যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২১ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 07:38am

|   লন্ডন - 02:38am

|   নিউইয়র্ক - 09:38pm

  সর্বশেষ :

  ক্রাইস্টচার্চে হামলাকারীর বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ   ব্রেক্সিট নেতার গায়ে লাচ্ছি ছুঁড়লো প্রতিবাদকারী   ২৪ বারের মতো এভারেস্টে উঠে রেকর্ড   একদিন আগেই কমলাপুরে টিকিটের জন্য ভিড়   মিসরে পুলিশের অভিযানে ১৬ জন নিহত   পেশাজীবীদের নিয়ে প্রধানমন্ত্রীর ইফতার   দল থেকে বহিষ্কার, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা   ভারতে সংসদ সদস্যসহ ১১ জন খুন   নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে অবৈধ মানব পাচারের অভিযোগে ৬ বাংলাদেশী গ্রেফতার

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২৮ ১৪:২০:১৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বাংলাদেশ ইন ইতালী:২৬ সেপ্টেম্বর ২০১৮ ইতালীর সাভোনা শহরের আলিসসেওে এলাকা থেকে ইতালী সরকারের গোয়েন্দা পুলিশ দীর্ঘদিন ধরে অনুসরনের মাধ্যমে এই অপকর্মকারী গ্রুপকে সনাক্ত করে।
এই সন্ত্রাসী গ্রুপের প্রধান রেজা করিম (৩৪ বছর) এবং তার সহযোগীরা হলো সজীব মিয়া (২৩ বছর), হাসান মেহেদী (২৪ বছর), অসীম মাতব্বর (২৫ বছর) এবং সাইদুল মাতব্বর (২৩ বছর) এক প্রেস কনফারেন্সে পুলিশের (ক্যারাবিনিয়ারী) তথ্য অনুযায়ী দলনেতা করিম ৬০০০ ইউরোর বিনিময়ে অসংখ্য বাংলাদেশীকে প্রলোভন দেখিয়ে সরাসরি বাংলাদেশ থেকে ভারত-দুবাই-সুদান হয়ে লিবিয়ার সাগড় পথে ইতালীতে পাঠানো হতো।
তাদের ইতালীতে মানবেতর কাজে বাধ্য করা হতো এবং নিম্নমানের কাজে বাধ্যকরে ভয় দেখাতো এবং নানাভাবে অত্যাচার করতো এই অপকর্মকারী গ্রুপের সদস্যরা। সবশেষে ২৪ সেপ্টেম্বর সোমবার একসাথে পুরো গ্রুপকে গ্রেফতার করা হয়।
সংবাদটি প্রকাশের পর ইতালীর স্বরাষ্ট্রমনন্ত্রী সালভিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে আসন্ন কঠোর ইমিগ্রেশন আইন এবং সাথে সাথে মানবিক সৌজর্ন বাতিলের এই কারনকে আবারও তুলে ধরেন। তিনি বাংলাদেশী মানাবপাচার অপরাধীদের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেন।

এখন এই চক্রের সাথে জড়িত আরো অনেক বাংলাদেশীকে ইতালীব্যাপী পুলিশ প্রশাসন গ্রেফতারের প্রচেষ্টা চালাচ্ছে। রবিবার সকালেই একজনকে সরাসরি দেশে ফেরতও পাঠানো হয়েছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯৫ বার

আপনার মন্তব্য