আপডেট :

        গোলাপি চাঁদের দেখা মিলবে রাতে

        ২ হাজার ডলার দাম কমলো টেসলা গাড়ির

        যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

        মধ্যপ্রাচ্যে শক্তিশালী দুই দেশ—ইরান ও ইসরায়েলকে নিয়ে মহাবিপত্তিতে আছে জর্ডান

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        অফশোর ব্যাংকিং ব্যবসার সুদ বা মুনাফার ওপর থেকে কর প্রত্যাহার

        পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        শিক্ষা উপবৃত্তির টাকা দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটজনকে গ্রেপ্তার

        কারিগরি শিক্ষা বোর্ডের সদ্য বিদায়ী চেয়ারম্যান আলী আকবরকে জিজ্ঞাসাবাদ

        ক্যাসিনোকাণ্ডের প্রধানের মনোনয়নপত্র বাতিল

        উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন

        যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস

        ফিলিস্তিনের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, পুলিশের ধরপাকড়

        দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চালাচ্ছে

        রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফের আরও ৭ সহযোগী গ্রেপ্তার হলেন

        স্বর্ণের দাম কমলো

        ইরানের পরমাণু সমৃদ্ধকরণ প্রকল্প এবং সেটি দেখতে আন্তর্জাতিক পর্যবেক্ষন

সকল নারীদের আত্মপ্রত্যয়ী ও আত্মনির্ভরশীল হতে হবে : ইতালিতে রাষ্ট্রদূত আবদুস সোবহান

সকল নারীদের আত্মপ্রত্যয়ী ও আত্মনির্ভরশীল হতে হবে : ইতালিতে রাষ্ট্রদূত আবদুস সোবহান

ইতালির নারী সংগঠন ‘মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালী‘ নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন করে বিশ্ব নারী দিবস। গতকাল স্থানীয় সময় রাত ৮টায় রোমের তরপিনাত্তারা স্থানীয় একটি রেষ্টুরেন্টের হলরুমে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নব গঠিত কমিটি পরিচিতি ও বিশ্ব নারী দিবসের এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিষ্ঠাতা ও বর্তমান নব গঠিত কমিটির সভাপতি লায়লা শাহ'র সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক সৈয়দা শামীমা জামান ও যুগ্ম সম্পাদক তাহমিনা আক্তার এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইতালীর  রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইতালীর প্রথম সচিব ইরিন ইসলাম জুলি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবহান মিকদার বলেন, নারী আইনের দিক থেকে বাংলাদেশ বিশ্বের একটি উদাহরণ তবে শুধু আইন থাকলেই হবেনা। নারীদের সামনে এগিয়ে আসতে হবে, আত্ম প্রত্যয়ী এবং আত্ম নির্ভরশীল হতে হবে। পাশাপাশি গ্রামীন নারীদের পাশে দাঁড়িয়ে তাদেরকে নারী অধিকার সহ বিভিন্ন দিক থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এতে করে নারী জাগরনের মাধ্যমে একটি সংসার, পরিবার, সমাজ তথা একটি দেশ এগিয়ে যাবে।

সভায় আরো অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিত্ব ফাহমিদা সুলতানা লিপি, মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা শিকদার ও সিনিয়র সহ সভাপতি সানজিদা আহমেদ ববি সহ  অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নব গঠিত কমিটির সিনিয়র সহ সভাপতি নার্গিস আক্তার হাওলাদার ,সহ সভাপতি আখিঁ সীমা কাওসার, নীলুফা বানু নিলা, মেরিন খান, সায়মা ইসলাম, সিমু বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক রোকেয়া খাতুন মিরা, সাংগঠনিক সম্পাদক মাহবুবা আক্তার বাবলী, মহিলা সম্পাদিকা ইফরোজা খানম ইফা, প্রচার সম্পাদক হেনা আক্তার ফাহিমা, দপ্তর সম্পাদক সুরাইয়া আক্তার, কোষাধ্যক্ষ নার্গিস আক্তার সহ আরো অনেকেই।

এসময় মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নবাগত কমিটির সকল সদস্যবৃন্দ প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান। এবং ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার ও প্রচার সম্পাদক রবিন খান সহ আরো অনেকেই মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নবাগত কমিটিকে বরণ করে নেন।

বাংলাদেশে একুশের বইমেলায় কাব্য পথিক পুরস্কার প্রাপ্ত আইরিন আসাদ ও মিনু আহমেদ কে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর পক্ষ থেকে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এর মাধ্যমে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

পরিশেষে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর সভাপতি লায়লা শাহ'র সমাপনী বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। লায়লা শাহ বলেন নারীর লড়াই, সংগ্রামের ইতিহাসে বুনা এই আন্তর্জাতিক নারী দিবস। 'নারীর সমান অধিকার আদায়ের লক্ষ্যে এবং সকল নারীর অগ্রগতির নিশ্চয়তায় আমাদের সংগঠন পূর্বের ন্যায় করে যাবে। দেশের অবহেলিত নারীর পাশাপাশি ইতালীতে নির্যাতিত নারী পাশে দাঁড়াবে।

এসময় অনুষ্ঠানে ইতালীর সামাজিক বৃহত্তর ঢাকা সমিতি ইতালী সভাপতি কাজী মনসুর আহমদ শিপু, সাধারণ সম্পাদক মন্জুর আহমেদ মন্জু, উপদেষ্টা আব্দুর রশীদ, জালাল আহমেদ মন্টু, মহিলা সংস্থা ইতালীর ধর্ম সম্পাদক সাবরিনা ইয়াছিন  উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ইতালীর বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন সেলিম উদ্দিন ,তাহের ইসলাম সহ আরো অনেকেই।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর