যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 05:59pm

|   লন্ডন - 12:59pm

|   নিউইয়র্ক - 07:59am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনির ষ্টেট লাইব্রেরীতে বাংলা আর্ট এক্সিবিশন ১০-১১ মার্চ

অস্ট্রেলিয়া প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৮ ১৩:০৪:২০

অস্ট্রেলিয়া প্রতিনিধি: সিডনী’র নিউ সাউথ ওয়েলস স্টেট লাইব্রেরীতে আসছে ১০ ও ১১ই মার্চ শনি ও রবিবার অনুষ্ঠিত হবে দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। চিত্রপ্রদর্শনেরসময়সীমাসকাল ১০টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশনে” প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এবারের আর্ট উৎসবে মুলতঃ প্রবাসে বেড়ে উঠা শিশুদের বাংলাদেশ নিয়ে চিন্তা, ভাবনা ও কল্পনা নিয়ে আঁকা ছবিকে প্রধান্য দেয়া হচ্ছে। পাশাপাশি বড়দের আকা ছবিও রয়েছে। তিনি মনে করেন, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা।

উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।বাংলাদেশেরবিভিন্নধারারশিল্পকর্মকেবিশ্বজনীনভাবেতুলেধরতেআয়োজিতহচ্ছে এই আর্টএক্সবিশন। বাংলাদেশী চিত্র প্রদর্শনী ছাড়াও এবার নিউজিল্যান্ড ও পশ্চিম বাংলা’র আর্ট ও থাকছে এবারের আয়োজনে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৪৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর