যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:38pm

|   লন্ডন - 03:38pm

|   নিউইয়র্ক - 10:38am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ব্রঙ্কসে নিউইয়র্কে ষ্টেট বিএনপি বিক্ষোভ, তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা রায়

ইউএনএ, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-১১ ১৬:৪৪:০২

ইউএনএ: ২০০৮ সালের চাঞ্চল্যাকর ২১ আগষ্টের গ্রেনেড হামলার মামলার রায়ের প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি’র সর্বস্তরের নেতা-কর্মীরা নিউইয়র্কে বিক্ষোভ-সমাবেশ করেছে। নিউইয়র্কে ষ্টেট বিএনপির ব্যানারে দলীয় নেতা-কর্মী প্রতিবাদ সমাবেশে করেছে বাংলাদেশী অধ্যুষিত ব্রঙ্কসে। এই বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দেয়া রায়কে রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত বলে মন্তব্য করে বলেছেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতেই এবং তার রাজনীতি নস্যাৎ করার হীন উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যে রায় দেয়া হয়েছে তা দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। খবর ইউএনএ’র।
 ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় গত ১০ অক্টোবর বুধবার সন্ধ্যায় বিএনপি নেতা ইমরান শাহ রন ও একে আজাদের নেতৃত্বে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশ থেকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দেয়া হয়।
বিক্ষোভ শেষে স্থানীয় নিরব রেষ্টুরেন্টে নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি ইমরান শাহ রনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক একে আজাদের সঞ্চালনায় এক প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে এমডি হাফিজুর রহমান, মিয়া মোহাম্মদ দাউদ ও মোহাম্মদ সোলেমান বক্তব্য রাখেন। সভায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সুফিয়ান চৌধুরী, আহমাদ জামিল, মোমতাজ উদ্দিন, মোজাম্মেল মুরাদ, হোসেন মিয়া, ফায়জুর রহমান, আব্দুস সালাম, নাছির উদ্দিন, আতিকুর রহমান, মাসুদ রানা, রিপন সরকার, এমডি আলাউদ্দিন, বকতিয়ার রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন বলে সংগঠন সূত্রে জানা গেছে।
সভায় ইমরান শাহ রন বলেন, জিয়া পরিবার তথা জাতীয়তাবদী শক্তিকে ধ্বংস ও রাজনীতি থেকে দূরে রাখার জন্যই আওয়ামী লীগ সরকার একের পর একটা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা দিয়ে তারেক রহমানকে নির্বাচন থেকে তাদের দূরে রাখার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তারই অংশ হিসেবে সরকার মিথ্যা, বানোয়াট মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়াপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারা অন্তরীন করে রেখেছে। তিনি তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায় প্রত্যাখ্যান ও অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন।
সভায় বক্তারা সম্প্রতি জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভকে কেন্দ্র করে নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হাছান মাহমুদ ও তার ছেলের উপর জ্যাকসন হাইটসে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করে তার নিন্দা ও দোসীদের শাস্তি দাবী করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর