যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 01:26pm

|   লন্ডন - 07:26am

|   নিউইয়র্ক - 02:26am

  সর্বশেষ :

  ফ্রেন্ডস সোসাইটির অমর একুশে পালন, ক্যাপ্টেন টিলি পার্কে স্থায়ী শহীদ মিনারের দাবী   নিউইয়র্কে ব্যাপক আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   বিশ্বের ৯৭তম ভাষা সিলেটি, কথা বলেন ১ কোটি ১৮ লাখ   ১ হাজার ৫৯৬ কোটি টাকা নিয়ে পিকে হালদার কানাডায়   বাংলাদেশের সংসদে ভাষণ দেবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী   দিল্লিতে প্যান্ট খুলে সাংবাদিকের ধর্ম যাচাই   দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা   ইসলামিক সন্ত্রাস রুখতে নরেন্দ্র মোদির সঙ্গে কাজ করে যাব: ট্রাম্প   নয়াদিল্লি রণক্ষেত্র: সহিংসতায় নিহত বেড়ে ২০   মিসরের সাবেক স্বৈরশাসক হোসনি মোবারকের মৃত্যু   জেল ভেঙ্গে পালালেন ১০০ কয়েদী   আদালতে ইব্রাহিম খালেদ : ১৫৯৬ কোটি টাকার হদিস মিলছে না   উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি   ঢাকায় দুই আ’লীগ নেতার বাড়িতে অভিযান, সিন্দুকভর্তি টাকা উদ্ধার   করোনাভাইরাসে মহামারীর শঙ্কা: বিশ্বের আরো প্রস্তুতি প্রয়োজন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-২৪ ১০:০৮:৩৯

নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধবিষয়ক লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের নামে ফেসবুকে ভুয়া আইডি এবং পেজ খুলে বিভিন্ন অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানো জন্য গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন আনোয়ার শাহজাহান। এছাড়াও তিনি ঢাকায় পুলিশ হেড কোয়ার্টারেও এ বিষয়ে আরেকটি অভিযোগ দায়ের করেছেন। গোলাপগঞ্জ মডেল থানা জিডি নম্বর ৯১০ (২০ জুলাই ২০১৯)।

আনোয়ার শাহজাহান তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন, ফেসবুকে Anwar Shahjahan (www.facebook.com/anwar.sh) নামে ১টি আইডি এবং এই আইডির অধীনে Anwar Shahjahan - আনোয়ার শাহজাহান নামে (www.facebook.com/AnwarShahjahan.bd) ১টি পেজ ব্যবহার করে আসছি। এগুলো ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার নিজস্ব নামে আর কোন আইডি কিংবা পেজ নেই। একটি দুষ্টু চক্র বিভিন্ন সময়ে আমার নামে বিভিন্ন আইডি এবং ফেসবুক পেজ খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে, যা ডিজিটাল আইনের পরিপন্থী। এছাড়াও ঐ স্বার্থান্বেসী মহল বিভিন্ন ভুয়া আইডি খুলে আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি উপরের উল্লিখিত ফেসবুক আইডি এবং পেজ ছাড়া অন্য কোন আইডি কিংবা পেইজ থাকলে সেগুলো বন্ধসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে আনোয়ার শাহজাহান আরো বলেন, ফেসবুকে তার নিজস্ব নামে একটি পেজ রয়েছে যার ফলোয়ার ৬৫ হাজারের অধিক। এ ছাড়া তার নামে ১টি আইডি রয়েছে যেটি তিনি নিজেই পরিচালনা করেন। এই গুলো ছাড়া তার নামে অন্য কোনো আইডি এবং পেজ তিনি চালান না এবং সেসব আইডি বা পেজের ব্যাপারে তিনি কোনো দায়বদ্ধতাও নেবেন না।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার অধিবাসী আনোয়ার শাহজাহান দীর্ঘদিন ধরে লন্ডনে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। গোলাপগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, ভূমি এবং ভবন দাতা আনোয়ার শাহজাহান স্থানীয় এলাকায় তার নিজস্ব নামে ২০০৯ সালে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন যাহা গোলাপগঞ্জের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশ করে জাতীয়ভাবে প্রশংসিত হয়েছেন।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য এবং লন্ডন থেকে প্রকাশিত সংবাদপত্র আমাদের প্রতিদিন-এর সম্পাদক আনোয়ার শাহজাহান ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটিতে এক পরিচিত মুখ। তিনি গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।



এই খবরটি মোট পড়া হয়েছে ২২৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর