যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 08:56pm

|   লন্ডন - 03:56pm

|   নিউইয়র্ক - 10:56am

  সর্বশেষ :

  ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   এলএপিডি প্রধান মিশেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫   ক্যালিফোর্নিয়ায় আগামী সপ্তাহে স্কুল, জিম ও বার চালু   বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

নারীদের সমন্বয়ে সিডনীতে ‘আমাদের গল্প’ বলার উদ্যোগ

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া

 প্রকাশিত: ২০১৯-১০-২১ ০৮:২৪:১১

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ফেসবুক ভিত্তিক সংগঠন ‘আমি নারীঃ দ্য এমপাওয়ার্ড ওমেন’ এর উদ্যোগে সিডনীতে হয়ে গেলো প্রবাসী নারীদের অব্যক্ত গল্প বলার এক আয়োজন। ২০শে অক্টোবর রোববার বিকেল তিনটা থেকে বিভিন্ন বয়েসী নারীদের সমাবেশ শুরু হয় গ্লিনফিল্ড কমিউনিটি হলে।

আনিলা পারভিন ও ফারাহ কান্তার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় বিকাল চারটায়। অনুষ্ঠানে নারীদের মধ্যে নিজেরজীবনেরঅব্যক্ত গল্প বলেন শাফিন মোস্তাক, জেরিন তাসমিন, জেডি ক্রস, ড. রাজবিন শাখাওয়াত ও নুদরাত নবি।


প্রথম পর্বে হিজাব নিয়ে কথা বলেন শাফিন মোস্তাক। অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসের জীবন সংগ্রাম নিয়ে কথা বলেন জেরিন তাসমিন। নারীদের কাজ ও চাকরী পাওয়া নিয়ে জিবনের গল্প জানান জেডী ক্রস। সিঙ্গেল মাদার হিসেবে প্রতিষ্ঠিত ও জীবনের বৈরী সময়ের না বলা গল্প বলেন ড. রাজবিন শাখাওয়াত এবং অটিজম নিয়ে অনুভুতি শেয়ার করেন নুদরাতনবী।
দ্বিতীয় পর্বে ছিল অংশগ্রহণকারী নারীদের সাথে দর্শকদের প্রশ্নত্তোর বিনিময়। এরপর  অনুষ্ঠান সম্পর্কে মতামত জানানোর জন্য দর্শক ও শ্রোতাদের আহবান জানানো হয়। অনুষ্ঠানে আগত সকল দর্শক ও শ্রোতা ছিল নারী এবং উদ্যোক্তাদের সকলেই নারী।

উল্লেখ্য, উপস্থিত দর্শকশ্রোতাদের মতে এটি একটি চমৎকার আয়োজন। নারীদের সচেতন, স্বনির্ভর ও স্বতন্ত্র করার লক্ষ্যে এটি একটি ইতিবাচক উদ্যোগ। সবশেষে চা-চক্রের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। 

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর