যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:36am

|   লন্ডন - 04:36am

|   নিউইয়র্ক - 11:36pm

  সর্বশেষ :

  অথৈ জলরাশির বুকে মনকাড়া মনপুরা দ্বীপ   শেখ রেহানার সাথে ইতালী মহিলা আ.লীগ নেত্রীর সৌজন্য সাক্ষাত   বিচারপতি জয়নুল আবেদীনের তথ্য চেয়ে যুক্তরাষ্ট্রে চিঠি   সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন : ড. কামাল   মিয়ানমারের পাঁচ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার কঠোর নিষেধাজ্ঞা   খাসোগির মৃতদেহ কোথায়, জানতে চান এরদোয়ান   জামায়াতে ইসলামীকে নির্বাচন থেকে দূরে রাখার আইন নেই : ইসি সচিব   কারাগারের সাধারণ ওয়ার্ডে ব্যারিস্টার মইনুল   বলিউডের ছবিতে বাংলাদেশি সিয়াম-পূজা   বিশ্বের সবচেয়ে দামি গাড়ি   বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম এরদোগান   ইয়াবা-হেরোইন কেনাবেচায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড   খাসোগি হত্যাকাণ্ড : মঙ্গলবার সব সত্য প্রকাশ করবেন এরদোগানে   খাশোগি হত্যা : কিলিং মিশনে অংশ নেওয়া সৌদি ‘টাইগার স্কোয়াড’র অজানা কথা   ২৬ অক্টোবর শুরু হচ্ছে কানেক্ট বাংলাদেশ’র রোম সম্মেলন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনির ষ্টেট লাইব্রেরীতে বাংলা আর্ট এক্সিবিশন ১০-১১ মার্চ

অস্ট্রেলিয়া প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৮ ১৩:০৪:২০

অস্ট্রেলিয়া প্রতিনিধি: সিডনী’র নিউ সাউথ ওয়েলস স্টেট লাইব্রেরীতে আসছে ১০ ও ১১ই মার্চ শনি ও রবিবার অনুষ্ঠিত হবে দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। চিত্রপ্রদর্শনেরসময়সীমাসকাল ১০টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশনে” প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এবারের আর্ট উৎসবে মুলতঃ প্রবাসে বেড়ে উঠা শিশুদের বাংলাদেশ নিয়ে চিন্তা, ভাবনা ও কল্পনা নিয়ে আঁকা ছবিকে প্রধান্য দেয়া হচ্ছে। পাশাপাশি বড়দের আকা ছবিও রয়েছে। তিনি মনে করেন, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা।

উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।বাংলাদেশেরবিভিন্নধারারশিল্পকর্মকেবিশ্বজনীনভাবেতুলেধরতেআয়োজিতহচ্ছে এই আর্টএক্সবিশন। বাংলাদেশী চিত্র প্রদর্শনী ছাড়াও এবার নিউজিল্যান্ড ও পশ্চিম বাংলা’র আর্ট ও থাকছে এবারের আয়োজনে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৮৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর