যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 07:50pm

|   লন্ডন - 02:50pm

|   নিউইয়র্ক - 09:50am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

করোনায় যুক্তরাষ্ট্রে বাংলাদেশির মৃত্যু ২০০ পেরিয়েছে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-২৭ ০৮:০২:২৯

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশির মৃত্যুর সংখ্যা ২০০ পেরিয়ে গেছে। ২৬ এপ্রিল আরও তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে ২০১ জন বাংলাদেশির মৃত্যু হলো।
গত কয়েক সপ্তাহের মধ্যে নিউইয়র্কে ২৬ এপ্রিল মৃত্যুর সংখ্যা ৪০০-এর নিচে নেমে এসেছে। এদিন রাজ্যে মৃতের তালিকায় ৩৬৭ জনের নাম যুক্ত হয়েছে।

এদিকে ২৬ এপ্রিল মৃত্যুবরণকারী বাংলাদেশিরা হলেন-জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খানের বাবা আবদুন নুর খান, নিউইয়র্ক নগরীর ট্রাফিক বিভাগের সুপারভাইজার আহসান মোহাম্মদ ও ওয়াশিংটন ডিসিতে খাদিজা বেগম ।

তবে হাসপাতালে ভর্তি, ভেন্টিলেশনে যাওয়া ও মৃতের হার ক্রমাগত কমার দিকে হলেও দিনে ১০০০ করে নতুন রোগীর হাসপাতালে আগমন ঘটছে। এ বিষয়টা মোটেই সুখকর নয় বলে উল্লেখ করেছেন রাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো। করোনাভাইরাসে রাজ্যের ১৭ হাজার মানুষ হারিয়ে ধাপে ধাপে সব কিছু খুলে দেওয়ার প্রস্তুতি চলছে নিউইয়র্কে। ফেব্রুয়ারি মাস থেকেই নাকাল হতে থাকা নিউইয়র্ক হুট করেই খুলছে না। গভর্ণর কুমো ধাপে ধাপে খোলার সিদ্ধান্ত নিচ্ছেন। প্রথম ধাপে নিউইয়র্কের ওয়েস্টচেষ্টার এলাকা ১৫ মে থেকে খুলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এ নিয়ে রাজ্য গভর্নরের বিস্তারিত নির্দেশনা এ সপ্তাহেই আসবে।

নিউইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাট মিলে লকডাউন উঠিয়ে দেওয়ার কৌশল ঠিক করা হচ্ছে। আগামী ১৫ মে পর্যন্ত জারি থাকা লকডাউন চালু থাকবে। এর মধ্যে আসছে দুই সপ্তাহ কঠোর পর্যবেক্ষণ করা হবে। অর্থনৈতিক কৌশল ও জনস্বাস্থ্য সংরক্ষণের কৌশলকে মাথায় রেখে কাজ করা হচ্ছে বলে নিউইয়র্কের গভর্নর জানিয়েছেন। এ ছাড়া স্বাস্থ্য সাবধানতা অবলম্বন করে প্রতিষ্ঠানগুলো নিজেদের কৌশল ঠিক করবে।

এলএবাংলাটাইমস/এলআরটি/এএল

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৮৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর