যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:14pm

|   লন্ডন - 09:14am

|   নিউইয়র্ক - 04:14am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে অবৈধ মানব পাচারের অভিযোগে ৬ বাংলাদেশী গ্রেফতার

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২৮ ১৪:২০:১৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বাংলাদেশ ইন ইতালী:২৬ সেপ্টেম্বর ২০১৮ ইতালীর সাভোনা শহরের আলিসসেওে এলাকা থেকে ইতালী সরকারের গোয়েন্দা পুলিশ দীর্ঘদিন ধরে অনুসরনের মাধ্যমে এই অপকর্মকারী গ্রুপকে সনাক্ত করে।
এই সন্ত্রাসী গ্রুপের প্রধান রেজা করিম (৩৪ বছর) এবং তার সহযোগীরা হলো সজীব মিয়া (২৩ বছর), হাসান মেহেদী (২৪ বছর), অসীম মাতব্বর (২৫ বছর) এবং সাইদুল মাতব্বর (২৩ বছর) এক প্রেস কনফারেন্সে পুলিশের (ক্যারাবিনিয়ারী) তথ্য অনুযায়ী দলনেতা করিম ৬০০০ ইউরোর বিনিময়ে অসংখ্য বাংলাদেশীকে প্রলোভন দেখিয়ে সরাসরি বাংলাদেশ থেকে ভারত-দুবাই-সুদান হয়ে লিবিয়ার সাগড় পথে ইতালীতে পাঠানো হতো।
তাদের ইতালীতে মানবেতর কাজে বাধ্য করা হতো এবং নিম্নমানের কাজে বাধ্যকরে ভয় দেখাতো এবং নানাভাবে অত্যাচার করতো এই অপকর্মকারী গ্রুপের সদস্যরা। সবশেষে ২৪ সেপ্টেম্বর সোমবার একসাথে পুরো গ্রুপকে গ্রেফতার করা হয়।
সংবাদটি প্রকাশের পর ইতালীর স্বরাষ্ট্রমনন্ত্রী সালভিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে আসন্ন কঠোর ইমিগ্রেশন আইন এবং সাথে সাথে মানবিক সৌজর্ন বাতিলের এই কারনকে আবারও তুলে ধরেন। তিনি বাংলাদেশী মানাবপাচার অপরাধীদের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেন।

এখন এই চক্রের সাথে জড়িত আরো অনেক বাংলাদেশীকে ইতালীব্যাপী পুলিশ প্রশাসন গ্রেফতারের প্রচেষ্টা চালাচ্ছে। রবিবার সকালেই একজনকে সরাসরি দেশে ফেরতও পাঠানো হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৮৮ বার

আপনার মন্তব্য