যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৩ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:33pm

|   লন্ডন - 10:33am

|   নিউইয়র্ক - 05:33am

  সর্বশেষ :

  জার্মান থেকে অবসরই নিয়ে ফেললেন ওজিল   টরোন্টোতে ১৫ জনকে গুলি, হামলাকারীসহ নিহত ২   ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়   মাহমুদুর রহমান ইউনাইটেডে ভর্তি, দেখতে গেলেন ফখরুল   জাপানে তাপদাহে ৩০ জনের মৃত্যু   মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ার গ্রেফতার   গরু চোরাচালানি সন্দেহে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা   কাবুল বিমানবন্দরের প্রবেশ পথে আত্মঘাতী হামলায় নিহত ১১   বিনামূল্যে চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা   কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত   বৃহৎ শ্রমবাজারে কর্মী যাওয়া নেমে এসেছে অর্ধেকে   ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে বিজয় দিবসে ইপিবিএ’র আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইতালি প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-৩১ ১৩:৫৬:০৯

ইতালি প্রতিনিধি: ইতালীর রাজধানী রোমে ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (ইপিবিএ) এর উদ্যোগে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। গতকাল  বিকেলে সুন্দরবন রেস্টুরেন্টে এ দিবস উপলক্ষে ইপিবিএ ইতালি শাখা চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভাষসাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ইতালিতে বেড়ে উঠা কোমলমতি শিশুরা অংশ নেয়। অনুষ্ঠানে ইতালি ইপিবিএ সভাপতি লায়লা শাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দীন মজুমদারের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, এ ধরনের বিশেষ দিনের অনুষ্ঠানের মাধ্যমে বিদেশে বেড়ে উঠা শিশুরা দেশের সংস্কৃতি ধীরে ধীরে আয়ত্ব করতে পারবে।বিজয় দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগিতা দেশের চেতনাবোধ শিশুদের মাঝে জেগে উঠবে। আগামীর উজ্জ্বল সম্ভাবনাময় বাংলাদেশ গড়ার জন্য আজকের শিশুরা এগিয়ে আসবে।বক্তারা আরও বলেন, শিশুরা এত সুন্দর করে বাংলাদেশের শহীদ মিনার, জাতীয় পতাকা এঁকেছে তা স্বাধীন বাংলাদেশকে বিদেশের মাটিতে উপস্থাপন করে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ।এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ইপিবিএ উপদেষ্টা নুরে আলম সিদ্দিকী বাচ্চু, আতিয়ার  রসুল  কিটন ,সহ-সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু, সাংগঠনিক সম্পাদক অলি উদ্দিন শামীম, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মোহাম্মদ আল আমিন, সানজিদা আহমেদ ববি, মুহিব হাসান প্রমুখ।
পরে উপস্থিত ব্যক্তিবর্গ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়া ৩৬ জন শিশুর মধ্যে তিন জন প্রতিযোগীকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দুজনকে বিশেষ পুরস্কার দেয়া হয়। জুড়িবোর্ডের দায়িত্বে ছিলেন কাজী জাকারিয়া, আব্দুর রশিদ, সুস্মিতা সুলতানা এবং পিন্টু।অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী জাকারিয়া, জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে।এছাড়া সদ্য বিজয়ী তিন জনকে । অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানের মিডিয়া ,ডিটিভি,সাপ্তাহিক প্রবাস কন্ঠ। ক গ্রুপে প্রথম স্থান করে সীমনা সরকার যথাক্রমে শারলীন দেব,তাসনীম। খ গ্রুপে যথাক্রমে প্রথম স্থান কাজী এরিকা ,দীয়া পোদ্দার,নুসরত হক।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত