যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 04:27pm

|   লন্ডন - 10:27am

|   নিউইয়র্ক - 05:27am

  সর্বশেষ :

  শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের এমপিরা   রমণীরা আপনারা নাচেন-আমি টাকা ওড়াব, ছাত্রীদের উদ্দেশ্যে শাবি শিক্ষকের মন্তব্য   ডিসি একুশে এলায়েন্সের আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন ২৩ ফেব্রুয়ারি   ভারতীয় বিমানবাহিনীর মহড়ায় দুটি বিমানের সংঘর্ষে এক পাইলট নিহত   কোথাও অনুমতি না পেয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে ঐক্যফ্রন্টের গণশুনানি শুক্রবার   ঐক্যফ্রন্টের গণশুনানি গণতামাশা: কাদের   সাঈদী পুত্র মাসুদ কারাগারে   বইয়ে বঙ্গবন্ধুর ছবি না থাকায় সম্পাদককে হাইকোর্টে তলব   ভারতকে নিঃশর্ত সহায়তার প্রস্তাব ইসরায়েলের   কাশ্মীরি মায়েদের হুমকি দিলো ভারতীয় সেনারা   বিশ্বকাপ ক্রিকেটের ১০০ দিনের ক্ষণগণনা শুরু   শাজাহান খানকে নিয়ে সংসদে প্রশ্ন, জবাব দিলেন ওবায়দুল কাদের   সৌভাগ্যের লাঠি খুঁজতে অর্ধনগ্ন ১০ হাজার   হামলার আশঙ্কায় ভারতের ১৩টি রাজ্যে সতর্কতা জারি   দুই সপ্তাহ পর দেশে ফিরলেন ফখরুল

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমেদকে সংবর্ধনা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-১১ ১৬:২৯:১৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান বিশিষ্ট মুক্তিযোদ্ধা, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সংসদ এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির( এল ডি পি) মহাসচিব রেদোয়ান আহমেদের ইটালী আগমন উপলক্ষে ইটালী প্রবাসীরা একটি গণ সংবর্ধনার আয়োজন করে।

রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী আয়োজিত এই সংবর্ধনার অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তি যুদ্ধের ইতিহাস বলেন। কিভাবে তিনি সরাসরি মুক্তি যুদ্ধে অংশ গ্রহণ করেন, এবং তার এলাকার জনগণেরা কিভাবে মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন ধরনের সহযোগিতা করেছিল তার বর্ণনা করেন। তিনি বলেন" আমরা যুদ্ধ করেছিলাম অর্থনৈতিক মুক্তির জন্য। আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষা ও স্বাধীন ভাবে বেঁচে থাকার জন্য। কাজেই এই দেশের কল্যাণের  জন্য আমাদের কাজ সব সময়ই করতে হবে। যার যার জন্ম ভূমি থেকে এই উদ্যোগ নিতে হবে।" তিনি তার এলাকায় ৭টি উচ্চ বিদ্যালয়, ৩টি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ৩টি কলেজ প্রতিষ্ঠা করেছেন। প্রধান অতিথি উপস্থিত অতিথি দের বলেন"আপনাদের অর্থাৎ প্রবাসীদের টাকায় সচল থাকে আমাদের প্রাণ প্রিয় দেশ। দেশের প্রতিটি উন্নয়নের অংশে আপনাদের সহযোগিতা সত্যিই অতুলনীয়।" এভাবেই দেশের প্রতি ভালবাসা ও দায়িত্ব বোধ যেন আগামী প্রজন্ম ও ধারণ করতে পারে সে কথাও তিনি বলেন।

অনুষ্ঠানের সভাপতি ও বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন বলেন" একজন মুক্তিযোদ্ধার একমাত্র পরিচয় তিনি মুক্তিযোদ্ধা। নিজের জীবনকে উৎসর্গ করে যে দেশ কে স্বাধীন করতে চেয়েছে।"

সংবর্ধনার এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বৃহত্তর  কুমিল্লা সমিতি ইটালীর আহ্বায়ক কমিটির আহ্বায়ক জিয়াউল হক জিয়া এবং পরিচালনা করেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালীর আহ্বায়ক কমিটির যুগ্ম  আহ্বায়ক মাহবুব আলম প্রধান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালীর প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন, উপদেষ্টা নজরুল ইসলাম, বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র আহ্বায়ক কমিটির সদস্য সচিব আবু তাহের, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইটালীর সভাপতি হুমায়ুন কবির।

বৃহত্তর কুমিল্লার নেতৃবৃন্দ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন  বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, ফয়েজ আহমেদ, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোঃশাহীন মিয়া, নব জাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সহ সাংগঠনিক সম্পাদক শিমু অন্যন্যা।

আরো উপস্থিত ছিলেন  বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী র আহ্বায়ক কমিটির সদস্য দীন মোহাম্মদ, রোমান উদ্দিন, মাসুদ পারভেজ, কসবা মানব কল্যাণ সমিতির সভাপতি রিয়াজ মোল্লা, নাঙ্গল কোট উপজেলা সমিতির সভাপতি লোকমান হোসেন, ও সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ,  নবীনগর উপজেলা সমিতির সভাপতি মাহিনুর হাসান, চৌদ্দ গ্রাম উপজেলা সমিতির ইটালীর সভাপতি সুমন আহমেদ, সাবেক আহ্বায়ক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ।

শেষে বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালী,  চৌদ্দ গ্রাম উপজেলা সমিতি, নাঙ্গল কোট ফাউন্ডেশন এর পক্ষ থেকে সংবর্ধিত প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা দেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৭ বার

আপনার মন্তব্য