যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ৩০ মে, ২০২০ ইং

|   ঢাকা - 11:42am

|   লন্ডন - 06:42am

|   নিউইয়র্ক - 01:42am

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া

 প্রকাশিত: ২০১৯-০৪-২৫ ১৪:৫৮:২৯

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ২২শে এপ্রিল সোমবার সিডনির গ্রেনভিলে স্থানীয় এক ফাংশান সেন্টারে অনুষ্ঠিত হলো কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা। দুপুর ১.৩০ মিনিটে অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল এই অনুষ্ঠান শুরু হয়। কাজী সুলতানা শিমির উপস্থাপনায় মুল অনুষ্ঠান শুরু হয় জুয়েল ইকবালের স্বাগত বক্তব্যদিয়ে।এরপর কুমিল্লারইতিকথা ও ঐতিয্যনিয়ে যৌথভাবে কথা বলেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা। এরপর শুরু হয় শুভেচ্ছা বক্তব্য। এ পর্বে কথা বলেন নাট্যজন গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতিসন্তান ইয়াজদানী আহমেদ ও অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের তরুণ মিনহাজুল ইসলাম।
উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা একে একে নিজেদের পরিচয় ও কুমিল্লা সম্পর্কে বিশেষ স্মৃতিচারন করেন। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপধ্যয়ের কেউ কথা রাখেনি” কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর কয়েকটি গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাও” গানটি উপস্থিত অতিথিদের মুগ্ধ করে। এরপর নজরুল গীতি শুকনো পাতার নূপুর পায়ে” গানটির সাথে নাচ পরিবেশন করে নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহিন মোহাম্মদ। এরপর শুরু হয় ক্রেস্ট প্রদান পর্ব। এবছর ক্রেস্ট পান বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ভিডিও ও জসীম উদ্দিন। এরপর সমাপনী বক্তব্যর মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা ও অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অপু সাহা ও কেসিম শামিম। মিলন মেলা উপলক্ষে “হৃদয়ে কুমিল্লা” নামে একটি ম্যাগাজিন প্রকাশিত হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৫৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর