যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:13pm

|   লন্ডন - 06:13pm

|   নিউইয়র্ক - 01:13pm

  সর্বশেষ :

  মালয়েশিয়ায় ১১ বাংলাদেশিসহ ৩৭ জন আটক   ওয়াসার পানি ফুটিয়ে বছরে অপচয় ৩৩২ কোটি টাকা   শপথ নিলে বিএনপি নেতারা হবেন জাতীয় বেইমান: অলি   নুসরাত হত্যার স্বীকারোক্তিতে লোমহর্ষক বর্ণনা   ক্ষমা চাইলেন ফেরদৌস   নটর ডেমের পুনর্নির্মাণ করতে চান ম্যাক্রন   গ্রেপ্তার এড়াতে আত্মহত্যার চেষ্টা পেরুর প্রাক্তন প্রেসিডেন্টের   বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহের প্রথম মেয়র হলেন আ.লীগের টিটু   লাইভ নিয়ন্ত্রণ করতে যাচ্ছে ফেসবুক   পুলিৎজার পেলেন মিয়ানমারে বন্দী দুই রয়টার্স সাংবাদিক   নুসরাতকে হত্যার জন্য টাকা দেন আ.লীগ নেতা মুকছুদ   শপথের ব্যাপারে আগের সিদ্ধান্তে অটল বিএনপি : ফখরুল   সিলগালা হলো বিজিএমইএ ভবন   ফেরদৌসের ভিসা বাতিল, অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ   বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, নতুন চমক রাহি

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ফ্লোরিডায় সাংবাদিক জুয়েল সাদতের কবিতার সিডির মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-২৮ ১৫:৪৬:১০

 আপডেট: ২০১৯-০৩-২৮ ১৫:৪৯:৩৮

নিউজ ডেস্ক: গত ২২ মার্চ শুক্রবার আমেরিকার ফ্লোরিডা প্রবাসী কবি ও সাংবাদিক জুয়েল সাদতের কবিতার সিডি অনুভবে আলিঙ্গন এর মোড়ক উন্মোচন হয় । সেখানে কবি জুযেল সাদত তার কবিতা ও লেখালেখি বিষয়ে তার বন্ধুদের সাথে আলোচনা করেন । তিনি বলেন ১৯৯৬  এক  সাল থেকে কবিতা তাকে সম্বোহিত করে রেখেছে , সাংবাদিকতা ও সম্পাদনায় জড়িত থাকলেও কবিতার প্রতি এক অন্যরকম দুর্বলতায় কবিতার তিনটি প্রকাশনা রয়েছে ।

গত ফোবানা সম্মেলনের কবি ও কবিতার আসরে আটলান্টার কবিতার প্রেমিরা ও ভাস্বর বন্ধ্যেপাধ্যায় কবিতার প্রশংসা করলে সিডি প্রকাশনা কবি । যা সিলেট ,ঢাকায় প্রশংশিত হয়েছে । আগামীতেও কবিতা নিয়ে বৃহদ আকারে কাজ করার আগ্রহ রয়েছে । অনুভবে আলিঙ্গন সিডিটি বাংলাদেশের সম সাময়িক ঘটনাগুলো নিয়ে লেখা । সমাজের সব সহজ সরল নানা টানা পোড়ন ও নান্দনিক ঘটনা উঠে এসেছে ।

জুয়েল সাদতের কবিতার সিডি ' অনুভবে আলিঙ্গন " এর মোড়ক উন্মোচন অনুষ্টিত হয় কবির বাসভবনে। কবির ঘনিষ্ট চল্লিশ জন বন্ধু, যাদের ঘিরে কবির যাপিত জীবন তাদের নিয়ে কবির বাসভবনে মোড়ক উন্মোচন ও কবির অনুভুতি প্রকাশের অনুষ্টানে শ্রোতারা কবিতা শুনেন।

সহজ সরল সাদামাটা নন প্রফেশনাল প্রবাসীরা অনুভবে অালিঙ্গন এর মোড়ক অনুষ্টানে উচ্চসিত প্রশংসা করেন কবির লেখনির / ব্যাতিক্রমি অনুষ্টানটা প্রবাসে একটি ভিন্ন মাত্রা যোগ করে রাত ৮ টা থেকে রাত ১ টা পর্যন্ত চলে ( কবির বাসভবনে) উন্মুক্ত সাহিত্য আড্ডা। ছিলেন দুই বাংলার সর্ববৃহদ কবিতার সাইট " বাংলা কবিতা ডট কমের" এডমিন পল্লব আশফাক ও আলফা ডট নেটের সিইও ইমন, বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার সভাপতি সামসুদ তোহা, শাহজালাল ইনভেষ্টমেন্ট প্রজেক্টের প্রেসিডেন্ট আশিক চৌধুরী মুন্না,নব্বই দশকের মডেল নাদিম হাসান প্রমুখ। জুয়েল সাদত উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। উপস্থিত সকলকে অনুভবে আলিঙ্গন প্রদান করা হয়।।
দেশ বরেন্য আবৃত্তিকার ইসমাত তোহা ও ভয়েস আইকন লুলুয়া ইসহাক মুন্নির কন্ঠে সৃষ্টি অনুভবে আলিঙ্গন।

জুয়েল সাদতের প্রকাশিত গ্রন্থ ৪ টি , আর প্রকাশের অপেক্ষায় তিন টি বই । তিনি প্রবাসীদের জনপ্রয় মুখপাত্র প্রবাসের নিউজের সম্পাদক ও সাদত ফাউন্ডেশনের সিইও । তিনি তিন দশক থেকে আমেরিকার ফ্লোরিডায় বসবাস করেন ।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর