Updates :

        মাইক পেন্সের পাঁচ উপদেষ্টা করোনায় আক্রান্ত

        স্ত্রীসহ নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর করল এমপি হাজী সেলিমের ছেলে

        তাহলে এমি কোনি ব্যারেটই হবেন নতুন বিচারপতি?

        ডিসেম্বরে নির্ণয় হবে ভ্যাকসিনের কার্যকারীতা: ফাউসি

        প্রস্তাবনা ২৩: স্বাস্থ্যসেবায় উভয় সংকট

        বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে অনশনে রায়হানের মা

        মহানবীকে নিয়ে ম্যাক্রোঁর বক্তব্যের প্রতিবাদে ইসরাইলে বিক্ষোভ

        ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বিদেশিরাও

        ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড, আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন

        ক্যামেরুনে স্কুলে বন্দুকধারীর হামলায় ৬ শিশু নিহত

        এবার দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড যুক্তরাষ্ট্রে

        রায়হান হত্যা ও গণধর্ষণের ঘটনায় জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার প্রতিবাদ সভা

        এবার ভাইস প্রেসিডেন্টের অফিসে করোনার হানা!

        ভোট দিলেন ট্রাম্প, বাইডেন বললেন আসন্ন 'ডার্ক উইন্টার'

        আগাম ভোটারদের টানতে প্রচারণায় ট্রাম্প ও বাইডেন

        ক্যালিফোর্নিয়ায় প্রস্তাবনা ২১ পাশ হলে কমবে উচ্ছেদ শঙ্কা

        চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

        জার্মানিতে বন্দুকধারীর হামলায় ৬ শিশু নিহত

        বিশ্বব্যাপী একদিনে করোনা আক্রান্ত প্রায় ৫ লাখ, মৃত্যু সাড়ে ৬ হাজার

        ক্যাম্পাস ক্লাব সামিটে অংশ নিচ্ছে চবির ২২ টি সংগঠন

বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসনে উদযাপন করা হয়েছে স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে প্যাটারসন সিটির ২৭৭ ওয়াইন এভিনিউতে আয়োজন করা হয় বিশেষ দোয়া ও প্রার্থনা এবং আলোচনা সভা।

স্থানীয় সময় শনিবার নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি নাগরিকরা।  

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আওয়ামী লীগ নেতা ক্বারী মোহাম্মদ সিদ্দীক ও শ্রী ভগবত গীতা থেকে পাঠ করেন উপদপ্তর সম্পাদক মিল্টন দাশ। পরে বাংলাদেশ, আমেরিকার জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসীরা। কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

আমেরিকাসহ বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধুর আত্মত্যাগ তুলে ধরার জন্য আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্যাটারসন সিটি মেয়র আন্দ্রে সাঈয়া।

এক সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র আন্দ্রে সাঈয়া বলেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি সত্যিই আনন্দিত। সম্মানীত বোধ করছি। এসময় তিনি বঙ্গন্ধুর ভূয়সী প্রশংসা করেন।

মেয়র আগামী ১৬ ডিসেম্বরে সিটি হলে বাংলাশের বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের যোগ দেয়ার আমন্ত্রণ জানান। নিউজার্সিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করেন।

আমেরিকার সেন্টার ফর ডিজিস কন্ট্রোল (সিডিসি)’র দেয়া স্বাস্থ্যবিধি মেনে এ আউটডোর প্রোগ্রামে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন দেওয়ান, আব্দুল হাসিব মামুন  (দায়িত্বপ্রাপ্ত নিউজার্সি স্টেট আওয়ামী লীগ) ,প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোশাররফ আলম, কার্যনির্বাহী পরিষদের সদস্য শাহানার রহমান, সুজন আহমেদ সাজু, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি এ কে এম আলমগীর।


নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলুর পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনী  ও কর্ম নিয়ে বক্তব্য রাখেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা ফয়জুর রহমান ফটিক, সহ সভাপতি রেজাউল করিম চৌধুরী, এম এ হামিদ, আলী মুর্তজা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাছান রিপন ,তাজ উদ্দীন আহমেদ (প্রভাষক), আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক নৃপেন্দ্র কুমার পাল, সাদিক রহমান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হাফিজুর রহমান, যুব সম্পাদক জোবায়ের সিকদার, উপ প্রচার সম্পাদক মশিউর রহমান চৌধুরী তানিম, নিউজার্সি স্টেট আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেক হোসেন, নিউজার্সি স্টেট ছাত্রলীগ নেতা রাজু, খান শাইখুল ইসলাম নাইম প্রমুখ।

বর্ণাঢ্য এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা  মোহাম্মদ আব্দুল হক, নাজিম উদ্দীন আজাদ, আব্দুল মতিন, সহ সভাপতি ইছহাক মিয়া , মোক্তা আবেদিন মিনা , দেলওয়ার হোসেন হেলাল, মোহাম্মদ আবদুল মন্নান, সাহেক আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাঈদ উর রহমান, সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, হেলাল আহমেদ, কৃষি বিষয়ক সম্পাদক সফিক উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক শাহাব উদ্দীন, দপ্তর সম্পাদক রাসেল মিয়া, প্রবাসী কল্যাণ সম্পাদক হাজী মশাহিদ আলী, সাংস্কৃতিক সম্পাদক হরে কৃষ্ণ রায়, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সিটি কমিশনার ইমরান হোসাইন,  মাসুদুর রহমান, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোশাহীদ আলী,  অরুন চক্রবর্তী, রেজাউল করিম মোমিন, ফয়ছল আহমেদ,  মশাহীদুর রহমান,  ইলিয়াছ আলী মাস্টার, আসাদুজ্জামান খাঁন, নাজিম উদ্দীন লাহিন, মনোয়ার হোসেন মনু , আলী খান,  ইমামুল হক, এনায়েত করিম খোকা, শামীম আহমেদ,  মহিউদ্দীন আহমেদ আদিল, শওকত আহমেদ, ফয়ছল হোসেন,  দেলওয়ার হোসেন,  কনাই শাহ শাহীন, প্রসূন তালুকদার, এইহিয়া খান, আব্দুর রহমান, খলিল মিয়া, শাহজান সিরাজ, ফয়েজ আহমেদ, নোমান বারি ও প্রবাস জার্নালের সম্পাদক ও প্রকাশক আলমগীর হুসাইন, সিলেটি টিভির এডমিন সুজন আহমেদ এবং প্যাটারসন সিটির ২ নম্বর ওয়ার্ডের ভারপ্রাপ্ত কাউন্সিলম্যান গিলমান চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ অন্যান্য বক্তারা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলায় প্রবাসী বাংলাদেশির সজাগ থাকার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া শেষে উপস্থিতদের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

নিউজার্সির প্যাটারসনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল প্যাটারসন এলাকা থেকে প্রকাশিত বাংলা অনলাইন পত্রিকা প্রবাস জার্নাল ও সিলেটি টিভি।

এলএবাংলাটাইমস/এলআরটি/এএল

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর