যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 09:15am

|   লন্ডন - 04:15am

|   নিউইয়র্ক - 11:15pm

  সর্বশেষ :

  আগুন থেকে বাঁচতে ১৯ তলা বেয়ে নামলেন 'স্পাইডারম্যানে'র মতো!   দুবাইয়ে দোকান থেকে মদ কিনতে পারবে পর্যটকরা   বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী   প্রিয়া সাহাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি ১৪ দলের   মার্কিন সেনাদের থাকার অনুমতি দিলেন সৌদি বাদশাহ   আমেরিকা আমাদের সবার : মিশেল ওবামা   ২৭ ও ২৮ জুলাই লস এঞ্জেলেসে বর্ণাঢ্য আনন্দমেলা   দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য প্রিয়া সাহাকে আইনের আওতায় আনা হোক   প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রতারণার শিকার   ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের!   নেত্রকোনার পর এবার রাজশাহীতে শিশুকে গলা কেটে হত্যার চেষ্টা   হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি, রিমান্ডে রিশান   কাবুল বিশ্ববিদ্যালয়ের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ৬   ইরানের ড্রোন ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র   উদ্ভট দাবি নিয়ে ট্রাম্পের কাছে বাংলাদেশি নারীর নালিশ, সমালোচনার ঝড়

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-২৫ ১৪:৫৮:২৯

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ২২শে এপ্রিল সোমবার সিডনির গ্রেনভিলে স্থানীয় এক ফাংশান সেন্টারে অনুষ্ঠিত হলো কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা। দুপুর ১.৩০ মিনিটে অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল এই অনুষ্ঠান শুরু হয়। কাজী সুলতানা শিমির উপস্থাপনায় মুল অনুষ্ঠান শুরু হয় জুয়েল ইকবালের স্বাগত বক্তব্যদিয়ে।এরপর কুমিল্লারইতিকথা ও ঐতিয্যনিয়ে যৌথভাবে কথা বলেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা। এরপর শুরু হয় শুভেচ্ছা বক্তব্য। এ পর্বে কথা বলেন নাট্যজন গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতিসন্তান ইয়াজদানী আহমেদ ও অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের তরুণ মিনহাজুল ইসলাম।
উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা একে একে নিজেদের পরিচয় ও কুমিল্লা সম্পর্কে বিশেষ স্মৃতিচারন করেন। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপধ্যয়ের কেউ কথা রাখেনি” কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর কয়েকটি গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাও” গানটি উপস্থিত অতিথিদের মুগ্ধ করে। এরপর নজরুল গীতি শুকনো পাতার নূপুর পায়ে” গানটির সাথে নাচ পরিবেশন করে নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহিন মোহাম্মদ। এরপর শুরু হয় ক্রেস্ট প্রদান পর্ব। এবছর ক্রেস্ট পান বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ভিডিও ও জসীম উদ্দিন। এরপর সমাপনী বক্তব্যর মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা ও অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অপু সাহা ও কেসিম শামিম। মিলন মেলা উপলক্ষে “হৃদয়ে কুমিল্লা” নামে একটি ম্যাগাজিন প্রকাশিত হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর