যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:51pm

|   লন্ডন - 10:51am

|   নিউইয়র্ক - 05:51am

  সর্বশেষ :

  অভিবাসীদের আশ্রয় : ট্রাম্পের নিষেধাজ্ঞা আদালতে স্থগিত   বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড   কুখ্যাত রানা-বদিদেরও বাদ দিচ্ছে না আ.লীগ, একজনের বাবা আরেকজনের স্ত্রীকে মনোনয়ন   পর্যবেক্ষকরা ‘মূর্তির মতো দাঁড়িয়ে থেকে’ পর্যবেক্ষণ করতে হবে : ইসি সচিব   তারেক রহমানের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল সরকার   শিকাগোতে হাসপাতালে গুলি, নিহত ৪   নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ   মিশিগান প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটে স্বামীর আত্মহত্যা, তোলপাড়   প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল যুক্তরাষ্ট্র যুবলীগ   ইতালিতে আরেক প্রবাসীর মৃত্যু   ইতালি‌র পা‌র্কে প্রবাসীর ঝুলন্ত লাশ   খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের   তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয় : ইসি   নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ   নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনীতে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩১ ১৪:১১:১০

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: আসছে ৯, ১০ ও ১১ই নভেম্বর সিডনী’র ব্যাঙ্কস টাউনআর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। বাংলাদেশের বিভিন্ন ধারার শিল্পকর্মকে বিশ্বজনীনভাবে তুলে ধরতে আয়োজিত হচ্ছে এই আর্টএক্সবিশন। চিত্র প্রদর্শনের সময়সীমা সকাল ১১টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশন মূলত দেশে এবং বিদেশে কর্মরত বাংলাদেশী শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনের  আয়োজন। এছাড়াও বিদেশী যেসব শিল্পী বাংলাদেশ ও এর সংস্কৃতি নিয়ে কাজ করেন তাদের কাজও এখানে প্রদর্শিত হয়।
উল্লেখ্য যে, বাংলা আর্ট এক্সবিশন নবীন ও প্রবীণ শিল্পীদের জন্য তাদের সার্বজনীন প্রতিভা প্রকাশের একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করে। যেখানে অস্ট্রেলিয়ার মূল ধারার শৈল্পিক ক্রেতা বিক্রেতা ও শিল্পবোদ্ধাদের সাথে একটা যোগসূত্র সৃষ্টি হয়। এই লক্ষে চিত্র প্রদর্শনীতে শিল্প-প্রেমিক, শিল্পবোদ্ধা, পৃষ্ঠপোষক ও সমালোচকদের সমাবেশ ঘটানো হয়। যা গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ে সম্পূর্ণ বাতিক্রমধর্মী একটি আয়োজন।

বাংলা আর্ট এক্সবিশনে প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প।

বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা। উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।



এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর