যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 01:59am

|   লন্ডন - 07:59pm

|   নিউইয়র্ক - 02:59pm

  সর্বশেষ :

  আইএস বন্দীদের ইউরোপে পাঠানোর হুমকি তুরস্কের   অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল: নিরাপদ আছেন বাংলাদেশিরা   চট্টগ্রামে যুবলীগের সম্মেলনে মারামারি   সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে, মন্ত্রীর সমালোচনা   ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত   লস এঞ্জেলেসে সাদেক হোসেন খোকার জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত   লস এঞ্জেলেসে বিপ্লব ও সংহতি দিবস পালিত   কংগ্রেসম্যান ব্র্যাড শেরম্যানের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপি নেতৃবৃন্দের সাক্ষাৎ   ইতালীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   শেখ হাসিনাকে কটাক্ষ করলে জনগণ ক্ষমা করবে না: কাদের   নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী   ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬   ‘বুলবুলে’র তাণ্ডব: ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন   ‘এলএ বাংলা টাইমস'-এর বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর শুভেচ্ছা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

নারীদের সমন্বয়ে সিডনীতে ‘আমাদের গল্প’ বলার উদ্যোগ

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-২১ ০৮:২৪:১১

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ফেসবুক ভিত্তিক সংগঠন ‘আমি নারীঃ দ্য এমপাওয়ার্ড ওমেন’ এর উদ্যোগে সিডনীতে হয়ে গেলো প্রবাসী নারীদের অব্যক্ত গল্প বলার এক আয়োজন। ২০শে অক্টোবর রোববার বিকেল তিনটা থেকে বিভিন্ন বয়েসী নারীদের সমাবেশ শুরু হয় গ্লিনফিল্ড কমিউনিটি হলে।

আনিলা পারভিন ও ফারাহ কান্তার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় বিকাল চারটায়। অনুষ্ঠানে নারীদের মধ্যে নিজেরজীবনেরঅব্যক্ত গল্প বলেন শাফিন মোস্তাক, জেরিন তাসমিন, জেডি ক্রস, ড. রাজবিন শাখাওয়াত ও নুদরাত নবি।


প্রথম পর্বে হিজাব নিয়ে কথা বলেন শাফিন মোস্তাক। অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসের জীবন সংগ্রাম নিয়ে কথা বলেন জেরিন তাসমিন। নারীদের কাজ ও চাকরী পাওয়া নিয়ে জিবনের গল্প জানান জেডী ক্রস। সিঙ্গেল মাদার হিসেবে প্রতিষ্ঠিত ও জীবনের বৈরী সময়ের না বলা গল্প বলেন ড. রাজবিন শাখাওয়াত এবং অটিজম নিয়ে অনুভুতি শেয়ার করেন নুদরাতনবী।
দ্বিতীয় পর্বে ছিল অংশগ্রহণকারী নারীদের সাথে দর্শকদের প্রশ্নত্তোর বিনিময়। এরপর  অনুষ্ঠান সম্পর্কে মতামত জানানোর জন্য দর্শক ও শ্রোতাদের আহবান জানানো হয়। অনুষ্ঠানে আগত সকল দর্শক ও শ্রোতা ছিল নারী এবং উদ্যোক্তাদের সকলেই নারী।

উল্লেখ্য, উপস্থিত দর্শকশ্রোতাদের মতে এটি একটি চমৎকার আয়োজন। নারীদের সচেতন, স্বনির্ভর ও স্বতন্ত্র করার লক্ষ্যে এটি একটি ইতিবাচক উদ্যোগ। সবশেষে চা-চক্রের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। 

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর