যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:09am

|   লন্ডন - 02:09am

|   নিউইয়র্ক - 09:09pm

  সর্বশেষ :

  বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্ত নেই : পররাষ্ট্রমন্ত্রী   সেনাপ্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের মার্কিন নিষেধাজ্ঞা   দিল্লির দূষণ নিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির অবাক করা বক্তব্য   নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ত্রিপুরা, মোবাইল-ইন্টারনেট সেবা বন্ধ   নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ ৬ জন নিহত   সান দিয়াগোতে বিজয় মেলা আগামী শনিবার   প্রথম দিনের শুনানিতে আদালতে চুপচাপ সু চি   ভারতে ভিসার অতিরিক্ত সময় থাকলে বাংলাদেশি মুসলিমদের জরিমানা ২১০০০, হিন্দুদের ১০০   গণতান্ত্রিক দেশের তালিকায় নেই বাংলাদেশ   নো এনআরসি, নো ডিভাইড অ্যান্ড রুল: মমতা   ৩৮ আরোহী নিয়ে চিলির বিমান নিখোঁজ   ছাত্রদল সন্দেহে ২ শিক্ষার্থীকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ   নায়ক থেকে খলনায়ক সু চি   ‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’   খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিএনএন ভবনের সামনে ক্যালিফোর্নিয়া বিএনপির বিক্ষোভ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-১২ ০৯:৪৮:৩৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়ন বিস্ময় বিশ্বায়ন’ শ্লোগানকে সামনে রেখে জাঁকজমক পূর্ণভাবে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ইতালী শাখা।
ইতালী রাজধানী রোমে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল।
তারা বলেন, ইতালী আওয়ামী লীগের স্তম্ভ যুবলীগকে সুসংগঠিত ও আরও শক্তিশালী করে ইতালী আওয়ামী লীগের পাশে থেকে জননেত্রীর উন্নয়নকে এগিয়ে নিবে।
যুবলীগ ইতালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিমের পরিচালনায় বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা করা হয় সংগঠনটি। বঙ্গবন্ধুর আর্দশের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। আমরা চাই রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সোনালী ভবিষ্যৎ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও গণতন্ত্রের অভিযাত্রায় অতীতের গৌরবময় ভূমিকার ন্যায় দায়িত্ব পালনে যুবলীগ প্রতিশ্রুতিবদ্ধ।
এসময় উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সহ সভাপতি হাবীব চৌধুরী, শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আলমঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক হাবীব মকদম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্দে, যুগ্ম সাধারণ সম্পাদক শামীমা আক্তার পপি, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন সহ অনেকে।
যুবলীগ ইতালী শাখার দপ্তর সম্পাদক সোহেল বকসি, সমাজ কল্যান সম্পাদত মহিউদ্দিন মহি, সম্মানীত সদস্য আলাউদ্দিন শিমুল, আমিন বেপারী, নূরুল ইসলাম, রফিক বেপারী, নাজমুল গোলাপী, গিয়াস উদ্দিন হাসান, নূরুল ইসলাম, সৈয়দ সুমন, শাহবুদ্দিন, সোহাগ, যুবলীগের নজরুল আসলাম, শামীম মুন্সি, সাদ্দাম হোসেন, জাহাঙ্গীর বেপারী  প্রমুখ।
এছাড়াও আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে ইতালী যুবলীগ সহ ইতালী আওয়ামী লীগ, ইতালী মহিলাআওয়ামী লীগ, রোম মহানগর আওয়ামী লীগ, তুসকোলানা সহ স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও মুজিব আর্দশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৭ বার

আপনার মন্তব্য