যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 03:29pm

|   লন্ডন - 10:29am

|   নিউইয়র্ক - 05:29am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-২৪ ১০:০৮:৩৯

নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধবিষয়ক লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের নামে ফেসবুকে ভুয়া আইডি এবং পেজ খুলে বিভিন্ন অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানো জন্য গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন আনোয়ার শাহজাহান। এছাড়াও তিনি ঢাকায় পুলিশ হেড কোয়ার্টারেও এ বিষয়ে আরেকটি অভিযোগ দায়ের করেছেন। গোলাপগঞ্জ মডেল থানা জিডি নম্বর ৯১০ (২০ জুলাই ২০১৯)।

আনোয়ার শাহজাহান তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন, ফেসবুকে Anwar Shahjahan (www.facebook.com/anwar.sh) নামে ১টি আইডি এবং এই আইডির অধীনে Anwar Shahjahan - আনোয়ার শাহজাহান নামে (www.facebook.com/AnwarShahjahan.bd) ১টি পেজ ব্যবহার করে আসছি। এগুলো ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার নিজস্ব নামে আর কোন আইডি কিংবা পেজ নেই। একটি দুষ্টু চক্র বিভিন্ন সময়ে আমার নামে বিভিন্ন আইডি এবং ফেসবুক পেজ খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে, যা ডিজিটাল আইনের পরিপন্থী। এছাড়াও ঐ স্বার্থান্বেসী মহল বিভিন্ন ভুয়া আইডি খুলে আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি উপরের উল্লিখিত ফেসবুক আইডি এবং পেজ ছাড়া অন্য কোন আইডি কিংবা পেইজ থাকলে সেগুলো বন্ধসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে আনোয়ার শাহজাহান আরো বলেন, ফেসবুকে তার নিজস্ব নামে একটি পেজ রয়েছে যার ফলোয়ার ৬৫ হাজারের অধিক। এ ছাড়া তার নামে ১টি আইডি রয়েছে যেটি তিনি নিজেই পরিচালনা করেন। এই গুলো ছাড়া তার নামে অন্য কোনো আইডি এবং পেজ তিনি চালান না এবং সেসব আইডি বা পেজের ব্যাপারে তিনি কোনো দায়বদ্ধতাও নেবেন না।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার অধিবাসী আনোয়ার শাহজাহান দীর্ঘদিন ধরে লন্ডনে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। গোলাপগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, ভূমি এবং ভবন দাতা আনোয়ার শাহজাহান স্থানীয় এলাকায় তার নিজস্ব নামে ২০০৯ সালে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন যাহা গোলাপগঞ্জের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশ করে জাতীয়ভাবে প্রশংসিত হয়েছেন।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য এবং লন্ডন থেকে প্রকাশিত সংবাদপত্র আমাদের প্রতিদিন-এর সম্পাদক আনোয়ার শাহজাহান ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটিতে এক পরিচিত মুখ। তিনি গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।



এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত