যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৬ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 08:03pm

|   লন্ডন - 03:03pm

|   নিউইয়র্ক - 10:03am

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালিতে বাংলাদেশের উন্নয়নের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সেমিনারে

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-২২ ১৩:১০:৫৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: বাংলাদেশে উন্নয়ন হচ্ছে আর উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনাকেই ক্ষমতায় আনার কথা বলেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার উগো পাপি এবং রাজনৈতিক দল পিডির সেনেট মেম্বার সেন্ট ব্রুনো অস্টোরের।
ইতালীর রোমে বাংলাদেশের উন্নয়নের উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শনের পর ডিপ্লমেট ম্যাগাজিন আয়োজিত সেমিনারে তারা এ কথা বলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাউডিও ডোমেনিকোসহ আরো অনেক ইতালীয়ান নেতৃবৃন্দ।
বাংলাদেশের এই অর্জন বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার ও পিডি‘র সিনেট মেম্বার। তাদের বক্তব্যে বাংলাদেশের সামাজিক উন্নয়নের এই অগ্রগতিকে একটি ‘উন্নয়ন বিস্ময়’ বলে আখ্যায়িত করা হয়।
উন্নয়নের অগ্রগতি অক্ষুন্ন রাখতে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করার আহ্বান করেন তারা।
তারা বলেন, বাংলাদেশের অগ্রগতি উদাহরণ দেওয়ার মতোই। বাংলাদেশের অর্জন ক্ষুদ্র আয়তনের একটি উন্নয়নশীল দেশ হয়েও বাংলাদেশ ইতোমধ্যে আন্তজার্তিক মহলের কাছে উদাহরণ হয়ে দাড়িয়েছে।
লন্ডন থেকে প্রকাশিত ডিপ্লমেট ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক নাজিনুর রাহিম এবং ইতালী কো-অর্ডিনেটর শাহনাজ সুমী এর প্রতিনিধিত্ব করেন। তবে আয়োজনটি ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সার্বিক তত্বাবধায়নে অনুষ্ঠিত হয়।
মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ এর পরিচালনায় রাজনৈতিক, আঞ্চলিক, সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় ধর্মের নতুন করে রাজনৈতিকীকরণ এবং দেশ বিরোধীরা বাংলাদেশের সামাজিক বিপ্লবকে ঝুঁকিতে ফেলতে পারে আর তাই স্বাধীনতা ও উন্নয়নের বাহক শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতা আনতে হবে বলে মন্তব্য করেন অনেকে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৩৩ বার

আপনার মন্তব্য