যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:34am

|   লন্ডন - 07:34pm

|   নিউইয়র্ক - 02:34pm

  সর্বশেষ :

  ইতালিতে চার বাংলাদেশির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

যুক্তরাজ্যের ‘লেবার নিউকামার এমপি অফ দ্য ইয়ার’ টিউলিপ সিদ্দিক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-২৫ ০৯:৫৫:১০

নিউজ ডেস্ক: ‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ পুরস্কার পেয়েছেন যুক্তরাজে্যর লেবার পার্টির এমপি ও বঙ্গবন্ধু শেখ মুজিরবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। লন্ডনের ওয়েস্টমিনিস্টারে বার্ষিক পুরস্কার বিতরণিতে টিউলিপকে এই পুরস্কার দেয় প্যাচওয়ার্ক ফাউন্ডেশন নামক দেশটির একটি সংগঠন।
 
ফেসবুক পেজে দেয়া এক পোস্টে এই খেতাব পাওয়ার খবর নিশ্চিত করেছেন টিউলিপ সিদ্দিক। এতে তিনি লিখেছেন, ‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত।’
 
গত বুধবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সের স্পিকার জন বারকাও টিউলিপ সিদ্দিকের হাতে এই পুরস্কার তুলে দেন। উল্লেখ্য, এ বছর দ্বিতীয়বারের মতো লেবার পার্টির টিকিটে হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে এমপি নির্বাচিত হন টিউলিপ সিদ্দিক। ২০১৫ সালেও একই আসন থেকে লড়ে জয় পেয়েছিলেন টিউলিপ।
 
ব্রিটেনের গণতন্ত্র ও সুশীল সমাজে বিভিন্ন সম্প্রদায়কে যুক্ত করতে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন কাজ করে। যুক্তরাজ্যের তরুণদের নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে ও রাজনীতিতে যুক্ত হওয়ার জন্যও তারা উৎসাহ দেয়। যুক্তরাজ্যের বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে ও বিরোধী দলের নেতা জেরেমি করবিন উভয়েই এই সংস্থাটির কর্মকাণ্ডকে সমর্থন করেন।

এলএবাংলাটাইমস/এল/এলআরটি   

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর