যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 02:10pm

|   লন্ডন - 09:10am

|   নিউইয়র্ক - 04:10am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ফ্রেন্ডস সোসাইটির অমর একুশে পালন, ক্যাপ্টেন টিলি পার্কে স্থায়ী শহীদ মিনারের দাবী

ইউএনএ

 প্রকাশিত: ২০২০-০২-২৬ ০২:০৪:১৫

ইউএনএ: নিউইয়র্ক সিটির কুইন্স বরোর জ্যামাইকায় স্থায়ী শহীদ মিনার প্রতিষ্ঠার দাবীতে এই প্রথমবারের মতো স্থানীয় ক্যাপ্টেন টিলি পার্কে অমর একুশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি স্মরণে গত ২৩ ফেব্রুয়ারী রোববার দুপুরে ক্যাপ্টেন টিলি পার্কে খোলা আকাশের নীচে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে সেখানে পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। নতুন প্রজন্মের শিশু-কিশোর-কিশোরী সহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা এতে অংশ নেয়। অনুষ্ঠানটি ভিনদেশীদেরও আকর্ষণ করে। খবর ইউএনএ’র।
বাংলাদেশ আর আমেরিকার জাতীয় পতাকায় সজ্জিত শহীদ মিনারের সামনে নতুন প্রজন্মের হাতে ছিলো বাংলাদেশের পাতাকা আর ফুল। প্রবাসীদের পোষাক-পরিচ্ছেদেও ছিলো একুশের ছাপ। হিমেল হাওয়া আর ঠান্ডা উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ক্যাপ্টেন টিলি পার্কে অংশ নেন।
ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ও কুইন্স কমিউনিটি বোর্ড-৮ এর সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, কমিউনিটি বোর্ডের দীর্ঘদিনের সদস্য ড. পিটারসন, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, ডেমোক্র্যাট পার্টির কুইন্স ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, বিশিষ্ট রিয়েল এষ্টেট ইনভেষ্টর ও সমাজসেবী মোহাম্মদ আনোয়ার হোসেন, ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উদেষ্টা সালেহ আহমেদ ও মনির হোসেন, সাবেক সভাপতি শেখ হায়দার আলী প্রমুখ।
অনুষ্ঠানে শ্রী চিন্ময় সেন্টারের শিল্পীরা জাতীয় সঙ্গীত এবং বিশেষ প্রর্থনা সঙ্গীত পরিবেশন করেন। 
ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা নাসির আলী খান পল, ছদরুন নূর, আওয়াল সিদ্দিকী, অধ্যাপিকা হুসনে আরা ও ডা. মোহাম্মদ আব্দুল লতিফ এবং অন্যান্য কর্মকর্তা সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার জানান, ২০ বছর আগে এই ক্যাপ্টেন টিলি পার্ক থেকেই জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির যাত্র শুরু হয়। এই পার্কে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে স্থায়ী শহীদ মিনার প্রতিষ্ঠা প্রবাসী বাংলাদেশীদের প্রাণের দাবী। এই দাবী বাস্তবায়নের লক্ষ্যেই নতুন প্রজন্মকে সাথে নিয়ে প্রথমবারের মতো অমর একুশে পালন করা হলো। ছবি: নিহার সিদ্দিকী

এই খবরটি মোট পড়া হয়েছে ১১২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত