আপডেট :

        রিশাদের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়

        কণ্ঠশিল্পী খালিদ মারা গেছেন

        বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

        গুণী প্রধান শিক্ষকদের সম্মাননা প্রদান

        বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তিতে আইরিশ মন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

        ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস

        বাংলাদেশ-বৃটেন কূটনৈতিক সম্পর্কের ৫১ বছর: বৃটিশ হাইকমিশনার

        ঢাকায় সুইডিশ রাজকন্যা

        ইরাকের শান্তিপূর্ণ পারমাণবিক কর্মসূচিতে সহায়তা করবে আইএইএ

        বিস্ফোরক মামলায় যুবদল-ছাত্রদলের ৪ নেতা কারাগারে

        জিএসপি সুবিধার মেয়াদ ২০৩২ সাল পর্যন্ত বাড়াতে আয়ারল্যান্ডের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী

        ট্রাম্প মানসিকভাবে অসুস্থ: জো বাইডেন

        জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

        বিএনপি ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আওয়ামী লীগের গীবত গায়: প্রধানমন্ত্রী

        মার্কিন গণতন্ত্রকে কটাক্ষ পুতিনের

        শাল্লায় বিল শুকিয়ে মৎস্য আহরণ

        দেশে যুক্তরাষ্ট্রের পাপেট সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত সব নির্বাচন ত্রুটিপূর্ণ: সজীব ওয়াজেদ জয়

        সিএনজি-লেগুনা’র দখলে রাস্তা

        তিন বিভাগে ৩ দিন বৃষ্টির সম্ভাবনা

        এক ব্যবসায়ীকে কুপিয়ে জখম

যুক্তরাষ্ট্র সফররত শ্যামা ওবায়েদের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপির মতবিনিময়

যুক্তরাষ্ট্র সফররত শ্যামা ওবায়েদের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপির মতবিনিময়

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম' দলের সভানেত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির সাবেক মহাসচীব জননেতা মরহুম কে এম ওবায়দুর রহমান তনয়া শ্যামা ওবায়েদের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপি নেতা কর্মীদের এক মতবিনিময় সভা অনুস্ঠিত হয়।

গত ৯ই সেপ্টেম্বর সোমবার ক্যালিফোর্নিয়া বিএনপির সাধারন সম্পাদক এম ওয়াহিদ রহমানের লস এঞ্জেলেসের বাসভবনে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ক্যালিফোর্নিয়া বিএনপির প্রেসিডেন্ট বদরুল আলম চৌধুরী শিপলু।

এম ওয়াহিদ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া বিএনপি সাবেক সভাপতি নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, আব্দুল বাসিত, শামসুজ্জোহা বাবলু প্রমুখ।


মতবিনিময় সভায় শ্যামা ওবায়েদ বলেন, বিএনপি বিপদে আছে বলে যারা মনে করে তাদের বলতে চাই, আসলে দেশটাই বিপদের মধ্যে আছে।দেশে গণতন্ত্র ভূলুন্ঠিত। স্বাধীনতা স্বার্বভৌমত্ব হুমকির সম্মুক্ষীন। গণতন্ত্রের প্রতীক, স্বাধীনতার অতন্ত্র প্রহরী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সুদীর্ঘ ১৮ মাস কারা বন্দী করে রাখা হয়েছে!
যে মামলায় আমি আপনি হলেও জামিন হয়ে যেত, সেই ঠুনকো মামলায় বেগম খালেদা জিয়াকে যামিন দেয়া হচ্ছে না! আমাদের বিচার ব্যবস্হাকে সম্পুর্ণ ভাবে দলীয়করণ করা হয়েছে। যে সকল মাপকাঠিতে একজন বিচার প্রার্থী জামিন পাবার যোগ্যতা রাখেন, তার প্রতিটা ক্রাইটেরিয়ায় বেগম খালেদা জিয়া জামিন পাবার যোগ্য। তিনি একজন নারী, তিনবারের সফল প্রধানমন্ত্রী, যিনি জীবনে কোনো নির্বাচনে হারেননি, শারীরিক ভাবে অসুস্থ, তেহাত্তর ঊর্ধ্ব বয়সী এই নেত্রীকে গণতন্ত্র বিন্যাসী আওয়ামী জালিম সরকার অন্যায় ভাবে কারারুদ্ধ করে রেখে চরম মানবাধিকার লংঘন করেছে। একজন সাধারন নাগরীকের সাংবিধানিক যে অধীকার রয়েছে সেই অধীকারটুকুও তাঁকে দেয়া হচ্ছেনা।

শ্যামা ওবায়েদ বলেন, দেশে তথাকথিত উন্নয়নের নামে সবখানে হরিলুট চলছে। পদ্মাসেতুর হরিরলুট, রূপপুরের বালিশ সমাচার, ফরিদপুরের হাসপাতালের পর্দা সমাচার, ব্যাংক বিমা শেয়ারবাজার সর্বত্র দূর্ণীতির এক স্বর্গরাজ্যে পরিনত হয়েছে!

তিনি বলেন, আমাদের নেতা তারেক জিয়া আওয়ামী  প্রোপাগাণ্ডার তথ্য উপাত্ত দেশবাশীর কাছে প্রমাণ সহ উপস্হাপন করায় তাকে সাজানো মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। তাদের একমাত্র ভয় খালেদা জিয়া এবং আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক জিয়া। প্রকৃতপক্ষে শেখ হাসিনা তারেক জিয়া ও বিএনপিকে ভীষণ ভয় পায়। শহীদ জিয়ার সততাই তাদেরকে অস্থির করে ফেলেছে।

তাই বিএনপিকে নির্মূল করাই তাদের একমাত্র এজেন্ডা হয়ে দাঁড়িয়েছে। তিনি প্রবাসী সকলকে ঐক্যবদ্ধভাবে অবৈধ সরকারের তথাকথিত উন্নয়নের নামে লুটপাটের এবং স্বৈরচারী অগণতন্ত্রীক সরকারের বিরুদ্ধে বিদেশীদের নিকট আসল তথ্য তুলে ধরার আহবান জানান।

সভাপতি  বদরুল আলম চৌধুরী শিপলু তার আলোচনায় প্রধান অতিথীকে উদ্দেশ্য করে বলেন, দেখুন, আমার পাশে তিনজন সাবেক সভাপতি সহ সিনিয়ার নেতারা রয়েছেন, যার কারনে ক্যালিফোর্নিয়া বিএনপি  আজ শক্তিশালী। আপনার মাধ্যমে কেন্দ্রকে বলতে চাই, সকলে যদি এই ভাবে এক সঙ্গে কাজ করতেন, তাহলে শহীদ জিয়ার সৈনিকেরা বেঁচে থাকতে কার এতো শক্তি আমাদের মাকে কারাগারে রাখে? আলোচনায় সাধারন সম্পাদক এম ওয়াহিদ রহমান বলেন, আমাদের দাবি বেগম জিয়ার মুক্তির লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তোলা। জিয়ার সৈনিকরা রক্ত দিতে প্রস্তুত কিন্তু আর এক মুহুর্ত ও মায়ের কারাবাস দেখতে চায় না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাইফুল আনসারী চপল, অপু সাজ্জাত, আফজাল হোসেন শিকদার, অধ্যাপক শাহদাৎ হোসেন শাহীন, মিকায়েল খান রাসেল, মানিক চৌধুরী, যুগ্ন সম্পাদক ফারুক হাওলাদার, সৈয়দ নাছির উদ্দীন জেবুল, রফিকুজ্জামান জুয়েল, ইলিয়াছ মিয়া, শাহদাৎ কবির ভুইয়া শান্ত, শাহীন হক, আলমগীর হোসেন, রনি জামান সাংগঠনিক সম্পাদক মারুফ খান, মহিলা সম্পাদক এ্যাড: শামীমা খান লাকী, প্রচার সম্পাদক কামাল হোসেন তরুন, পরিবেশ বিষয়ক সম্পাদক নয়ন বড়ুয়া, দপ্তর সম্পাদক রেজাউল হায়দার  চৌধুরী বাবু, আপ্যায়ন সম্পাদক খসরু রানা, সমাজ কল্যান সম্পাদক আব্দুল মান্নান, পরিবহন বিষয়ক সম্পাদক হোসেন আহমেদ, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক কবির আহমেদ প্রমুখ। এছাড়া আরো উপস্হিত ছিলেন শ্যামা ওবায়েদের জীবনসঙ্গী বিশিষ্ট ব্যাবসায়ী শোভন ইসলাম শাওন, কমিউনিটি লিডার খন্দকার আলম, সাংবাদিক আহমেদ ফয়সাল(তুহীন), আহামেদ রহমান, শামীমা জ্জোহা, পারভীন জামান, সেলিমা ইয়াসমীন, মিসেস আফজাল প্রমুখ।

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর