আপডেট :

        গোলাপি চাঁদের দেখা মিলবে রাতে

        ২ হাজার ডলার দাম কমলো টেসলা গাড়ির

        যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

        মধ্যপ্রাচ্যে শক্তিশালী দুই দেশ—ইরান ও ইসরায়েলকে নিয়ে মহাবিপত্তিতে আছে জর্ডান

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        অফশোর ব্যাংকিং ব্যবসার সুদ বা মুনাফার ওপর থেকে কর প্রত্যাহার

        পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        শিক্ষা উপবৃত্তির টাকা দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটজনকে গ্রেপ্তার

        কারিগরি শিক্ষা বোর্ডের সদ্য বিদায়ী চেয়ারম্যান আলী আকবরকে জিজ্ঞাসাবাদ

        ক্যাসিনোকাণ্ডের প্রধানের মনোনয়নপত্র বাতিল

        উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন

        যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস

        ফিলিস্তিনের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, পুলিশের ধরপাকড়

        দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চালাচ্ছে

        রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফের আরও ৭ সহযোগী গ্রেপ্তার হলেন

        স্বর্ণের দাম কমলো

        ইরানের পরমাণু সমৃদ্ধকরণ প্রকল্প এবং সেটি দেখতে আন্তর্জাতিক পর্যবেক্ষন

নিউজার্সিতে বাংলাদেশি আমেরিকান কাউন্সিলের নতুন কমিটি গঠিত

নিউজার্সিতে বাংলাদেশি আমেরিকান কাউন্সিলের নতুন কমিটি গঠিত

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে “বাংলাদেশি আমেরিকান কাউন্সিলের” নতুন কমিটি গঠিত হয়েছে। ২ ফেব্রুয়ারি কাউন্সিলের সাধারণ সভায় ২০১৯-২০২১ সালের জন্য দুই বছর মেয়াদি ২৫সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়, এর আগে গত সপ্তাহে ২৬শে জানুয়ারি শনিবারসভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হন, তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনে ছিলেনদেওয়ান বজলু চৌধুরী, সৈয়দ জুবায়ের আলী, হোসেন পাঠান বাচ্চু ।

গত ২রা ফেব্রুয়ারি শনিবার প্যাটারসন হেল্প সেন্টারে কমিউনিটির সাধারন সভা বিদায়ীসভাপতি হোসেন পাঠান বাচ্চুর সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক সেলিম আহমেদচৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই পেটারসন সিটির ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলম্যান মোহাম্মদআক্তারুজ্জামান সাহেবের বড় ভাই মোহাম্মদ আলিমোজ্জামান ফজলু সাহেবের অকালমৃত্যুতে গভীর শোক এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্বাপন করে বিশেষ মোনাজাত করাহয় ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন শাহজালাল-লতিফিয়া ইসলামিক সেন্টারের সভাপতি,কমিউনিটি অ্যাক্টিভিস্ট সৈয়দ জুবায়ের আলী, হেলডন সিটির কমিশনার দেওয়ান বজলু চৌধুরী,মোঃ আনহার মিয়া, মো. এনামুল বারী মজনু, আলাউর খন্দকার, মুনিম খালিক, পাক্ষিকদিনবদল সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, নিরাপদ সড়ক চাই নিউজার্সি শাখার আহ্বায়ক আবুলকালাম, রেজাউল করিম চৌধুরী, সাইদুর রহমান, জালালাবাদ ট্রাভেলসের প্রেসিডেন্ট মাশুকআহমদ, মো: জুবের আহমদ, আব্দুল হামিদ, ফয়েজ আহমদ, মোহাম্মদ রাছেল, শায়েকহোসাইন প্রমুখ।

সভায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দেয়ার জন্য দায়িত্ব দেয়া হয় নির্বাচন কমিশন সদস্য দেওয়ানবজলু চৌধুরী, সৈয়দ জুবায়ের আলী, বিদায়ী সভাপতি ও নির্বাচন কমিশনের সদস্য হোসেনপাঠান বাচ্ছু, বিদায়ী সাধারন সম্পাদক সেলিম চৌধুরী , নবনির্বাচিত সভাপতি মোঃ মহসিন,সাধারন সম্পাদক নুরুজ্জামান সোহেল এবং মোঃ আনহার মিয়াকে, তাঁরা পূর্ণাঙ্গ কমিটির নামঘোষনা করলে, তা সর্বসম্মতি ক্রমে গৃহিত হয় এবং সবাই করতালীর মধ্যদিয়ে সমর্থন জানান ।

বাংলাদেশি আমেরিকান কাউন্সিলের কার্যকরী কমিটির নবনির্বাচিত কর্মকর্তারা হলেন-সভাপতি মোহাম্মদ মহসিন সেলিম, সিনিয়র সহ-সভাপতি মো: জুবের আহমদ, রেজাউল করিমচৌধুরী, আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুজ্জামান সুহেল, যুগ্ম-সাধারণ সম্পাদক সাঈদ-উররহমান ও ইমরান হোসেন,

অর্থ সম্পাদক শাহজাহান হান্নান সাজু, সাংগঠনিক সম্পাদক লুৎফর হোসেন, প্রচার সম্পাদকমাশুক আহমাদ, দপ্তর সম্পাদক দীপ্ত রায়, সাংস্কৃতিক সম্পাদক ইসতিয়াক হাছান নাহিদ,আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ রাসেল, মহিলা বিষয়ক সম্পাদিকা হাসিনা পাঠান এবংকার্যকরী সদস্যরা হলেন- সেলিম আহমদ চৌধুরী, মো: আনহার মিয়া, নাসরিন সিদ্দিকী, গোলামরব্বানী, আল আমিনুল হক পান্না, আব্দুল হামিদ, মিনহাজ আহমদ, বুরহান উদ্দিন বুলু,আতিকুল ইসলাম শাহিন, আবদুর রকিব ও আবু সুফিয়ান।

এদিকে সভায় ১১ সদস্যবিশিষ্ট “বাংলাদেশি আমেরিকান কাউন্সিলের” নতুন উপদেষ্টা পরিষদগঠন করা হয়েছে। উপদেষ্টারা হলেন কাউন্সিলর শাহীন খালিক, হোসেন পাঠান বাচ্চু, দেওয়ানবজলু চৌধুরী, সৈয়দ জোবায়ের আলী, আব্দুল মালিক চুন্নু, এনামুল বারী মজনু, মুক্তা আবেদিন,আবুল হোসেন সুরমান, ফারুক আহমদ সিদ্দিকী, আলাউর খন্দকার ও কালাম আলী।

সভায় পুরানা কমিটির বিলুপ্ত করেন সভার বিদায়ী সভাপতি হোসেন পাঠান বাচ্ছু, নতুন কমিটিরসভাপতি ও সাধারন সম্পাদক এই সপ্তাহে প্যাটারসনের সকল রাজনৈ্তিক ও সামাজিকসংগঠনের সভাপতি/সম্পাদক ও কমিউনিটি নে্তৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করে আসন্নআন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও এবং একুশের প্রথম প্রহরে প্যাটারসনের স্থায়ী শহীদমিনারে ফুল দেয়ার ব্যাপারে পরামর্শ সভা করার ঘোষনা দিয়ে সকলের উপস্থিতি ও সহযোগিতাকামনা করেন এবং তাদেরকে নির্বাচিত করায় সকলের প্রতি কৃ্তজ্ঞতা প্রকাশ করেন ।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর