আপডেট :

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

        গাজায় মানবিক বিপর্যয় মানবসৃষ্ট দুর্ভিক্ষে পরিণত: জাতিসংঘ মানবাধিকার প্রধান

        ভুয়া পিতৃপরিচয় দিয়ে বৃদ্ধের সঙ্গে প্রতারণা

        বাংলাদেশি আমেরিকানদের ভূয়সী প্রশংসায় ডোনাল্ড লু

        মস্কোতে আইএসের হামলা চালানো, বিশ্বাস হচ্ছে না মারিয়া জাখারোভার

        নগরীর অচল ১১০টি সিসি ক্যামেরা হল সচল

        একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

ফ্লোরিডায় জালালাবাদ এসোসিয়েশনের সিলেট প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

ফ্লোরিডায় জালালাবাদ এসোসিয়েশনের সিলেট প্রীতি সম্মেলন অনুষ্ঠিত


জালালাবাদ এসোসিয়েশন অব সেন্ট্রাল ফ্লোরিডার ১২ বছর পুর্তি ও সিলেট প্রীতি সম্মেলন গত বুধবার ২৫ ডিসেম্বর কিসিমির লেক ফ্রন্ট পার্কে অনুষ্টিত হয় । দুপুর ১২ থেকে সন্ধা ৬ পর্যন্ত ৬ ঘন্টা ব্যাপী অনুষ্টান টা ছিল সিলেটীদের মিলন মেলা  ও  এ যাবত কালের সবচেয়ে বড় অনুষ্টান ।

সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমি ও ওরলান্ডো এলাকায় ১০৫ টি ফ্যামিলীর প্রায় ৫০০ শত সিলেটী বসবাস করেন । গত কালে শহরে অব্স্থান রত সকলেই উপস্থিত হন । প্রতিটি পরিবার অনেক খাবার দাবার নিয়ে উপস্থিত হন । সিলেটি ট্রাডিশনাল অনেক খাবার উপস্থাপন করা হয় । অনেক গোছালো অনুষ্টানটি ব্যাপক প্রশংসা কুড়ায় । ছিল বাচ্চাদের নানান নতুল ক্রিয়েটিভ খেলাধুলা ।  এলিমেন্ট্রী স্কুল , মিডল ও হাই স্কুল সহ সকল বয়সের বাচ্চাদের খেলাধুলার নানান আয়োজন । ‍খাওয়া দাওয়া ,আড্ডা ও খোশ গল্প নিয়ে দিন পার করেন বিভিন্ন জায়গা থেকে প্রবাসী সিলেটিরা । সিলেটি ট্রাডিশনাল পান সুপারী ছাড়াও খাবারের মাঝেও ছিল বৈচিত্র । বাচ্চাদের গাল্ফ খেলা ছাড়াও ছিল নানান ভিন্ন ধরনের খেলাধুলা যা পুরো অনুষ্টানে ভিন্ন মাত্রা যোগ করেন । রাফেল ড্রতে ছিল ১৫ টি পুরষ্কার , তাই অনেকেই অনেক টিকেট কেনেন । নিউ ইয়র্ক, নিউ জার্সি ও মিশিগানের জালালাবাদ এসোসিয়েশন এর অনেক অতিথিরা উপস্থিত ছিলেন । ছিল নামাজের বিশেষ ব্যবস্থা । জালালাবাদ এসোসিয়েশন এর ১২ বছরের পুর্বের দাবী ছিল ওরলান্ডোয় একটি গ্রেইভ ইয়ার্ড যা জালালাবাদের  সদস্যদের সম্পৃক্ততায় পরবর্তিতে মুসলিম সিমেট্রি আব সেন্ট্রাল  ফ্লোরিডা নামে সুপ্রিতিষ্টিত হয় । যা সমগ্র সেন্ট্রাল ফ্লোরিডায় দৃষ্টান্ত স্থাপন করেছে । গত কালের সিলেট প্রীতি সম্মেলন এ অনেক দিন পর সব সিলেটিরা একত্রিত হন । মহিলাদের নানান একটি্ভিটি ছিল অনেক আনন্দের । পুরো অনুষ্টানে বিশেষ ভাবে সম্পৃক্ত ছিলেন জুয়েল সাদত , ইুউনুস হোসেন, রফিকুল হক খছরু, ইকবাল আহমদ, আজিজুর রহমান, তোফায়েল আহমদ । মহিলাদের ইভেন্টে সহযোগীতা করেন মাহফুজা সাদত , রেশমা হক, তানিয়া আহমেদ, রুহা , লুবনা সাইদ প্রমুখ । বাচচাদের ইভেন্টে সহযোগীতা করেন নাদিম হাসান, শাহিন, আমিনুর রহমান, এলাহী ও ইকবাল আহমাদ ।

জালালাবাদের প্রীতি সমাবেশে সংক্ষিপ্ত এক আলোচানা সভায় আগামীর করনীয় নিয়ে আলোচনা করেন গোলাম সাদত , কুদরত আলী, জুয়েল সাদত, ইউনুস হোসেন, আজিুজুর রহমান, সোয়েব সাইদ প্রমুখ ।

জালালাবাদের সদস্য নাদিয়া একটি অসাধারন কেক উপহার প্রদান করেন । সন্ধায় রাফেল ড্র এর মাধ্যমে ১৫ জনকে পুরষ্কৃত করেন । দুপুর ১২ থেকে সন্ধা ৬ পর্যন্ত পুরো  ৬ ঘন্টা সিলেটের মানুয়ের পদচারনায় মুখরিত ছিল কিসিমিরি লেকফ্রন্ট পার্ক । বিকালে হোমলেস দের খাবার প্রদান করা হয় ।

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর