যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:30pm

|   লন্ডন - 01:30pm

|   নিউইয়র্ক - 08:30am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালিতে বাংলাদেশের উন্নয়নের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সেমিনারে

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-২২ ১৩:১০:৫৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বাংলাদেশে উন্নয়ন হচ্ছে আর উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনাকেই ক্ষমতায় আনার কথা বলেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার উগো পাপি এবং রাজনৈতিক দল পিডির সেনেট মেম্বার সেন্ট ব্রুনো অস্টোরের।
ইতালীর রোমে বাংলাদেশের উন্নয়নের উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শনের পর ডিপ্লমেট ম্যাগাজিন আয়োজিত সেমিনারে তারা এ কথা বলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাউডিও ডোমেনিকোসহ আরো অনেক ইতালীয়ান নেতৃবৃন্দ।
বাংলাদেশের এই অর্জন বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার ও পিডি‘র সিনেট মেম্বার। তাদের বক্তব্যে বাংলাদেশের সামাজিক উন্নয়নের এই অগ্রগতিকে একটি ‘উন্নয়ন বিস্ময়’ বলে আখ্যায়িত করা হয়।
উন্নয়নের অগ্রগতি অক্ষুন্ন রাখতে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করার আহ্বান করেন তারা।
তারা বলেন, বাংলাদেশের অগ্রগতি উদাহরণ দেওয়ার মতোই। বাংলাদেশের অর্জন ক্ষুদ্র আয়তনের একটি উন্নয়নশীল দেশ হয়েও বাংলাদেশ ইতোমধ্যে আন্তজার্তিক মহলের কাছে উদাহরণ হয়ে দাড়িয়েছে।
লন্ডন থেকে প্রকাশিত ডিপ্লমেট ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক নাজিনুর রাহিম এবং ইতালী কো-অর্ডিনেটর শাহনাজ সুমী এর প্রতিনিধিত্ব করেন। তবে আয়োজনটি ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সার্বিক তত্বাবধায়নে অনুষ্ঠিত হয়।
মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ এর পরিচালনায় রাজনৈতিক, আঞ্চলিক, সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় ধর্মের নতুন করে রাজনৈতিকীকরণ এবং দেশ বিরোধীরা বাংলাদেশের সামাজিক বিপ্লবকে ঝুঁকিতে ফেলতে পারে আর তাই স্বাধীনতা ও উন্নয়নের বাহক শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতা আনতে হবে বলে মন্তব্য করেন অনেকে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪৯ বার

আপনার মন্তব্য