যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 11:47pm

|   লন্ডন - 06:47pm

|   নিউইয়র্ক - 01:47pm

  সর্বশেষ :

  ডিসেম্বর থেকে লন্ডন-ঢাকা রুটে বাড়ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট   এরদোগানের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব   চীনের সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের অবরোধ   ডিজিটাল নিরাপত্তা আইন পুনঃসংশোধনের দাবি সুজনের   চট্টগ্রামের অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতার অস্ত্র উদ্ধার   ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ২৪   ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেয়ার লক্ষ্যেই জাতীয় ঐক্য : ড. কামাল   মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক   আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

জাফর ইকবালের উপর হামলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখা সভাপতির প্রতিবাদ ও নিন্দা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৪ ১৩:৪০:১০

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ও বিশিষ্ট সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমান।

এক প্রতিবাদ বার্তায় ডেভিড রহমান বলেন, “প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের মতো দেশ বরণ্যে ব্যক্তিত্বের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাঁর মতো একজন প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক শিক্ষকের উপর হামলার অর্থ হলো মুক্তিযুদ্ধের চেতনার উপর হামলা, প্রগতির গতিকে থামিয়ে দেওয়া। কিন্তু আমি পরিস্কার ভাষায় বলতে চাই, এভাবে পেছন দিয়ে হামলা করে কোনো দুষ্কৃতিকারিই প্রগতির পথকে রূদ্ধ করতে পারবে না”।
 
ডেভিড রহমান আরও বলেন, “যারা এই ঘটনায় জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর পেছনে কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। তা না হলে প্রগতির পথে যারা অন্তরায়, তাদের সমূলে মূলোৎপাটন সম্ভব নয়। একইসঙ্গে আমি ড. মুহাম্মদ জাফর ইকবালের দ্রুত আরোগ্য কামনা করছি”।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৩৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর