আপডেট :

        চীন সফর করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        দেশে একদিনের ব্যবধানে সোনার দাম আরও কিছুটা কমানো হয়েছে

        ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে

        ইউক্রেনে গোপনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিলো মার্কিন যুক্তরাষ্ট্র

        আবহাওয়া বিবেচনায় খোলা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

        ‘ব্ল্যাক’ ফিরে যাচ্ছে পুরনো লাইনআপে!

        অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসতিসকার নামাজ

        রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন

        উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে

        বাস দুর্ঘটনায় বাবা নিহত, মা-ছেলে মুমূর্ষু

        ৩ দিনের হিট অ্যালার্ট বাড়বে শারীরিক অস্বস্তি

        মোবাইল ইন্টারনেট গতির সূচকে আরও ৬ ধাপ পিছিয়ে ১১২তম অবস্থানে

        মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আশ্রয় নেওয়া বর্ডার গার্ড পুলিশের

        বাংলাদেশ ব্যাংকের চাকরি ছেড়ে দিয়েছেন প্রতিষ্ঠানটির ৫৭ জন কর্মকর্তা

        সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতি শপথ নিয়েছেন

        রাশিয়া-ইউক্রেন এবং ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে উদাত্ত আহ্বান

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

        ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলা হলো

        মেটার রে-ব্যান স্মার্ট রোদচশমা,করা যাবে ভিডিও কল

বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসনে উদযাপন করা হয়েছে স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে প্যাটারসন সিটির ২৭৭ ওয়াইন এভিনিউতে আয়োজন করা হয় বিশেষ দোয়া ও প্রার্থনা এবং আলোচনা সভা।

স্থানীয় সময় শনিবার নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি নাগরিকরা।  

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আওয়ামী লীগ নেতা ক্বারী মোহাম্মদ সিদ্দীক ও শ্রী ভগবত গীতা থেকে পাঠ করেন উপদপ্তর সম্পাদক মিল্টন দাশ। পরে বাংলাদেশ, আমেরিকার জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসীরা। কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

আমেরিকাসহ বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধুর আত্মত্যাগ তুলে ধরার জন্য আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্যাটারসন সিটি মেয়র আন্দ্রে সাঈয়া।

এক সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র আন্দ্রে সাঈয়া বলেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি সত্যিই আনন্দিত। সম্মানীত বোধ করছি। এসময় তিনি বঙ্গন্ধুর ভূয়সী প্রশংসা করেন।

মেয়র আগামী ১৬ ডিসেম্বরে সিটি হলে বাংলাশের বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের যোগ দেয়ার আমন্ত্রণ জানান। নিউজার্সিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করেন।

আমেরিকার সেন্টার ফর ডিজিস কন্ট্রোল (সিডিসি)’র দেয়া স্বাস্থ্যবিধি মেনে এ আউটডোর প্রোগ্রামে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন দেওয়ান, আব্দুল হাসিব মামুন  (দায়িত্বপ্রাপ্ত নিউজার্সি স্টেট আওয়ামী লীগ) ,প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোশাররফ আলম, কার্যনির্বাহী পরিষদের সদস্য শাহানার রহমান, সুজন আহমেদ সাজু, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি এ কে এম আলমগীর।


নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলুর পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনী  ও কর্ম নিয়ে বক্তব্য রাখেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা ফয়জুর রহমান ফটিক, সহ সভাপতি রেজাউল করিম চৌধুরী, এম এ হামিদ, আলী মুর্তজা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাছান রিপন ,তাজ উদ্দীন আহমেদ (প্রভাষক), আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক নৃপেন্দ্র কুমার পাল, সাদিক রহমান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হাফিজুর রহমান, যুব সম্পাদক জোবায়ের সিকদার, উপ প্রচার সম্পাদক মশিউর রহমান চৌধুরী তানিম, নিউজার্সি স্টেট আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেক হোসেন, নিউজার্সি স্টেট ছাত্রলীগ নেতা রাজু, খান শাইখুল ইসলাম নাইম প্রমুখ।

বর্ণাঢ্য এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা  মোহাম্মদ আব্দুল হক, নাজিম উদ্দীন আজাদ, আব্দুল মতিন, সহ সভাপতি ইছহাক মিয়া , মোক্তা আবেদিন মিনা , দেলওয়ার হোসেন হেলাল, মোহাম্মদ আবদুল মন্নান, সাহেক আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাঈদ উর রহমান, সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, হেলাল আহমেদ, কৃষি বিষয়ক সম্পাদক সফিক উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক শাহাব উদ্দীন, দপ্তর সম্পাদক রাসেল মিয়া, প্রবাসী কল্যাণ সম্পাদক হাজী মশাহিদ আলী, সাংস্কৃতিক সম্পাদক হরে কৃষ্ণ রায়, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সিটি কমিশনার ইমরান হোসাইন,  মাসুদুর রহমান, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোশাহীদ আলী,  অরুন চক্রবর্তী, রেজাউল করিম মোমিন, ফয়ছল আহমেদ,  মশাহীদুর রহমান,  ইলিয়াছ আলী মাস্টার, আসাদুজ্জামান খাঁন, নাজিম উদ্দীন লাহিন, মনোয়ার হোসেন মনু , আলী খান,  ইমামুল হক, এনায়েত করিম খোকা, শামীম আহমেদ,  মহিউদ্দীন আহমেদ আদিল, শওকত আহমেদ, ফয়ছল হোসেন,  দেলওয়ার হোসেন,  কনাই শাহ শাহীন, প্রসূন তালুকদার, এইহিয়া খান, আব্দুর রহমান, খলিল মিয়া, শাহজান সিরাজ, ফয়েজ আহমেদ, নোমান বারি ও প্রবাস জার্নালের সম্পাদক ও প্রকাশক আলমগীর হুসাইন, সিলেটি টিভির এডমিন সুজন আহমেদ এবং প্যাটারসন সিটির ২ নম্বর ওয়ার্ডের ভারপ্রাপ্ত কাউন্সিলম্যান গিলমান চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ অন্যান্য বক্তারা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলায় প্রবাসী বাংলাদেশির সজাগ থাকার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া শেষে উপস্থিতদের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

নিউজার্সির প্যাটারসনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল প্যাটারসন এলাকা থেকে প্রকাশিত বাংলা অনলাইন পত্রিকা প্রবাস জার্নাল ও সিলেটি টিভি।

এলএবাংলাটাইমস/এলআরটি/এএল

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর