যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:31pm

|   লন্ডন - 03:31pm

|   নিউইয়র্ক - 10:31am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত

ইউএনএ, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-০৬ ১৩:৫৯:৪৯

ইউএনএ: উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব। এ উপলক্ষ্যে গত ৩ মার্চ রোববার জ্যামাইকার ওরকা পার্টি হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের সভাপতি খন্দকার বদরুজ্জামান পিকলুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে পিঠা উৎসববের উদ্বোধন করেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ও সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান।

অনুষ্ঠানে সংগঠনের সদস্য নিউইয়র্ক প্রবাসী মোহাম্মদ মুসা’র ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আতœার শান্তি কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন হাফেজ মোজাম্মেল হক। এছাড়াও অনুষ্ঠানে ছিলো আলোচনা, কবিতা পাঠ ও সঙ্গীতানুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নতুন প্রজন্মের মাহী। পরবর্তীতে কবিতা আবৃত্তি করেন জিন্নরাহি মেরি এবং সঙ্গীত পরিবেশন করেন শিল্পী লাল্টু ও পারভীন।

ব্যতিক্রমী এই পিঠা উৎসবে বাংলাদেশের জনপ্রিয় ১৫ পদের পিঠা পরিবেশন করা হয় বলে আয়োকরা জানান। এরমধ্যে উল্লেখযোগ্য পিঠার তালিকায় ছিলো তেলের পিঠা, ভাপা পিঠা, চিতই পিঠা, দুধের পিধা, পাটি সাপটা পিঠা প্রভৃতি। বিপুল সংখ্যক প্রবাসী টাঙ্গাইলবাসীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ পিঠা উৎসবে যোগ দেন এবং উপভোগ করেন। এর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- মুক্তিযোদ্ধা খন্দকার ফরহাদ, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ’র প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুজ্জামান হাসান, প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র উপদেষ্টা খন্দকার আশেক শামীম ও ডা. মুনিবুর রহমান খান, সাবেক সভাপতি ফরিদ খান, হাজী মোজাম্মেল হক ও আকতারুজ্জামান হ্যাপী, সহ সভাপতি খন্দকার জাকির হোসেন, মোহাম্মদ তৌফিকুর রহমান ও সুলতান বোখারী, সাধারণ সম্পাদক শরীফ শিকদার, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাকিম ও মোহাম্মদ শাহিনুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে প্রবাসী টাঙ্গাইলবাসীদের সৌহার্দ-সম্প্রীতিতে পিঠা উৎসবটি মিলনমেলায় পরিণত হয় এবং বিপুল সংখ্যক প্রবাসী সপরিবারে অনুষ্ঠানে যোগ দেয়ায় আয়োজকদের পক্ষ থেকে সভাপতি খন্দকার বদরুজ্জামান পিকলু সবাইকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫৭ বার

আপনার মন্তব্য