আপডেট :

        অপহরণ ও নির্যাতনের শিকারদেলোয়ারকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা

        আওয়ামী লীগের সমাবেশ স্থগিত করা হলো

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        মালয়েশিয়ায় মহড়া চলাকালীন হেলিকপ্টার বিধ্বস্ত

        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কাতারের আমির

        ইরানে ব্যাপক হামলা করতে চেয়েছিল ইসরায়েল

        ঢাকার ফুটপাত দখল ও বিক্রি বন্ধে পদক্ষেপের অগ্রগতির নির্দেশ

        দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে

        শাহি লাচ্ছি ও শসা-লেবুর শরবতের রেসিপি

        টঙ্গীতে ঝুটের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে

        অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৭ জনের

        তিন সপ্তাহে ফোনের বিল ১ লাখ ৪৩ হাজার ডলার

        টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্লান্ত মোস্তাফিজকে চায় না বিসিবি

        জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

        ম্যানহাটনের আদালতের বাইরে নিজের গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু

        যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলা, মৃত ২

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল-এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল-এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (ABBC)এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি ও নির্বাহী সদস্যরা গত ১৩ই মে ২০১৮ সিডনির স্থানীয় একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। অনুষ্ঠানে নতুন কার্যনির্বাহী কমিটিকে পরিচয় করিয়ে দেয়া হয় এবং বিগত কমিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ অর্জনগুলো তুলে ধরা হয় এবং  চলমান কাজগুলোকে আরো সামনে নিয়ে যেতে নতুন কমিটি আশাবাদ ব্যক্ত করেন। এই সময় তারা বিভিন্ন কর্ম পরিকল্পনা তুলে ধরেন। 

সাংবাদিক সম্মেলনের শুরুতে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (ABBC) বিশদ বিবরণ দেন সংগঠনটির সম্পাদক মোঃ সরকার। এরপর বিভিন্ন গুরুত্বপূর্ণ অর্জনগুলো তুলে ধরেন চেয়ারপার্সন আসিফ কাউনাইন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও জেস ফাউন্ডেশনের চেয়ারপারসন  এনাম হক এবং কোষাধ্যক্ষ আব্দুল হক।
সংবাদ সম্মেলনে জানানো হয়,সংগঠনটি বিগত কমিটি ২০১৬ সাল থেকে বিজনেস এওয়ার্ড প্রদান, বাণিজ্য বৃদ্ধির জন্য বাংলাদেশের সরকারী কর্মকর্তাদের সাথে আলোচনা, অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার ও ডিফ্যাট (DFAT) কর্মকর্তাদের সাথে আলোচনা, বাংলাদেশকে ভবিষ্যৎ ব্যাবসার গন্তব্য হিসেবে তুলে ধরতে সেমিনার, অনুপ্রেরণাদায়ী বাংলাদেশী-বংশোদ্ভূত নেতৃত্বকে সংবর্ধনা, এবং এয়ার কার্গো’র সীমাবদ্ধতা তুলে দিতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করছিল । অন্যদিকে নতুন কার্যনির্বাহী কমিটি আলাদা আলাদা ভাবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (FBCCI), মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (MCCI), রিয়াল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অফ বাংলাদেশ (REHAB)-এর সাথে সফল আলোচনা চালিয়েছে।
এর ফলে সদস্যদের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে, ABBC এবং FBCCI-এর মধ্যে আনুষ্ঠানিক যোগাযোগ প্রতিষ্ঠিত হয়েছে এবং উভয় সংগঠনই পারস্পরিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য একমত হয়েছে। পরবর্তিতে বিস্তারিত আলোচনা সাপেক্ষে উভয় সংগঠনের মধ্যে একটি সমঝোতা চুক্তির কার্যক্রম গ্রহণ করা হয়েছে। মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি তাদের সম্ভাব্য সর্বপ্রকার সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার কথা ABBC-এর সভাপতিকে নিশ্চিত করেছেন।
অন্যদিকে REHAB-এর সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী, এমপি, ABBC-এর সভাপতি  আসিফ কাওনায়েন এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সরকার-এর সঙ্গে পারস্পরিক সহযোগিতার বিষয়ে একমত হয়েছেন। ABBC বাংলাদেশের রিয়াল এস্টেট খাতকে উন্নত করে দেশী ও প্রবাসী বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধির লক্ষ্যে অস্ট্রেলিয়া থেকে কারিগরি সহযোগিতা এবং জ্ঞান ও অভিজ্ঞতা বনিময় করতে REHAB-কে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। REHAB প্রস্তাবটিকে সাধুবাদ জানিয়ে এবিষয়ে সাম্প্রতিক সময়ে কার্যক্রম শুরু করতে আগ্রহ প্রকাশ করেছে। পারস্পরিক নেটওয়ার্কিং, প্রয়োজনীয় তথ্য বিনিময়, ব্যাবসায়িক পরামর্শ, এবং দ্বিপাক্ষিক ব্যাবসায়িক সুযোগ বৃদ্ধির মাধ্যমে সদস্যদের সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন দেশী ও বিদেশী চেম্বার ও ব্যাবসায়িক সংগঠনের সঙ্গে জোট গঠন ও ব্যাবসায়িক অনুষ্ঠান আয়োজন করতে নতুন কমিটি বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে । এই সময় তারা উপস্হিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
সাংবাদিক সম্মেলনে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল পক্ষে আরো যাঁরা উপস্থিত ছিলেন তারা জাবেদ হক, নির্মাল্য তালুকদার (নিম), কামরুল ইসলাম, কাউন্সিলর মোহাম্মদ জামান, হেলাল সরকার, রহমত উল্লাহ ,মোহাম্মদ হোসেন, কামরুজ্জামান বাপ্পী প্রমুখ।
উল্লেখ্য, সম্প্রতি অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় পুরাতন কমিটির বিলুপ্তি ঘোষনাকরে নতুন কমিটি গঠনের জন্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এনাম হক-কে প্রধান নির্বাচন কমিশনার, এসবিএসের বাংলা বিভাগের প্রধান আবু রেজা আরেফিনকে ও ডঃ ওয়ালী উল ইসলামকে নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব দেওয়া হয়। আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে আসিফ কাউনাইন-চেয়ারপার্সন,নির্মাল্যতালুকদার–ভাইস চেয়ারপার্সন, মোঃ সরকার, সম্পাদক, জাবেদ হক, সহকারী সম্পাদক, আব্দুল হক, কোষাধ্যক্ষ পদে নির্বাচিত করা হয়। নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন মনিরুল ইসলাম, কামরুল ইসলাম, মোহাম্মদ জামান, হেলাল সরকার, রহমত উল্লাহ ,আশরাফী মিঞা,হোসেন আরজু, মোহাম্মদ হোসেন।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর