যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 05:27am

|   লন্ডন - 12:27am

|   নিউইয়র্ক - 07:27pm

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ওয়াশিংটনে ভ্যালেঙ্কিনি মারিয়ার পর্ব

সুবীর কাস্মীর পেরেরা , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-১১ ১৪:৫১:২৩

সুবীর কাস্মীর পেরেরা : প্রতিবারের ন্যায় এবারও ওয়াশিংটনের ন্যাশনাল শ্রাইন ইম্মাকুলেট চার্চে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ভ্যালেঙ্কিনি মারিয়ার পর্ব। ইন্ডিয়ান আমেরিকান ক্যাথলিক এসোসিয়েশন এর আয়োজনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকার প্রবাসী খ্রীষ্টভক্তরা এতে অংশগ্রহণ করেন।
৭ সেপ্টেম্বর শনিবার দুপুর ১ ঘটিকায় মূল চার্চের নিচতলায় ক্রাইপ্ট চার্চে পাপস্বীকার ও রোজারি মালা প্রার্থনার মধ্যে দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। এর পরে ভ্যালেঙ্কিনি মারিয়ার মূর্তি, ধর্মীয় ফ্যাষ্টুন ও ভিবিন্ন দেশের পতাকা বহন করে শোভাযাত্রার মাধ্যমে মূল চার্চে প্রবেশ করেন খ্রীষ্টভক্তগণ। এ সময় শোভাযাত্রায় অংশ নেন  ওয়াশিংটন আর্চ ডায়োসিসের সহকারী বিশপ মোস্ট রেভারেন্ড মাইকেল ডব্লিউ ফিশার এবং সাথে ছিলেন স্থানীয় যাজকবৃন্দ। বাংলাদেশ থেকে আগত ফাদার শেখর রিচার্ড পেরেরা, সিএসসি।
ছোট ছোট শিশুদের ধূপারতির মধ্যে দিয়ে বিশপ ও যাজকগণ বেদিতে আসন গ্রহণ করেন।
পবিত্র এই মহা খ্রীষ্টযাগে তামিল, মালায়লাম,বাংলা, হিন্দি,কঙ্কনি, উর্দু ও ইংরেজি ভাষায় গান ও উদ্দেশ্য প্রার্থনা করা হয়। প্রতিবারের ন্যায় বাংলা কয়্যার গ্রূপ বাংলায় খ্রিষ্টীয় সঙ্গীত পরিবেশন করেন।
খ্রীষ্টযাগে উপদেশ বাণীতে রেভারেন্ড বিশপ মাইকেল প্রবাসীদের উদ্যোগকে স্বাগতঃ জানিয়ে বলেন, প্রবাসে আমাদের ধর্মীয় বিশ্বাস ও মারিয়ার প্রতি ভালোবাসা এশিয়ায় বাণী প্রচারের ফসল। ভ্যালেঙ্কিনি মারিয়ার বিশেষ আশীর্বাদে আপনাদের জীবন আরো সুন্দর ও ভক্তিপূর্ণ হোক এই প্রার্থনা করি।
খ্রীষ্টযাগ শেষে ইন্ডিয়ান আমেরিকান ক্যাথলিক এসোসিয়েশনের সভাপতি জন হুইটলি বলেন, আপনাদের সার্বিক সাহায্য-সহযোগিতার ফলে এবার আমরা সুন্দর ও সফল ভাবে ভ্যালেঙ্কিনি মারিয়ার মারিয়ার পর্ব পালন করতে পেরেছি। আগামীতেও আপনার সর্বাত্মক সহযোগিতা কামনা করি।
খ্রীষ্টযাগ শেষে বিশেষ আশীর্বাদিত রোজারিও মালা খ্রীষ্টভক্তদের মাঝে বিতরণ করা হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত