যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:31am

|   লন্ডন - 09:31pm

|   নিউইয়র্ক - 04:31pm

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

সিডনী’র ফেয়ারফিল্ডে উৎসব মুখর বৈশাখী মেলা

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১০ ১৪:৩১:৩৭

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ব্যাপক আনন্দ-উদ্দীপনা ও স্বতঃস্ফুতর্তার মধ্য অনুষ্ঠিত হয়েছে বাংলা বর্ষবরণের উৎসববঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ফেয়ারফিল্ড বৈশাখী মেলা। গত শনিবার ৭ই এপ্রিল সিডনির ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে বৈশাখী মেলার এ আয়োজন  ছিল অতান্ত আনন্দ মুখর ও গ্রাম-বাংলার ঐতিহ্য মণ্ডিত। মেলায় দেশীয় ঐতিহ্যবাহী নানা পণ্যসহ পোশাক ও বই এর স্টল ছিল বিশেষ আকর্ষণীয়। পাশাপাশি ছিল দেশি-বিদেশি রকমারি খাবারের দোকান। বাংলা খাবারের স্বাদ পেতে ভোজনপ্রিয়দের ভিড় দেখা যায় সেখানে। মেলা প্রাঙ্গণের সবুজ ঘাসে দলবেঁধে মুখরিত আড্ডায় মেতে উঠেন অনেকেই। যা সবসময়েই মেলায় আগত দর্শনার্থী ও অন্যান্য সকলের মেলাতে প্রাণের চাহিদা ও মূল আকর্ষণ বলে দাবী করেন।

বৈশাখ বরণ উপলক্ষে অস্ট্রেলিয়ার বিভিন্ন স্থানে শুরু হয়েছে নানা ধরণের বৈশাখী আয়োজন। বিগত বছর গুলোতে টেম্পিতে যে মেলাটি আয়োজিত হয়ে আসছিলো সেটি এবার পার্কিং ও অন্যান্য সুবিধার জন্য আয়োজন করা হয় ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে। বাংলার নিজস্ব ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে দোকান গুলোতে বিক্রি হয়েছে বাহারি পোশাক ও জুয়েলারি।নানা রকমের সুতি শাড়ি, পাঞ্জাবি, ফতুয়া, টি শার্টসহ বিভিন্ন ধরনের পোশাকে ভরে উঠেছিলো মেলা প্রাঙ্গণ। নারী পুরুষ সহ বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরাও দেশীয় পোশাক ও লাল-সাদা রঙ্গের ছোঁয়ায় পোশাক পরার চেষ্টা করেছে।
মেলার আয়োজক বঙ্গবন্ধু পরিষদ সিডনির আহ্বায়ক গাউসুল আলম শাহজাদা জানান, পার্কিংয়ের স্থান সংকুলানের দীর্ঘদিনের সমস্যার কারণে এ বছর মেলার স্থান পরিবর্তন করা হয়েছে। ভবিষ্যতে আরও চমৎকার ও দর্শক চাহিদার ভিত্তিতে গঠনশীল ব্যবস্থাপনার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।মেলায় স্থানীয় প্রবাসী বাঙালিদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের মনোমুগ্ধকর সংগীত, নৃত্য ও ফ্যাশন শোর পরিবেশনা উপভোগ করেন উপস্থিত সকলে।এছাড়াও স্থানীয় মিডিয়ার জন্য ছিল প্রেস এন্ড মিডিয়া কর্নার। 

এবারের মেলায় মেলায় চোখ ধাঁধানো আতশবাজি ছিলো একটি বিশেষ আকর্ষণ। মেলা কর্তিৃপক্ষ জানিয়েছেন, বিগত বছরের মেলা গুলোতে আতশবাজিকরা যায়নি এয়ারপোর্টের নিরাপত্তাজনিত কারণে। এমন মেলার আয়োজন নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতির উপস্থাপন হিসেবে মনে করেন মেলায় আগত দর্শনার্থী ও অন্যান্য সকলে। মেলায় স্থানীয় মূলধারার রাজনৈতিক ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলার নানা আয়োজন মুগ্ধ করে মেলায় আগত দর্শকদের।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৬২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর