যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:27pm

|   লন্ডন - 01:27pm

|   নিউইয়র্ক - 08:27am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে অবৈধ মানব পাচারের অভিযোগে ৬ বাংলাদেশী গ্রেফতার

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২৮ ১৪:২০:১৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বাংলাদেশ ইন ইতালী:২৬ সেপ্টেম্বর ২০১৮ ইতালীর সাভোনা শহরের আলিসসেওে এলাকা থেকে ইতালী সরকারের গোয়েন্দা পুলিশ দীর্ঘদিন ধরে অনুসরনের মাধ্যমে এই অপকর্মকারী গ্রুপকে সনাক্ত করে।
এই সন্ত্রাসী গ্রুপের প্রধান রেজা করিম (৩৪ বছর) এবং তার সহযোগীরা হলো সজীব মিয়া (২৩ বছর), হাসান মেহেদী (২৪ বছর), অসীম মাতব্বর (২৫ বছর) এবং সাইদুল মাতব্বর (২৩ বছর) এক প্রেস কনফারেন্সে পুলিশের (ক্যারাবিনিয়ারী) তথ্য অনুযায়ী দলনেতা করিম ৬০০০ ইউরোর বিনিময়ে অসংখ্য বাংলাদেশীকে প্রলোভন দেখিয়ে সরাসরি বাংলাদেশ থেকে ভারত-দুবাই-সুদান হয়ে লিবিয়ার সাগড় পথে ইতালীতে পাঠানো হতো।
তাদের ইতালীতে মানবেতর কাজে বাধ্য করা হতো এবং নিম্নমানের কাজে বাধ্যকরে ভয় দেখাতো এবং নানাভাবে অত্যাচার করতো এই অপকর্মকারী গ্রুপের সদস্যরা। সবশেষে ২৪ সেপ্টেম্বর সোমবার একসাথে পুরো গ্রুপকে গ্রেফতার করা হয়।
সংবাদটি প্রকাশের পর ইতালীর স্বরাষ্ট্রমনন্ত্রী সালভিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে আসন্ন কঠোর ইমিগ্রেশন আইন এবং সাথে সাথে মানবিক সৌজর্ন বাতিলের এই কারনকে আবারও তুলে ধরেন। তিনি বাংলাদেশী মানাবপাচার অপরাধীদের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেন।

এখন এই চক্রের সাথে জড়িত আরো অনেক বাংলাদেশীকে ইতালীব্যাপী পুলিশ প্রশাসন গ্রেফতারের প্রচেষ্টা চালাচ্ছে। রবিবার সকালেই একজনকে সরাসরি দেশে ফেরতও পাঠানো হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪৯ বার

আপনার মন্তব্য