যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:36am

|   লন্ডন - 11:36pm

|   নিউইয়র্ক - 06:36pm

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মালয়েশিয়া চিরুনি অভিযানে ১১০ বাংলাদেশিসহ আটক ৩০০

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৮ ১৪:৫০:০৩

নিউজ ডেস্ক: মালয়েশিয়ার ইমিগ্রেশনের অভিযানে ১১০ বাংলাদেশিসহ ৩০০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত মালয়েশিয়ার বিভিন্ন শহরে ১১০ জন বাংলাদেশিসহ ৩১৯ জনকে আটক করা হয়।

অভিযান পরিচালনার সময় পুলিশ, ইমিগ্রেশন ও রেলারের উপস্থিতিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রেফতার হওয়া অভিবাসীদের মধ্যে বেশিসংখ্যক রয়েছেন বাংলাদেশি, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও অন্যান্য দেশের নাগরিকরা।

তারা মালয়েশিয়া যাওয়ার সময় বিভিন্নভাবে প্রতারণার স্বীকার হয়েছিলেন। ফলে তারা সেখানে যেয়ে অবৈধ হয়ে পড়েন। এছাড়া বৈধতা থাকলেও ভিন্ন মালিকের কাজ করার অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এবং ১৯৬৩ আইনে তাদের গ্রেফতার করা হয়েছে।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন, এটি মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা।

আমরা যে কোনো জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি। যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত অবৈধ অভিবাসীর সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় মালয়েশিয়াকে অবৈধ অভিবাসী মুক্ত করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর