যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:39am

|   লন্ডন - 07:39pm

|   নিউইয়র্ক - 02:39pm

  সর্বশেষ :

  ইতালিতে চার বাংলাদেশির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনির ষ্টেট লাইব্রেরীতে বাংলা আর্ট এক্সিবিশন ১০-১১ মার্চ

অস্ট্রেলিয়া প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৮ ১৩:০৪:২০

অস্ট্রেলিয়া প্রতিনিধি: সিডনী’র নিউ সাউথ ওয়েলস স্টেট লাইব্রেরীতে আসছে ১০ ও ১১ই মার্চ শনি ও রবিবার অনুষ্ঠিত হবে দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। চিত্রপ্রদর্শনেরসময়সীমাসকাল ১০টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশনে” প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এবারের আর্ট উৎসবে মুলতঃ প্রবাসে বেড়ে উঠা শিশুদের বাংলাদেশ নিয়ে চিন্তা, ভাবনা ও কল্পনা নিয়ে আঁকা ছবিকে প্রধান্য দেয়া হচ্ছে। পাশাপাশি বড়দের আকা ছবিও রয়েছে। তিনি মনে করেন, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা।

উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।বাংলাদেশেরবিভিন্নধারারশিল্পকর্মকেবিশ্বজনীনভাবেতুলেধরতেআয়োজিতহচ্ছে এই আর্টএক্সবিশন। বাংলাদেশী চিত্র প্রদর্শনী ছাড়াও এবার নিউজিল্যান্ড ও পশ্চিম বাংলা’র আর্ট ও থাকছে এবারের আয়োজনে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৬৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর