যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 01:57am

|   লন্ডন - 08:57pm

|   নিউইয়র্ক - 03:57pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

লস এঞ্জেলেস প্রবাসীর ইন্তেকাল

আতাউল খান রিপন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০২-২৮ ১৪:১২:০৯

আতাউল খান রিপন: লস এঞ্জেলেসের ভ্যালীতে বসবাসকারী  প্রবাসী শেখ মোহাম্মদ আনসার উদ্দীন (৭২) গত ২৩ ফেব্রুয়ারী শনিবার রাত সাড়ে ১০টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত ২৩ বছর ধরে লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। মরহুম ইন্তেকালের পূর্বে ৩ ছেলে ও ৫ মেয়ের রেখে গেছেন তারা  সকলেই আমেরিকা প্রবাসী । দীর্ঘ দিন যাবত তিনি অনেক অসুখে ভুগছিলেন ।

প্রবাসীরা জানিয়েছেন, শেখ মোহাম্মদ আনসার উদ্দীন গত ২৩ বছর ধরে লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তার দেশের বাড়ি ঝিনাইদহের শৈলকূপা উপজেলায়।

আজ ২৭ ফেব্রুয়ারী ২০১৯ বুধবার বাদ মাগরিব সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামীক সেন্টার লস এঞ্জেলেসে  মরহুম আনসার উদ্দীনের  জানাজা নামাজ অনুষ্ঠিত হয় । উক্ত জানাজা নামাজে লস এঞ্জেলেসে বসবাসকারী প্রচুর প্রবাসী শরিক হয়।
জানাজা নামাজে  পূর্বে মরহুমের ছেলে তার বাবার জন্য সকলের কাছে  দোয়া ও রুহের মাগফিরাত কামনা করেন । সবাই তার আত্মার মাগফিরাত এবং পরকালের শুক শান্তি কামনা করেন । ইসলামীক সেন্টারে  অনেক মহিলাও দোয়াতে  শরিক হন ।মরহুম আনসার উদ্দীন  অত্যন্ত আল্লাহওলা  এবং পরহেজগার  মানুষ ছিলেন। তার মরদেহ  দেশের বাড়ি ঝিনাইদহের শৈলকূপা উপজেলায় নেওয়ার প্রস্তুতি চালছে বলে তার পরিবার থেকে জানা যায় ।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারী ২০১৯ অরেঞ্জ কাউন্টিতে  আনোয়ারা বেগম (৯০)  নামে  এক মহিলা ৮টায় ইন্তেকাল করেন। তিনি ক্যালিফোর্নিয়া প্রবাসী প্রফেসর আলী আকবরের মাতা । তিনি গত কয়েকমাস যাবৎ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ২০০৬ সাল থেকে তিনি তার বড় ছেলে প্রফেসর আলী আকবর সাহেবের সাথে অরেঞ্জ কাউন্টিতে বসবাস করে আসছিলেন । মৃত্যুকালে দুই ছেলে, চার মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গিয়েছেন। আনোয়ারা বেগমের আদিবাড়ি সিরাজগঞ্জে  হলেও পরবর্তীতে সৈয়দপুর বসবাস করতেন। এখন পর্যন্ত মরহুমার  জানাজা নামাজ  ও দাফন কাফন অনুষ্ঠনের সময় সূচি জানা যাইনি ।

গত এক সপ্তাহে সর্ব মোট চার জন প্রবাসী বাংলাদেশী লস এঞ্জেলেসে বসবাসকারী  মিত্তুঁ বরন করেন বলে জানা গেছে ।

এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০৬ বার

আপনার মন্তব্য