যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:12pm

|   লন্ডন - 04:12pm

|   নিউইয়র্ক - 11:12am

  সর্বশেষ :

  ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ভূমধ্যসাগরে ট্রলারে ভেসে থাকা আরো ১৫ বাংলাদেশী দেশে ফিরেছেন   যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন   সংসদ সদস্যদের নামে প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী   ড. কামালকে ভাড়া করে আ.লীগের হয়ে কাজ করলো বিএনপি : নাসিম   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো লিভার ট্রান্সপ্লান্ট   রাশিয়ায় ৬.৬ মাত্রার ভূমিকম্প   এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন   আফগানিস্তানকে হারিয়ে টাইগারদের জয়   ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ চালু   বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয়ী   ভারতের মহারাষ্ট্রে তিন বছরে ১২ হাজার কৃষকের আত্মহত্যা   সৌদি বিমানবন্দরের হুথিদের হামলায় নিহত ১   ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ট্রাম্প   ইথিওপিয়ায় অভ্যুত্থানের নেতাকে গুলি করে হত্যা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইতালিতে বাংলাদেশ দূতাবাসের অনুষ্ঠান

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১৯ ১৪:৫৭:১৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিনে জাতির পিতাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেছে প্রবাসী বাংলাদেশীরা
এই মহান নেতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস হিসেব উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, ইতালি আয়োজিত বর্ণাঢ্য জন্মদিনে শিশুরা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক উপস্থিত বক্তব্য, আবৃতি ও খেলায় অংশগ্রহন করে।
আলোচনা অনুষ্ঠানে দূতাবাসের চার্জ দ্যা এ্যফেয়ার্স সিকদার মো: আশরাফুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আমাদের প্রজন্মকে গড়ে তুলতে হবে, আজকের শিশুরাই আগামী দিনে দেশে-বিদেশে নেতৃত্ব দিতে অনুপ্রেরণীত হবে।
এছাড়াও আলোচনা সভায় কে.এম লোকমান হোসেন, ইতালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি জসিম উদ্দিনসহ আওয়ামী লীগ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন,  আজ জাতির আনন্দের দিন। এইদিনে বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই বাংলাদেশের জন্ম হয়েছে আর আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ।
তারা আরও বলেন, যারা বাংলাদেশকে বিশ্বাস করে মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে, তাদের মাঝেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকবেন জন্ম থেকে জন্মান্তরে।
পরে দূতাবাসের চার্জ দ্যা এ্যফেয়ার্স ও উপস্থিত নেতৃবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করেন। এসময় প্রবাসী অভিভাবকরা মনে করেন, এধরনের আয়োজনের মাধ্যমে আমাদের প্রজন্ম বাংলাদেশ
ও দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারছে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর