যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 01:58am

|   লন্ডন - 07:58pm

|   নিউইয়র্ক - 02:58pm

  সর্বশেষ :

  আইএস বন্দীদের ইউরোপে পাঠানোর হুমকি তুরস্কের   অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল: নিরাপদ আছেন বাংলাদেশিরা   চট্টগ্রামে যুবলীগের সম্মেলনে মারামারি   সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে, মন্ত্রীর সমালোচনা   ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত   লস এঞ্জেলেসে সাদেক হোসেন খোকার জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত   লস এঞ্জেলেসে বিপ্লব ও সংহতি দিবস পালিত   কংগ্রেসম্যান ব্র্যাড শেরম্যানের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপি নেতৃবৃন্দের সাক্ষাৎ   ইতালীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   শেখ হাসিনাকে কটাক্ষ করলে জনগণ ক্ষমা করবে না: কাদের   নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী   ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬   ‘বুলবুলে’র তাণ্ডব: ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন   ‘এলএ বাংলা টাইমস'-এর বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর শুভেচ্ছা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

গাছের চারা বহন করায় ২ বাংলাদেশির ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-০৭ ১১:৪৭:৪৫

নিউজ ডেস্ক:
গাছের চারা বহনের অপরাধে দুই বাংলাদেশির ভ্রমণ ভিসা বাতিল করেছে অস্ট্রেলিয়া। তাদের ফেরতও পাঠানো হয়েছে।

গত রোববার ঘোষণা না দিয়ে অস্ট্রেলিয়ার পার্থ বিমানবন্দরে দুই বাংলাদেশি ২১ টি চারা গাছ বহন করে।

বাংলাদেশ থেকে আগত যাত্রীরা তাদের যাত্রী কার্ডে সঙ্গে থাকা চালের ঘোষণা দিলেও লাগেজের মধ্যে ২১ টি চারা গাছ থাকার কথা ঘোষণা করেননি।

পরে বিমানবন্দরের জৈব সুরক্ষা বিভাগের কর্মকর্তাদের তল্লাশির সময় চারা গাছ বহনের বিষয়টি ধরা পড়ে।

আইন অনুযায়ী পূর্ব ঘোষণা না দেয়াতে ভিসা বাতিল করে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

এই যাত্রীরা তিন বছরের মধ্যে আর অস্ট্রেলিয়া আসতে পারবেন না বলে নিশ্চিত করেছেন অভিবাসন বিভাগ।

তবে এই দুই বাংলাদেশির পরিচয় প্রকাশ করেনি অস্ট্রেলিয়া সরকার ।

এ বিষয়ে অস্ট্রেলিয়ার কৃষিমন্ত্রী, সিনেটর ব্রিজেট ম্যাকেনজি বলেছেন, আমাদের দেশকে ক্ষতিকারক উদ্ভিদ কীটপতঙ্গ থেকে মুক্ত রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিন সপ্তাহের মধ্যে জৈব সুরক্ষা লঙ্ঘনে চারটি ভিসা বাতিল বুঝিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া তাঁদের কৃষিক্ষেত্রকে ঝুঁকিমুক্ত রাখতে কঠোর অবস্থান নিয়েছে।

তিনি আরও বলেন, বহিরাগত গাছপালা উদ্ভিদ কীট এবং রোগ বহন করতে পারে যা আমাদের খাদ্য উৎপাদন এবং কৃষিক্ষেত্রকে ধ্বংস করতে পারে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর