদেশে এসে অন্য প্রতিষ্ঠানের কর্মী হিসেবে কাজ করছিল। এই জালিয়াতিতে কিছু প্রতিষ্ঠানও জড়িত।

আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যেতে বেঁধে দেওয়া আলটিমেটাম গত আগস্টে শেষ হওয়ার পর এই অভিযান শুরু হয়। তার আগে সাধারণ ক্ষমা ঘোষণা করে অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যাওয়ার সুযোগ দেওয়া হয়। সেপ্টেম্বরের শুরু থেকে পরিচালিত এই অভিযানে দফায় দফায় বহু বিদেশিকে আটক করা হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৮২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর