যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:22am

|   লন্ডন - 03:22am

|   নিউইয়র্ক - 10:22pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনীতে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩১ ১৪:১১:১০

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: আসছে ৯, ১০ ও ১১ই নভেম্বর সিডনী’র ব্যাঙ্কস টাউনআর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। বাংলাদেশের বিভিন্ন ধারার শিল্পকর্মকে বিশ্বজনীনভাবে তুলে ধরতে আয়োজিত হচ্ছে এই আর্টএক্সবিশন। চিত্র প্রদর্শনের সময়সীমা সকাল ১১টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশন মূলত দেশে এবং বিদেশে কর্মরত বাংলাদেশী শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনের  আয়োজন। এছাড়াও বিদেশী যেসব শিল্পী বাংলাদেশ ও এর সংস্কৃতি নিয়ে কাজ করেন তাদের কাজও এখানে প্রদর্শিত হয়।
উল্লেখ্য যে, বাংলা আর্ট এক্সবিশন নবীন ও প্রবীণ শিল্পীদের জন্য তাদের সার্বজনীন প্রতিভা প্রকাশের একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করে। যেখানে অস্ট্রেলিয়ার মূল ধারার শৈল্পিক ক্রেতা বিক্রেতা ও শিল্পবোদ্ধাদের সাথে একটা যোগসূত্র সৃষ্টি হয়। এই লক্ষে চিত্র প্রদর্শনীতে শিল্প-প্রেমিক, শিল্পবোদ্ধা, পৃষ্ঠপোষক ও সমালোচকদের সমাবেশ ঘটানো হয়। যা গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ে সম্পূর্ণ বাতিক্রমধর্মী একটি আয়োজন।

বাংলা আর্ট এক্সবিশনে প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প।

বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা। উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।



এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর