যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ০৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 04:08am

|   লন্ডন - 11:08pm

|   নিউইয়র্ক - 06:08pm

  সর্বশেষ :

  করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র   ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার   মাস্ক নিয়ে লঙ্কাকাণ্ড ম্যানহাটন বিচে   যুক্তরাষ্ট্রে দ্বিতীয়ধাপের বেকারভাতা সর্বোচ্চ ১২০০ ডলার   বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক   মৃতের সংখ্যা কমলেও অর্থনীতি শিগগিরই চাঙ্গা হচ্ছে না ক্যালিফোর্নিয়ায়   স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে পানশালায় পুলিশ অফিসারের পার্টি   দেশে বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের মৃত্যু   চীনা ভ্যাকসিন পরীক্ষায় সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল   পুরো কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে নতুন মানচিত্র প্রকাশ করল পাকিস্তান   বেভারলি ক্রেস্টে বন্দুক হামলায় নিহত ১, আহত ২   ৩০ বিলিয়ন ডলারে স্প্রিন্ট এবং টি মোবাইল একীভূত   ক্যালিফোর্নিয়ায় করোনা সংক্রমণ হ্রাসেও উদ্বেগ কমছে না   লস এঞ্জেলেসে দু সপ্তাহের মধ্যে খোলছে স্কুল   যুক্তরাষ্ট্রে চীনের সব সফটওয়্যার নিষিদ্ধ করতে যাচ্ছেন ট্রাম্প

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ভার্জিনিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে চিকিৎসা সেবা

রফিকুল ইসলাম আকাশ, ওয়াশিংটন ডিসি থেকে

 প্রকাশিত: ২০১৯-১২-০২ ১০:১৬:০১

রফিকুল ইসলাম আকাশ, ওয়াশিংটন ডিসি থেকে: গত ৩০ই নভেম্বর রোজ শনিবার আরলিংটন ভার্জিনিয়ার ওয়াল্টার রীড কমিউনিটি সেন্টারে চারজন চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি টিম যেসব প্রবাসী বাংলাদেশির ইনস্যুরেন্স কাভারেজ নেই তাদের এই স্বাস্থ্যসেবা প্রদান করে।

মেট্রো ওয়াশিংটন ডিসির জনপ্রিয় সংগঠন প্রিয় বাংলার উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা উপদেশ, প্রেসক্রিপশন, চাকরি ক্ষেত্রে বয়স্কদের অক্ষমতা সুবিধা ও অভিবাসন সহায়তা, ওষুধ ব্যবস্থাপত্রের ডিসকাউন্ট কার্ড, বিনা মূল্যে মানসিক, জেনারেল প্র্যাকটিশনার চিকিৎসার সেবা দেওয়া হয়।

গত দুই বছর যাবত প্রিয়বাংলা ফ্রি মেডিকেল এডভাইচ ভার্জিনিয়াতে ত্রৈমাসিক এ সেবাদান করে আসছে। প্রিয় বাংলা ফ্রি ক্লিনিকের প্রধান উপদেষ্টা ডাক্তার সৈয়দ মাহতাব আহমদের পরিচালনায় যেসব চিকিৎসক স্বেচ্ছাসেবা দিয়েছেন তাঁরা হলেন—ডাক্তার রাকেশ মাথুর, ডাক্তার আদ্রিতা আশরাফ এবং ডাক্তার কিরাত পরমার।

এই চিকিৎসা সেবা সর্বজনীন করতে প্রিয় বাংলা প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করেন। প্রিয় বাংলার পক্ষ থেকে যারা উপস্থিত থেকে সহযোগিতা করেছেন তারা হলেন—লুবাবাহ রহমান চুড়ি, মুনা রহমান, মাহফুজুর রহমান, রফিকুল ইসলাম আকাশ, ডেমিয়ান ডিয়াস, পুলি কর্মকার, প্রিয়লাল কর্মকার প্রমুখ।

স্থানীয় বাংলাদেশি আলাদ্দিন রেস্তোরাঁ স্বেচ্ছাসেবকদের দুপুরের খাওয়ার সরবরাহ করে। ত্রৈমাসিক স্বাস্থ্যসেবার পরবর্তী দিন ক্ষণ শীঘ্রই জানানো হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৬০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর