যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:17pm

|   লন্ডন - 10:17am

|   নিউইয়র্ক - 05:17am

  সর্বশেষ :

  ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

জাফর ইকবালের উপর হামলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখা সভাপতির প্রতিবাদ ও নিন্দা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৪ ১৩:৪০:১০

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ও বিশিষ্ট সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমান।

এক প্রতিবাদ বার্তায় ডেভিড রহমান বলেন, “প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের মতো দেশ বরণ্যে ব্যক্তিত্বের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাঁর মতো একজন প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক শিক্ষকের উপর হামলার অর্থ হলো মুক্তিযুদ্ধের চেতনার উপর হামলা, প্রগতির গতিকে থামিয়ে দেওয়া। কিন্তু আমি পরিস্কার ভাষায় বলতে চাই, এভাবে পেছন দিয়ে হামলা করে কোনো দুষ্কৃতিকারিই প্রগতির পথকে রূদ্ধ করতে পারবে না”।
 
ডেভিড রহমান আরও বলেন, “যারা এই ঘটনায় জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর পেছনে কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। তা না হলে প্রগতির পথে যারা অন্তরায়, তাদের সমূলে মূলোৎপাটন সম্ভব নয়। একইসঙ্গে আমি ড. মুহাম্মদ জাফর ইকবালের দ্রুত আরোগ্য কামনা করছি”।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৭৩ বার

আপনার মন্তব্য