যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:06am

|   লন্ডন - 02:06am

|   নিউইয়র্ক - 09:06pm

  সর্বশেষ :

  বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্ত নেই : পররাষ্ট্রমন্ত্রী   সেনাপ্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের মার্কিন নিষেধাজ্ঞা   দিল্লির দূষণ নিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির অবাক করা বক্তব্য   নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ত্রিপুরা, মোবাইল-ইন্টারনেট সেবা বন্ধ   নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ ৬ জন নিহত   সান দিয়াগোতে বিজয় মেলা আগামী শনিবার   প্রথম দিনের শুনানিতে আদালতে চুপচাপ সু চি   ভারতে ভিসার অতিরিক্ত সময় থাকলে বাংলাদেশি মুসলিমদের জরিমানা ২১০০০, হিন্দুদের ১০০   গণতান্ত্রিক দেশের তালিকায় নেই বাংলাদেশ   নো এনআরসি, নো ডিভাইড অ্যান্ড রুল: মমতা   ৩৮ আরোহী নিয়ে চিলির বিমান নিখোঁজ   ছাত্রদল সন্দেহে ২ শিক্ষার্থীকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ   নায়ক থেকে খলনায়ক সু চি   ‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’   খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিএনএন ভবনের সামনে ক্যালিফোর্নিয়া বিএনপির বিক্ষোভ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওয়াশিংটনে বিএনপির বিক্ষোভ

জাহিদ রাহমান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-২০ ০০:৫৩:৪৩

নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্রের "ভার্জিনিয়া স্টেট বিএনপি"।গত ১৭ নভেম্বর ক্যাপিটাল হিলের সামনে এই বিক্ষোভ করে দলটির নেতা-কর্মীরা। নেতা-কর্মীরা শীতের তীব্রতা উপেক্ষা করে বিক্ষোভে প্লেকার্ড-ফেস্টুন নিয়ে হাজির হয়।

বিক্ষোভ সমাবেশে বিএনপির নেতারা বলেন, ২৯ ডিসেম্বর পুলিশকে দিয়ে জনগণের ভোট লুট করে দেশকে আদিম অন্ধকারে নিমজ্জিত করেছে। চারদিকে ভীতি ও শঙ্কা আসন গেড়ে বসেছে। দেশে আজ অন্যায়ের শাসন প্রতিষ্ঠার জন্যই জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় আটক রাখা হয়েছে কারাগারে।

তারা বলেন, ৭৫ বছর বয়স্ক খালেদা জিয়ার শারীরিক অবস্থার খুবই খারাপ। শারীরিকভাবে দূর্বল হয়ে পড়েছেন। সুচিকিৎসার অভাবে তার জীবন সংকটাপন্ন। সরকার পরিকল্পিতভাবে তাকে আটক অবস্থায় মারতে চায়। এসময় প্রতিহিংসার রাজনীতি পরিহার করে অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ভার্জিনিয়া বিএনপির নেতা নেসার আহমেদ,মোঃতোফায়েল, জামান, কামরুন নাহার(কনা), মোঃজাহিদুর রহমান,মোঃআলম,নিজাম,কাইয়ুম,আবু, যুক্তরাষ্ট্র বিএনপির শরাফত (বাবু)আরও অনেকে।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া স্টেট বিএনপির এই বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন, জাহেদ চৌধুরী এবং মরশেদ টিটো। নেতা-কর্মীরা বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের মা আখ্যায়িত করে তার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।
বিক্ষোভে সরকারের সমলোচনা করে বিভিন্ন স্লোগান দেয় নেতা-কর্মীরা। স্লোগানে বলেন- ‘আমার নেত্রী আমার মা, জেলে থাকতে পারে না,’ ‘৭৫ এর হাতিয়ার, গরজে উঠুক আরেকবার’সহ বিভিন্ন স্লোগান দিয়ে মুখরিত করে রাখে।
উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে প্রায় দুই বছরের মতো কারাবন্দী রয়েছেন বেগম খালেদা জিয়া। বর্তমানে গ্রেফতার অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮২ বার

আপনার মন্তব্য