যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:15pm

|   লন্ডন - 09:15am

|   নিউইয়র্ক - 04:15am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমেদকে সংবর্ধনা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-১১ ১৬:২৯:১৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান বিশিষ্ট মুক্তিযোদ্ধা, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সংসদ এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির( এল ডি পি) মহাসচিব রেদোয়ান আহমেদের ইটালী আগমন উপলক্ষে ইটালী প্রবাসীরা একটি গণ সংবর্ধনার আয়োজন করে।

রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী আয়োজিত এই সংবর্ধনার অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তি যুদ্ধের ইতিহাস বলেন। কিভাবে তিনি সরাসরি মুক্তি যুদ্ধে অংশ গ্রহণ করেন, এবং তার এলাকার জনগণেরা কিভাবে মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন ধরনের সহযোগিতা করেছিল তার বর্ণনা করেন। তিনি বলেন" আমরা যুদ্ধ করেছিলাম অর্থনৈতিক মুক্তির জন্য। আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষা ও স্বাধীন ভাবে বেঁচে থাকার জন্য। কাজেই এই দেশের কল্যাণের  জন্য আমাদের কাজ সব সময়ই করতে হবে। যার যার জন্ম ভূমি থেকে এই উদ্যোগ নিতে হবে।" তিনি তার এলাকায় ৭টি উচ্চ বিদ্যালয়, ৩টি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ৩টি কলেজ প্রতিষ্ঠা করেছেন। প্রধান অতিথি উপস্থিত অতিথি দের বলেন"আপনাদের অর্থাৎ প্রবাসীদের টাকায় সচল থাকে আমাদের প্রাণ প্রিয় দেশ। দেশের প্রতিটি উন্নয়নের অংশে আপনাদের সহযোগিতা সত্যিই অতুলনীয়।" এভাবেই দেশের প্রতি ভালবাসা ও দায়িত্ব বোধ যেন আগামী প্রজন্ম ও ধারণ করতে পারে সে কথাও তিনি বলেন।

অনুষ্ঠানের সভাপতি ও বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন বলেন" একজন মুক্তিযোদ্ধার একমাত্র পরিচয় তিনি মুক্তিযোদ্ধা। নিজের জীবনকে উৎসর্গ করে যে দেশ কে স্বাধীন করতে চেয়েছে।"

সংবর্ধনার এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বৃহত্তর  কুমিল্লা সমিতি ইটালীর আহ্বায়ক কমিটির আহ্বায়ক জিয়াউল হক জিয়া এবং পরিচালনা করেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালীর আহ্বায়ক কমিটির যুগ্ম  আহ্বায়ক মাহবুব আলম প্রধান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালীর প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন, উপদেষ্টা নজরুল ইসলাম, বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র আহ্বায়ক কমিটির সদস্য সচিব আবু তাহের, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইটালীর সভাপতি হুমায়ুন কবির।

বৃহত্তর কুমিল্লার নেতৃবৃন্দ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন  বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, ফয়েজ আহমেদ, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোঃশাহীন মিয়া, নব জাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সহ সাংগঠনিক সম্পাদক শিমু অন্যন্যা।

আরো উপস্থিত ছিলেন  বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র আহ্বায়ক কমিটির সদস্য দীন মোহাম্মদ, রোমান উদ্দিন, মাসুদ পারভেজ, কসবা মানব কল্যাণ সমিতির সভাপতি রিয়াজ মোল্লা, নাঙ্গল কোট উপজেলা সমিতির সভাপতি লোকমান হোসেন, ও সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ,  নবীনগর উপজেলা সমিতির সভাপতি মাহিনুর হাসান, চৌদ্দ গ্রাম উপজেলা সমিতির ইটালীর সভাপতি সুমন আহমেদ, সাবেক আহ্বায়ক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ।

শেষে বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী,  চৌদ্দ গ্রাম উপজেলা সমিতি, নাঙ্গল কোট ফাউন্ডেশন এর পক্ষ থেকে সংবর্ধিত প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা দেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৮ বার

আপনার মন্তব্য