যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 05:02pm

|   লন্ডন - 11:02am

|   নিউইয়র্ক - 06:02am

  সর্বশেষ :

  শ্রীদেবীর মৃত্যু নিয়ে নতুন বিতর্ক উস্কে দিলেন প্রিয়া!   বেতন দেয়ার রেকর্ড গড়েছে বার্সেলোনা   ত্যাগীরা মনোনয়নে অগ্রাধিকার পাবেন: কাদের   ব্রেক্সিটনিয়ে ভোটাভুটিতে বিশাল ব্যবধানে হেরেছেন থেরেসা মে   সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই   শাহনাজের বাইক উদ্ধার, আসামি আটক   হিউসটন প্রবাসী মঈন চোধুরীর ইন্তেকাল   মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট এর কার্যকরী কমিটি গঠন সম্পন্ন   এই প্রথম যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত সিনেটর   বিশ্বব্যাংকের সম্ভাব্য প্রেসিডেন্টের তালিকায় ইভাঙ্কা-হ্যালি   রাজধানীতে অভিনব কায়দায় নারী বাইক রাইডারের স্কুটি ছিনতাই   মিয়ানমার রাষ্ট্রদূতকে তলব   আবারও ক্রিকেট মাঠে মৃত্যু, শোকস্তব্ধ সতীর্থরা   টিআইবির প্রতিবেদন মনগড়া : ইসি   রাতেই ব্যালটে সিল ৬৬% আসনে, জাল ভোট পড়েছে ৮২ শতাংশ: টিআইবি

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনির ষ্টেট লাইব্রেরীতে বাংলা আর্ট এক্সিবিশন ১০-১১ মার্চ

অস্ট্রেলিয়া প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-০৮ ১৩:০৪:২০

অস্ট্রেলিয়া প্রতিনিধি: সিডনী’র নিউ সাউথ ওয়েলস স্টেট লাইব্রেরীতে আসছে ১০ ও ১১ই মার্চ শনি ও রবিবার অনুষ্ঠিত হবে দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। চিত্রপ্রদর্শনেরসময়সীমাসকাল ১০টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশনে” প্রদর্শিত হয় মুলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। বাংলা আর্ট এক্সবিশিনের আয়োজক মুনির হোসেন জানান, এবারের আর্ট উৎসবে মুলতঃ প্রবাসে বেড়ে উঠা শিশুদের বাংলাদেশ নিয়ে চিন্তা, ভাবনা ও কল্পনা নিয়ে আঁকা ছবিকে প্রধান্য দেয়া হচ্ছে। পাশাপাশি বড়দের আকা ছবিও রয়েছে। তিনি মনে করেন, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা।

উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।বাংলাদেশেরবিভিন্নধারারশিল্পকর্মকেবিশ্বজনীনভাবেতুলেধরতেআয়োজিতহচ্ছে এই আর্টএক্সবিশন। বাংলাদেশী চিত্র প্রদর্শনী ছাড়াও এবার নিউজিল্যান্ড ও পশ্চিম বাংলা’র আর্ট ও থাকছে এবারের আয়োজনে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৩৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত