যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 11:45pm

|   লন্ডন - 06:45pm

|   নিউইয়র্ক - 01:45pm

  সর্বশেষ :

  ডিসেম্বর থেকে লন্ডন-ঢাকা রুটে বাড়ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট   এরদোগানের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব   চীনের সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের অবরোধ   ডিজিটাল নিরাপত্তা আইন পুনঃসংশোধনের দাবি সুজনের   চট্টগ্রামের অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতার অস্ত্র উদ্ধার   ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ২৪   ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেয়ার লক্ষ্যেই জাতীয় ঐক্য : ড. কামাল   মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক   আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিরিয়ায় রাশিয়ান বিমান বিধ্বস্ত, নিহত ৩২

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৬ ২৩:৫৪:০০

নিউজ ডেস্ক: সিরিয়ায় রাশিয়ার একটি পরিবহন উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৩২ আরোহীর সবাই মারা গেছেন। মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, উড়োজাহাজটিতে ২৬ জন যাত্রী ও ছয়জন ক্রু ছিলেন। সিরিয়ায় রাশিয়ার হামিমিম বিমান ঘাঁটিতে অবতরণের সময় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাথমিক তথ্যানুযায়ী যান্ত্রিক ত্রুটির কারণে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।’উড়োজাহাজটি গুলি করে ভূপাতিত করা হয়নি। বিধ্বস্ত হওয়ার আগে এটি রানওয়ে থেকে মাত্র ৫০০ মিটার দূরে ছিল। বিধ্বস্তের কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

২০১৫ সালের সেপ্টেম্বর থেকে সিরিয়ায় আসাদবিরোধীদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে রাশিয়া। সিরিয়ায় এই রুশ হস্তক্ষেপের কারণে শেষ পর্যন্ত পরাজয়ের কিনারা থেকে সুবিধাজনক অবস্থানে ফিরতে সক্ষম হন প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সর্বশেষ গত বছরের অক্টোবরে হামিমিম বিমান ঘাঁটিতে উড্ডয়নের সময় একটি রুশ সুখোই জঙ্গি বিমান বিধ্বস্ত হলে দুজন নিহত হয়।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪১৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর