আপডেট :

        রিশাদের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়

        কণ্ঠশিল্পী খালিদ মারা গেছেন

        বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

        গুণী প্রধান শিক্ষকদের সম্মাননা প্রদান

        বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তিতে আইরিশ মন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

        ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস

        বাংলাদেশ-বৃটেন কূটনৈতিক সম্পর্কের ৫১ বছর: বৃটিশ হাইকমিশনার

        ঢাকায় সুইডিশ রাজকন্যা

        ইরাকের শান্তিপূর্ণ পারমাণবিক কর্মসূচিতে সহায়তা করবে আইএইএ

        বিস্ফোরক মামলায় যুবদল-ছাত্রদলের ৪ নেতা কারাগারে

        জিএসপি সুবিধার মেয়াদ ২০৩২ সাল পর্যন্ত বাড়াতে আয়ারল্যান্ডের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী

        ট্রাম্প মানসিকভাবে অসুস্থ: জো বাইডেন

        জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

        বিএনপি ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আওয়ামী লীগের গীবত গায়: প্রধানমন্ত্রী

        মার্কিন গণতন্ত্রকে কটাক্ষ পুতিনের

        শাল্লায় বিল শুকিয়ে মৎস্য আহরণ

        দেশে যুক্তরাষ্ট্রের পাপেট সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত সব নির্বাচন ত্রুটিপূর্ণ: সজীব ওয়াজেদ জয়

        সিএনজি-লেগুনা’র দখলে রাস্তা

        তিন বিভাগে ৩ দিন বৃষ্টির সম্ভাবনা

        এক ব্যবসায়ীকে কুপিয়ে জখম

বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম

বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদত দিবস পালন করে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালনের দু পর্বের অনুষ্টানের প্রথম পর্বে ছিল বঙ্গবন্ধুর পতিকৃতিতে পুষ্প স্তবক অর্পন।সেন্ট্রাল ফ্লোরিডার ও বি টির ডেইজ ইন হোটেলের বলরুমে বৃহস্পতিবার ১৫ আগষ্ট রাত ৮ টায় শোক দিবসের অনুষ্টান শুরু হয় ।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টাবৃন্দ , কার্যকরী পরিষদ , মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক প্রদান করেন ।


দ্বিতীয়  পর্বে আলোচনায় সভাপতিত্বে করেন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি জয়নাল চৌধুরী ও সভা পরিচলানা করেন সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন সেন্টু । কোরআন তেলাওয়াত  করেন উপদেষ্টা  সৈয়দ মাসুম ।
প্রধান অতিথির ব্ক্তব্য প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিক্যিসক মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম বলেন,  বঙ্গবন্ধু এক বিশাল হৃদয়ের মানুষ ছিলেন । তিনি তার পুরোটা জীবনই দেশবাসীকে উ্যসর্গ করে গেছেন । আজ সারা দেশে পনের হাজার কোরআন খতম হয়েছে । তিনি বিশ্ব ইতিহাসে ঠিক ই স্থান করে নিবেন ।
বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, ধানমন্ডির পাশাপাশি বাড়িতে থাকায় তাদের পরিবারের সাথে সখ্যতা ছিল । তিনি এক অনন্য মানুষ । হয়ত তিনি ইচেছ করেই তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেন নি । তাকে কেউ মেরে ফেলতে পারে তিনি কল্পনাও করেন নি । তিনি খুব সাধারন ভাবে চলাফেরা করতেন । তাকে আল্লাহ জান্নাতের উচচ স্তরে স্থান দিবেন ।
শোক সভায় বঙ্গবন্ধুর জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন , সাবেক ছাত্রনেতা ও সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জালাল চৌধুরী নেপচুন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আজিজুর রহমান ও কাজী আফিস সুকন , ডা : আক্তার , সিনিয়র যুগ্ন সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় যুগ্ন বন ও পরিবেশ সম্পাদক সাংবাদিক জুয়েল সাদত প্রমুখ ।

সভাপতির বক্তব্য জয়নাল চে্ৗধুরী বলেন, বঙ্গবন্ধু আজ সারা বাংলাদেশের মানুষের সাথে মিশে আছেন । সব উন্নয়ন এ দেশের মানুষ সোনার বাংলাকে খুজে পাচেছ । ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ কামালের সাথে তার ব্যাক্তিগত পরিচয়ের নানা স্মৃতি চারন করেন ।
অনুষ্টানের শেষে ডা : সিরাজুল ইসলাম বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল এর জন্য মোনাজাত করেন । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন তার সমাপনি বক্তব্য জাতীয় শোক দিবসের অনুষ্টানে উপস্থিত হওয়ায় ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্বা প্রদর্শন করায় সকলকে ধন্যবাদ জানিয়ে সকলকে ডিনারের আহাবান জানিয়ে অনু্ষ্টানের সমাপ্তি টানেন ।

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর