যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৬ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 07:59pm

|   লন্ডন - 02:59pm

|   নিউইয়র্ক - 09:59am

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মালয়েশিয়া চিরুনি অভিযানে ১১০ বাংলাদেশিসহ আটক ৩০০

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৮ ১৪:৫০:০৩

নিউজ ডেস্ক: মালয়েশিয়ার ইমিগ্রেশনের অভিযানে ১১০ বাংলাদেশিসহ ৩০০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত মালয়েশিয়ার বিভিন্ন শহরে ১১০ জন বাংলাদেশিসহ ৩১৯ জনকে আটক করা হয়।

অভিযান পরিচালনার সময় পুলিশ, ইমিগ্রেশন ও রেলারের উপস্থিতিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রেফতার হওয়া অভিবাসীদের মধ্যে বেশিসংখ্যক রয়েছেন বাংলাদেশি, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও অন্যান্য দেশের নাগরিকরা।

তারা মালয়েশিয়া যাওয়ার সময় বিভিন্নভাবে প্রতারণার স্বীকার হয়েছিলেন। ফলে তারা সেখানে যেয়ে অবৈধ হয়ে পড়েন। এছাড়া বৈধতা থাকলেও ভিন্ন মালিকের কাজ করার অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এবং ১৯৬৩ আইনে তাদের গ্রেফতার করা হয়েছে।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন, এটি মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা।

আমরা যে কোনো জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি। যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত অবৈধ অভিবাসীর সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় মালয়েশিয়াকে অবৈধ অভিবাসী মুক্ত করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮২৮ বার

আপনার মন্তব্য