যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:07am

|   লন্ডন - 06:07am

|   নিউইয়র্ক - 01:07am

  সর্বশেষ :

  এবার ফেরদৌস সম্পর্কে কথা বললেন মোদি!   নুসরাত হত্যা: খাল থেকে বোরকা উদ্ধার   সাপের ভয়ে অফিসে যেতে পারছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট   খালেদা জিয়ার মুক্তির সাথে শপথের সম্পর্ক কী : আমীর খসরু   মোকাব্বিরকে শোকজ করলো গণফোরাম   বাংলাদেশিসহ ৫৯ জন অভিবাসী গ্রিসে আটক   ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ   আয়ারল্যান্ডে নারী সাংবাদিককে গুলি করে হত্যা   ফ্লোরিডায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন   আমেরিকারপ্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রমাণ মিলেছে   খালেদা জিয়ার মুক্তি ছাড়া শপথ নেয়ার প্রশ্নই আসে না: মওদুদ   তারেক-জোবাইদার ব্রিটেনের ৩ ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিল ঢাকার আদালত   ভারতের নির্বাচনে বাংলাদেশে যে প্রভাব পড়তে পারে   নুসরাত হত্যা : আ.লীগ নেতা রুহুল আমিন আটক

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনীতে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩১ ১৪:১১:১০

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: আসছে ৯, ১০ ও ১১ই নভেম্বর সিডনী’র ব্যাঙ্কস টাউনআর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। বাংলাদেশের বিভিন্ন ধারার শিল্পকর্মকে বিশ্বজনীনভাবে তুলে ধরতে আয়োজিত হচ্ছে এই আর্টএক্সবিশন। চিত্র প্রদর্শনের সময়সীমা সকাল ১১টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশন মূলত দেশে এবং বিদেশে কর্মরত বাংলাদেশী শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনের  আয়োজন। এছাড়াও বিদেশী যেসব শিল্পী বাংলাদেশ ও এর সংস্কৃতি নিয়ে কাজ করেন তাদের কাজও এখানে প্রদর্শিত হয়।
উল্লেখ্য যে, বাংলা আর্ট এক্সবিশন নবীন ও প্রবীণ শিল্পীদের জন্য তাদের সার্বজনীন প্রতিভা প্রকাশের একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করে। যেখানে অস্ট্রেলিয়ার মূল ধারার শৈল্পিক ক্রেতা বিক্রেতা ও শিল্পবোদ্ধাদের সাথে একটা যোগসূত্র সৃষ্টি হয়। এই লক্ষে চিত্র প্রদর্শনীতে শিল্প-প্রেমিক, শিল্পবোদ্ধা, পৃষ্ঠপোষক ও সমালোচকদের সমাবেশ ঘটানো হয়। যা গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ে সম্পূর্ণ বাতিক্রমধর্মী একটি আয়োজন।

বাংলা আর্ট এক্সবিশনে প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প।

বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা। উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।



এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর