যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ০৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 04:45am

|   লন্ডন - 11:45pm

|   নিউইয়র্ক - 06:45pm

  সর্বশেষ :

  করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র   ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার   মাস্ক নিয়ে লঙ্কাকাণ্ড ম্যানহাটন বিচে   যুক্তরাষ্ট্রে দ্বিতীয়ধাপের বেকারভাতা সর্বোচ্চ ১২০০ ডলার   বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক   মৃতের সংখ্যা কমলেও অর্থনীতি শিগগিরই চাঙ্গা হচ্ছে না ক্যালিফোর্নিয়ায়   স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে পানশালায় পুলিশ অফিসারের পার্টি   দেশে বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের মৃত্যু   চীনা ভ্যাকসিন পরীক্ষায় সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল   পুরো কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে নতুন মানচিত্র প্রকাশ করল পাকিস্তান   বেভারলি ক্রেস্টে বন্দুক হামলায় নিহত ১, আহত ২   ৩০ বিলিয়ন ডলারে স্প্রিন্ট এবং টি মোবাইল একীভূত   ক্যালিফোর্নিয়ায় করোনা সংক্রমণ হ্রাসেও উদ্বেগ কমছে না   লস এঞ্জেলেসে দু সপ্তাহের মধ্যে খোলছে স্কুল   যুক্তরাষ্ট্রে চীনের সব সফটওয়্যার নিষিদ্ধ করতে যাচ্ছেন ট্রাম্প

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে মহিলা সংস্থার বিজয় ফুল উৎসব

ইসমাইল হোসেন স্বপন, ইতালি

 প্রকাশিত: ২০১৯-১২-১২ ১২:৪০:৩৪

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: আমাদের বিজয়ের মাস, আমাদের চেতনার মাস। এ মাসের ১৬ তারিখে অামাদের মুক্তিযোদ্ধারা চুড়ান্ত বিজয় ছিনিয়ে এনেছিলেন। প্রায় ৩০ লাখ মুক্তিযোদ্ধা শহীদদের স্মরণ করে, তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করার প্রত্যয় নিয়ে প্রবাসে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্য মহিলা সংস্থা ইতালী বিজয় ফুল উৎসবের আয়োজন করে।

গত ৯ই ডিসেম্বর রাজধানী রোমের রসই রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার এর প্রানবন্ত সঞ্চালনায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি রওশন আরা মুন্নি, সহ সাধারন সম্পাদক শারমিন জাহান সুবর্ণা, শারমিন ইসলাম পায়েল, জাকিয়া উল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক সূচি আক্তার, দপ্তর সম্পাদক রেহানা আক্তার রেনু, প্রচার সম্পাদক ফারিয়া আঁখি, সাংস্কৃতিক সম্পাদক নিশাত সিদ্দিকা পাপড়ী, সহ সাংস্কৃতিক সম্পাদক সুমি ইসলাম, সদস্য রাফিয়া ইসলাম, সাংবাদিক মেহেনাস তাব্বাসুম শেলি, সামাজিক ব্যাক্তিত সালমা রহমান, আতোশি শাহা, লিয়ানা মাসুদ, নাজনিন সুলতানা, তাহমিনা সুলতানা সহআরো অনেকেই।

এ সময় অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের পাঁচটি মৌলিক চাহিদার প্রতীকসহ আমাদের গৌরব একাত্তরের বিজয়গাথা নিয়ে ইতালীতে বিজয় ফুলের এই আয়োজন। মুক্তিযুদ্ধের অবদান, স্বাধীনতা ও আমাদের নাগরিক অধিকারসহ মনে করিয়ে দেয় রক্তাক্ত সংগ্রাম ও আত্মত্যাগের কথা। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস ও স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের ইতিহাসকে সঠিকভাবে সকলের কাছে তুলে ধরার জন্য এই কর্মসূচির উদ্দেশ্য। এবং তারা আয়োজনের ভূয়সী প্রসংসা করে অনুষ্ঠানের সফলতা কামনা করে বলেন, এই অনুষ্ঠান প্রবাসের মাটিতে বাংলাদেশ সর্ম্পকে জানার অনুপ্রেরণা যোগাবে, তেমনি বাংলাদেশের প্রতি দেশপ্রেম জাগ্রত করবে। শেষে গানে গানে আনন্দদের আনন্দদের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৮৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর