যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 10:30pm

|   লন্ডন - 05:30pm

|   নিউইয়র্ক - 12:30pm

  সর্বশেষ :

  এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন সানচেজ   রোহিঙ্গাদের অবস্থা দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট   ২১ জুলাই প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা   ফেরি ডুবে ইন্দোনেশিয়ায় নিখোঁজ ১২৮   খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত   ইমরানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় শতবর্ষী নারী!   নিয়মিত রোজা রাখেন ১১৮ বছরের বৃদ্ধ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

জাফর ইকবালের উপর হামলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখা সভাপতির প্রতিবাদ ও নিন্দা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৪ ১৩:৪০:১০

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ও বিশিষ্ট সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমান।

এক প্রতিবাদ বার্তায় ডেভিড রহমান বলেন, “প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের মতো দেশ বরণ্যে ব্যক্তিত্বের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাঁর মতো একজন প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক শিক্ষকের উপর হামলার অর্থ হলো মুক্তিযুদ্ধের চেতনার উপর হামলা, প্রগতির গতিকে থামিয়ে দেওয়া। কিন্তু আমি পরিস্কার ভাষায় বলতে চাই, এভাবে পেছন দিয়ে হামলা করে কোনো দুষ্কৃতিকারিই প্রগতির পথকে রূদ্ধ করতে পারবে না”।
 
ডেভিড রহমান আরও বলেন, “যারা এই ঘটনায় জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর পেছনে কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। তা না হলে প্রগতির পথে যারা অন্তরায়, তাদের সমূলে মূলোৎপাটন সম্ভব নয়। একইসঙ্গে আমি ড. মুহাম্মদ জাফর ইকবালের দ্রুত আরোগ্য কামনা করছি”।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৮১ বার

আপনার মন্তব্য