যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:58pm

|   লন্ডন - 09:58am

|   নিউইয়র্ক - 04:58am

  সর্বশেষ :

  ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিরিয়ায় রাশিয়ান বিমান বিধ্বস্ত, নিহত ৩২

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৬ ২৩:৫৪:০০

নিউজ ডেস্ক: সিরিয়ায় রাশিয়ার একটি পরিবহন উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৩২ আরোহীর সবাই মারা গেছেন। মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, উড়োজাহাজটিতে ২৬ জন যাত্রী ও ছয়জন ক্রু ছিলেন। সিরিয়ায় রাশিয়ার হামিমিম বিমান ঘাঁটিতে অবতরণের সময় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাথমিক তথ্যানুযায়ী যান্ত্রিক ত্রুটির কারণে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।’উড়োজাহাজটি গুলি করে ভূপাতিত করা হয়নি। বিধ্বস্ত হওয়ার আগে এটি রানওয়ে থেকে মাত্র ৫০০ মিটার দূরে ছিল। বিধ্বস্তের কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

২০১৫ সালের সেপ্টেম্বর থেকে সিরিয়ায় আসাদবিরোধীদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে রাশিয়া। সিরিয়ায় এই রুশ হস্তক্ষেপের কারণে শেষ পর্যন্ত পরাজয়ের কিনারা থেকে সুবিধাজনক অবস্থানে ফিরতে সক্ষম হন প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সর্বশেষ গত বছরের অক্টোবরে হামিমিম বিমান ঘাঁটিতে উড্ডয়নের সময় একটি রুশ সুখোই জঙ্গি বিমান বিধ্বস্ত হলে দুজন নিহত হয়।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫৮ বার

আপনার মন্তব্য