যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 01:58am

|   লন্ডন - 08:58pm

|   নিউইয়র্ক - 03:58pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

বৃহত্তর ঢাকা সমিতি ইতালীর ইফতার মাহফিল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৫ ১৫:৪৮:০৬

নিউজ ডেস্ক: ইসলাম ধর্মের তৃতীয় স্তম্ভ রোজাকে বিদেশী তথা ইতালীয়দের মাঝে এর গুরুত্ব ও তাৎপর্য এবং প্রবাসী মুসলমানদের অবস্থান তুলে ধরার প্রয়াসে বৃহত্তর ঢাকা সমিতি, ইতালী ৫ বছরের ধারাবাহিকতায় আয়োজন করেছে খোলা মাঠে ইফতার মাহফিল।
ইতালীর সর্ববৃহৎ ইফতার মাহফিলে গত ৩জুন রবিবার রোমের মারানেল্লার খোলা মাঠে ধর্মপ্রাণ মুসলমান সহ  ইতালীয়ান এবং বিভিন্ন দেশের নাগরিকের উপস্থিতি ধর্মীয় সহাবস্থানের সৃষ্টি করেছে।
বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর সভাপতি কাজি মনসুর আহমেদ সিপু ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহামেদ মঞ্জু উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় কমিউনিটির শীর্ষনেতা নূরে আলম সিদ্দিকী বাচ্চু বাংলা এবং ইতালীয়ান ভাষায় সকলের কাছে রোজার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।
বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজাজামান কামরুল তার সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবাহান শিকদার এবং বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি লোকমান খান, জি.এম কিবরিয়া সহ সকলকে ধন্যবাদ জানান।
এসময় রাষ্ট্রদূত সকলের উদ্দেশ্যে পবিত্র রমজানের শুভেচ্ছা জানান এবং পবিত্র রমজানের শিক্ষা নিয়ে আত্ম-শুদ্ধির জন্য সকলের প্রতি আহ্বান করেন।বৃহত্তর ঢাকা সমিতির এবারের ইফতার মাহফিলে রোম শহরের ৫২ টি সংগঠন অংশগ্রহণ করে তার মধ্যে উল্লেখযোগ্য বৃহত্তর আঞ্চলিক সমিতির মধ্যে ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল, জালালাবাদ সিলেট, ময়মনসিংহ এবং রাজনৈতিক দলের মধ্যে আওযামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি, মহিলা সংগঠনের মধ্যে মহিলা সমাজ কল্যান সমিতি, মহিলা সংস্থা ইতালী ও তুসকলানা নারী সংস্থার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। আয়োজনের সার্বিক সহযোগীতার জন্য ধন্যবাদ জানানো হয় বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি-ইতালী, বাংলাদেশ বাংকার সমিতি-রোম, বাংলাদেশ ব্যবসায়ী যুব উন্নয় পরিষদের সকল নেতৃবৃন্দকে। 
এছাড়াও সানপাউলো সামজিক সংগঠন, চেন্তচেল্লে ঐক্য পরিষদ, তুসকলানা সমাজ কল্যান সমিতি ও ধূমকেতু সোসাল সংগঠন আয়োজনকে সুন্দর ও সাফল করার জন্য কাজ করে যায়।
প্রায় ১০০০ হাজার লোকের উপস্থিতির ইফতার মাহফিলের পূর্বে মসজিদ-এ-রোম‘র ইমাম হাফেজ ফারুক সরকার সমস্ত বিশ্বের শান্তির জন্য দোয়া করেন এবং মোয়াজ্জিন হাফেজ ফয়সাল আহাম্মেদ তার সুমধুর কন্ঠে খোলামাঠে সু-উচ্চস্বরে মাগরিবের আজানের সাথে সাথে সকলেই ইফতার গ্রহণ শেষে মাগরিবের নামাজ আদায় করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৭৮ বার

আপনার মন্তব্য