যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ০৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 05:25am

|   লন্ডন - 12:25am

|   নিউইয়র্ক - 07:25pm

  সর্বশেষ :

  করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র   ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার   মাস্ক নিয়ে লঙ্কাকাণ্ড ম্যানহাটন বিচে   যুক্তরাষ্ট্রে দ্বিতীয়ধাপের বেকারভাতা সর্বোচ্চ ১২০০ ডলার   বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক   মৃতের সংখ্যা কমলেও অর্থনীতি শিগগিরই চাঙ্গা হচ্ছে না ক্যালিফোর্নিয়ায়   স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে পানশালায় পুলিশ অফিসারের পার্টি   দেশে বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের মৃত্যু   চীনা ভ্যাকসিন পরীক্ষায় সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল   পুরো কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে নতুন মানচিত্র প্রকাশ করল পাকিস্তান   বেভারলি ক্রেস্টে বন্দুক হামলায় নিহত ১, আহত ২   ৩০ বিলিয়ন ডলারে স্প্রিন্ট এবং টি মোবাইল একীভূত   ক্যালিফোর্নিয়ায় করোনা সংক্রমণ হ্রাসেও উদ্বেগ কমছে না   লস এঞ্জেলেসে দু সপ্তাহের মধ্যে খোলছে স্কুল   যুক্তরাষ্ট্রে চীনের সব সফটওয়্যার নিষিদ্ধ করতে যাচ্ছেন ট্রাম্প

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

নিউজার্সিতে বাসায় থেকে চিকিৎসকের পরামর্শ নিয়ে করোনা থেকে সুস্থ ছাত্রলীগনেতা

বিশ্বজিৎ দে বাবলু, নিউজার্সি থেকে

 প্রকাশিত: ২০২০-০৪-২৩ ০৫:১৩:১৬

বিশ্বজিৎ দে বাবলু, নিউজার্সি থেকে: কোভিড নাইনটিনের দোহাই দিয়ে অভিবাসী দেশ আমেরিকায় অস্থায়ীভাবে সব ধরনের অভিবাসন স্থগিত করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।আগামী  গত বুধবারএ বিষয়ে এক নির্বাহী আদেশ জারি করবেন তিনি। এদিকে লক ডাউন খুলে দেওয়া নিয়েও বিতর্ক চাঙ্গা। সব মিলিয়ে এক অস্থির দেশ স্বপ্নের আমেরিকা।অন্যদিকে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে সমান তালে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে আমেরিকার পাশাপাশি দুটি রাজ্য নিউইয়র্ক ও  নিউজার্সি ।করোনা রোগী সামাল দিতে সেখানকার হাসপাতালগুলো রীতিমতো হিমশিম খাচ্ছে।

ঠিক সে সময় নিউজার্সিতে হাসপাতালে ভর্তি না হয়ে নিজ বাসায় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সম্পুর্ণ সুস্থ হয়েছেন রাজু খান নামে বাংলাদেশি শিক্ষার্থী ।

নিউজার্সির প্যাটরসন সিটিতে বসবাসকারী  নিউজার্সি স্টেট ছাত্রলীগ নেতা ও নিউজার্সি ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির কম্পিউটার টেকনোলজি এন্ড মেডিকেল ইনফোরম্যাটিক্স ডিপার্টমোন্টের শেষবর্ষের ছাত্র রাজু খান কিভাবে করোনা সংক্রমিত হয়েছিলন সেটা তিনি বুঝতেই পারেন নাই।
রাজু জনান  ১৪-১৫দিন আগে জ্বর, সর্দি কাশি অনুভব করেন ,প্রথমে স্বাভাবিক সিজনাল জ্বর মনে করে ২ দিন বাসায় থাকার পর যখন  জ্বর কমেনি এবং জ্বরের সাথে প্রচণ্ড মাথাব্যথা শুরু হয় তখন, সে নিজে থেকে পেসাইক কাউন্টি ড্রাইভ ত্রো কোবিড ১৯ টেস্টিং সাইটে গিয়ে দীর্ঘ তিন ঘন্টা দাড়িয়ে থেকে করোনা টেস্টের জন্য নমুনা জমা দেন।জমা দেওয়া পর রাজুকে বাড়ি পাঠিয়ে দিয়ে দ্বায়িত্বে থাকা স্বাস্থকর্মীরা বলেন টেস্টের রেজাল্ট যদি পজিটিভ হয় তাহলে ৭২ঘন্টার ভিতরে থাকে জানানো হবে আর নেগেটিভ হলে রিপোর্ট আর দেয়া হবেনা ।

এরপর ঠিক ৭২ ঘন্টা পরে তাকে ফোন করে জানিয়ে দেওয়া হয় তার নমুনা পজিটিভ এবং বাসায় আইসোলেশনে থাকার পরামর্শ নির্দেশ দেন এবং তার প্রাইমারী চিকিৎসক  ড. রেহেনা রব ডি এন পি এর সাথে যোগাযোগ করতে বলা হয়।আর  শ্বাস-প্রশ্বাস কষ্ট হলেই হাসপাতালে যেতে।

এরপর থেকে প্রতিদিন একটি নির্দিষ্ট টাইমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিকিৎসা নিয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সাধারণ সর্দি জ্বর কাশির ওষুধ গ্রহন করে ১৪দিন আইসোলেশনে থেকে সম্পুর্ণ সুস্থ হয়ে উঠেন।

করোনা মুক্ত হওয়ার পর রাজু জানায় করোনা পজিটিভ থাকলেও হাসপাতালে ভর্তি না হয়ে নিজ বাসায় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আইসোলেশনে থেকে পরিস্কার পরিচ্ছন্ন থেকে সাধারণ প্রতিরোধের নিয়ম মেনে ভিটামিন সি যুক্ত খাবার খেয়ে খুব সহজেই করোনা মুক্ত হওয়া যায়।

এলএবাংলাটাইমস/এলআরটি/এএল

এই খবরটি মোট পড়া হয়েছে ২৯৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর