যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 01:28am

|   লন্ডন - 07:28pm

|   নিউইয়র্ক - 02:28pm

  সর্বশেষ :

  ভক্তদের ভালবাসা জানালেন শাহানা কাজী   বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাল্টা যাচ্ছে ইতালির রত্না-অর্পিতা   মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে পারেন সু চি   শরীরের ভেতরের যেসব অঙ্গ ছাড়াও আপনি বাঁচতে পারবেন   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   আরো আবেদনময়ী হতে চান আনুশকা   পাকিস্তানে শিশু ধর্ষণ ও হত্যাকারীর মৃত্যুদণ্ড   ডিসেম্বরে অবসরে যাওয়ার ঘোষণা দিলেন অর্থমন্ত্রী   মিয়ানমার জেনারেলের ওপর কানাডার নিষেধাজ্ঞা, রোহিঙ্গারা এখনও নৃশংসতার ঝুঁকিতে : ইউরোপীয় পার্লামেন্ট   মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ, ১৩ রুশ অভিযুক্ত   নাইজেরিয়ায় তিন আত্মঘাতীর হামলায় নিহত ১৮   ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের সংবাদ সংগ্রহে বিরত থাকার সিদ্ধান্ত স্থানীয় সাংবাদিকদের   পারিশ্রমিক না পেয়ে চটেছেন প্রিয়াঙ্কা   ভারতকে সাবধান করে দিলো চীন   দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের পদত্যাগ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালিতে বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন

সভাপতি আবদুল কাদের ও আমিনুল সাধারণ সম্পাদক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-২২ ০০:৩১:১৮

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালীর বন্দর নগরী বারিতে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতি (বাংলাদেশ সমিতি) বারি, ইতালির সাধারণ নির্বাচন ২০১৭।
২০ নভেম্বর সোমবার স্থানীয় একটি হলে নির্বাচনে অংশ নিতে সকাল থেকেই প্রবাসীদের ভিড় লক্ষ্য করা যায়। সকাল থেকে সন্ধ্যা অবধি প্রবাসীরা সুষ্ঠু ও নিরপেক্ষ  নির্বাচনের মধ্য দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচিত করেন।

নির্বাচনে আবদুল কাদের বেপারী ৪২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হোন, এবং ৩০৫ ভোটে  তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন ইমরান হোসেন। মো আমিনুল হক আমিন ৪৭২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হোন এবং ২৪১ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন এবি সিদ্দিক। অন্যদিকে এমডি রিয়াজুল হক ৪০৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধি রাজু বড়ুয়া‘কে ২০০ ভোটে পরাজিত করে সহ সভাপতি পদে নির্বাচিত হোন।

প্রধান নির্বাচন কমিশনার ফখরুল ইসলাম নির্বাচনী ফলাফল ঘোষনা করেন এবং তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এসময় সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল ইসলাম খোকন সহ সকল নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন ।

প্রবাসী বাংলাদেশীদের স্বার্থ রক্ষায় অঙ্গীকারবদ্ধ  নির্বাচিত প্রতিনিধিরা বলেন, আমরা নির্বাচিত হলেও সকল প্রার্থীদের নিয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাবো। প্রবাসীদের সমস্যা সমাধানে দৃষ্টান্ত মূলক অবদান রাখতে এবং শক্তিশালী ও কার্যকারী বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতি উপহার দিতে সক্ষম হবো।

এছাড়াও অন্যান্য পদে একক প্রার্থী থাকায় সহ-সাধারণ সম্পাদক অনুজ কুমার বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক মো আলাউদ্দিন পাটোয়ারী, কোষাধক্ষ্য খলিল মুন্সি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জসিম জুবায়ের পাটোয়ারী, প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মাইনুদ্দিন ইমন, দপ্তর সম্পাদক এমডি খলিল খন্দকার, তথ্য ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আফতাব উদ্দিন ভূঁইয়া এবং মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার নির্বাচিত হন।

প্রবাসে বাঙ্গালী সমাজকে সঠিক পথে পরিচালিত কারার পাশাপাশি ইতালীয়দের মাঝে দেশ উপস্থাপন করা হবে। এর আগেরও যেমন বাংলা ভাষা সৈনিকদের স্মরনে ইতালীতে প্রথম স্থায়ী শহীদ মিনার স্থাপন আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই বারি বাংলাদেশ সমিতির নাম, তেমনি প্রবাসীদের ভোটে নির্বাচিত সংগঠন বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতি (বাংলাদেশ সমিতি) বারি সকলের সহযোগিতায় বিশেষ দৃষ্টান্ত রাখতে সক্ষম হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর