যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 06:58pm

|   লন্ডন - 12:58pm

|   নিউইয়র্ক - 08:58am

ব্রেকিং নিউজ >>   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১

  সর্বশেষ :

  ‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণ কাজ শুরু   হোটেল কক্ষে গোপন ক্যামেরা বসিয়ে ১৬০০ অতিথির অন্তরঙ্গ মুহূর্ত   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১   নিউ জিল্যান্ডে অ্যাসাল্ট রাইফেল নিষিদ্ধ হচ্ছে   জুমার আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রেডিও-টিভি   যুক্তরাজ্যে এক রাতে ৫ মসজিদে হামলা   সফল বাইপাস সার্জারির পর ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি   বিয়ে করছেন তিন টাইগার ক্রিকেটার   বিএনপি সরকারবিরোধী উস্কানি দিচ্ছে : হানিফ   পদ্মা সেতুতে বসছে নবম স্প্যান বৃহস্পতিবার   ২৮ তারিখ পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত   আগামী শুক্রবার নিউজিল্যান্ডের নারীদেরকে স্কার্ফ পরার আহ্বান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত   পুলিশ হেফাজতে জামায়াত কর্মীর মৃত্যু, উত্তাল কাশ্মীর   এবার চাকসু নির্বাচনের সিদ্ধান্ত

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

লস এঞ্জেলেস প্রবাসীর ইন্তেকাল

আতাউল খান রিপন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০২-২৮ ১৪:১২:০৯

আতাউল খান রিপন: লস এঞ্জেলেসের ভ্যালীতে বসবাসকারী  প্রবাসী শেখ মোহাম্মদ আনসার উদ্দীন (৭২) গত ২৩ ফেব্রুয়ারী শনিবার রাত সাড়ে ১০টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত ২৩ বছর ধরে লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। মরহুম ইন্তেকালের পূর্বে ৩ ছেলে ও ৫ মেয়ের রেখে গেছেন তারা  সকলেই আমেরিকা প্রবাসী । দীর্ঘ দিন যাবত তিনি অনেক অসুখে ভুগছিলেন ।

প্রবাসীরা জানিয়েছেন, শেখ মোহাম্মদ আনসার উদ্দীন গত ২৩ বছর ধরে লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তার দেশের বাড়ি ঝিনাইদহের শৈলকূপা উপজেলায়।

আজ ২৭ ফেব্রুয়ারী ২০১৯ বুধবার বাদ মাগরিব সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামীক সেন্টার লস এঞ্জেলেসে  মরহুম আনসার উদ্দীনের  জানাজা নামাজ অনুষ্ঠিত হয় । উক্ত জানাজা নামাজে লস এঞ্জেলেসে বসবাসকারী প্রচুর প্রবাসী শরিক হয়।
জানাজা নামাজে  পূর্বে মরহুমের ছেলে তার বাবার জন্য সকলের কাছে  দোয়া ও রুহের মাগফিরাত কামনা করেন । সবাই তার আত্মার মাগফিরাত এবং পরকালের শুক শান্তি কামনা করেন । ইসলামীক সেন্টারে  অনেক মহিলাও দোয়াতে  শরিক হন ।মরহুম আনসার উদ্দীন  অত্যন্ত আল্লাহওলা  এবং পরহেজগার  মানুষ ছিলেন। তার মরদেহ  দেশের বাড়ি ঝিনাইদহের শৈলকূপা উপজেলায় নেওয়ার প্রস্তুতি চালছে বলে তার পরিবার থেকে জানা যায় ।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারী ২০১৯ অরেঞ্জ কাউন্টিতে  আনোয়ারা বেগম (৯০)  নামে  এক মহিলা ৮টায় ইন্তেকাল করেন। তিনি ক্যালিফোর্নিয়া প্রবাসী প্রফেসর আলী আকবরের মাতা । তিনি গত কয়েকমাস যাবৎ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ২০০৬ সাল থেকে তিনি তার বড় ছেলে প্রফেসর আলী আকবর সাহেবের সাথে অরেঞ্জ কাউন্টিতে বসবাস করে আসছিলেন । মৃত্যুকালে দুই ছেলে, চার মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গিয়েছেন। আনোয়ারা বেগমের আদিবাড়ি সিরাজগঞ্জে  হলেও পরবর্তীতে সৈয়দপুর বসবাস করতেন। এখন পর্যন্ত মরহুমার  জানাজা নামাজ  ও দাফন কাফন অনুষ্ঠনের সময় সূচি জানা যাইনি ।

গত এক সপ্তাহে সর্ব মোট চার জন প্রবাসী বাংলাদেশী লস এঞ্জেলেসে বসবাসকারী  মিত্তুঁ বরন করেন বলে জানা গেছে ।

এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭২২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর