যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 01:27pm

|   লন্ডন - 08:27am

|   নিউইয়র্ক - 03:27am

  সর্বশেষ :

  ১২৫ বাংলাদেশিকে বিমাবন্দর থেকে ফিরিয়ে দিল ইতালি   নর্থ মেসিডোনিয়া সীমান্তে ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি অভিবাসী উদ্ধার   দেশে একদিনে মৃত্যু ৪৬, শনাক্ত ৩৪৮৯   ১৩০০০ শিক্ষার্থীর ভার্চুয়াল ক্লাসের ব্যবস্থা আমেরিকান বিশ্ববিদ্যালয়ের   যুক্তরাষ্ট্রে অনলাইন কোর্স নিতে পারবে না বিদেশী শিক্ষার্থীরা   করোনা স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা দিতে হবে রেষ্টুরেন্টকেও   অফিসারদের ব্যাপক হারে ছুটির তদন্তে লস এঞ্জেলেস পুলিশ   কিশোরীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার দায়ে আটক ১   লস এঞ্জেলেসে করোনায় আক্রান্তের ৪৮ শতাংশ যুবক   করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট   দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭   ৪ জুলাইয়ের ছুটিতে ক্যালিফোর্নিয়ায় করোনার সর্বোচ্চ বিস্তার   যুক্তরাষ্ট্র ছাড়তে হতে পারে বিদেশী শিক্ষার্থীদের   করোনা সংকটে চিকিৎসকদের নিয়ে এলএ বাংলা টাইমসের বিশেষ আয়োজন   করোনা ভ্যাক্সিন আবিষ্কারে নভাভ্যাক্স পেলো সর্বোচ্চ $১.৬ বিলিয়ন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওয়াশিংটনে বিএনপির বিক্ষোভ

জাহিদ রাহমান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-২০ ০০:৫৩:৪৩

নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্রের "ভার্জিনিয়া স্টেট বিএনপি"।গত ১৭ নভেম্বর ক্যাপিটাল হিলের সামনে এই বিক্ষোভ করে দলটির নেতা-কর্মীরা। নেতা-কর্মীরা শীতের তীব্রতা উপেক্ষা করে বিক্ষোভে প্লেকার্ড-ফেস্টুন নিয়ে হাজির হয়।

বিক্ষোভ সমাবেশে বিএনপির নেতারা বলেন, ২৯ ডিসেম্বর পুলিশকে দিয়ে জনগণের ভোট লুট করে দেশকে আদিম অন্ধকারে নিমজ্জিত করেছে। চারদিকে ভীতি ও শঙ্কা আসন গেড়ে বসেছে। দেশে আজ অন্যায়ের শাসন প্রতিষ্ঠার জন্যই জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় আটক রাখা হয়েছে কারাগারে।

তারা বলেন, ৭৫ বছর বয়স্ক খালেদা জিয়ার শারীরিক অবস্থার খুবই খারাপ। শারীরিকভাবে দূর্বল হয়ে পড়েছেন। সুচিকিৎসার অভাবে তার জীবন সংকটাপন্ন। সরকার পরিকল্পিতভাবে তাকে আটক অবস্থায় মারতে চায়। এসময় প্রতিহিংসার রাজনীতি পরিহার করে অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ভার্জিনিয়া বিএনপির নেতা নেসার আহমেদ,মোঃতোফায়েল, জামান, কামরুন নাহার(কনা), মোঃজাহিদুর রহমান,মোঃআলম,নিজাম,কাইয়ুম,আবু, যুক্তরাষ্ট্র বিএনপির শরাফত (বাবু)আরও অনেকে।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া স্টেট বিএনপির এই বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন, জাহেদ চৌধুরী এবং মরশেদ টিটো। নেতা-কর্মীরা বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের মা আখ্যায়িত করে তার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।
বিক্ষোভে সরকারের সমলোচনা করে বিভিন্ন স্লোগান দেয় নেতা-কর্মীরা। স্লোগানে বলেন- ‘আমার নেত্রী আমার মা, জেলে থাকতে পারে না,’ ‘৭৫ এর হাতিয়ার, গরজে উঠুক আরেকবার’সহ বিভিন্ন স্লোগান দিয়ে মুখরিত করে রাখে।
উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে প্রায় দুই বছরের মতো কারাবন্দী রয়েছেন বেগম খালেদা জিয়া। বর্তমানে গ্রেফতার অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর