যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 12:49pm

|   লন্ডন - 07:49am

|   নিউইয়র্ক - 02:49am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবীতে লস এঞ্জেলেসে আলোচনা ও মতবিনিময়   ভয়াবহভাবে ‘ভেঙে পড়েছে’ অ্যাসাঞ্জের স্বাস্থ্য, জাতিসংঘের হস্তক্ষেপ কামনা   শেখ জামাল উদ্দিন আহমেদ-এর ২টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ২৪ জুন   শাহানা কাজীর নতুন মিউজিক ভিডিও   গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা   উরুগুয়ের কাছে সৌদির হার   রোনালদোর গোলে পর্তুগালের জয়   রাজধানীতে এমপি পুত্রের গাড়ি চাপায় প্রাণ গেল পথচারীর!   চীনের কাছ থেকে জেট বিমান কিনছে বাংলাদেশ   ২০২০ সালের মধ্যে ৯৯ লাখ কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   ‘বাংলাদেশ নিরাপদ নয়, কিছুক্ষণের মধ্যেই আমি এই দেশ ছাড়ছি’   গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে : জাতিসংঘ মহাসচিব   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেলো যুক্তরাষ্ট্র   লস এঞ্জেলেসে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত   ইতালির রোমে প্রবাসীদের প্রীতি ক্রিকেট ম্যাচ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

বৃহত্তর ঢাকা সমিতি ইতালীর ইফতার মাহফিল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৫ ১৫:৪৮:০৬

নিউজ ডেস্ক: ইসলাম ধর্মের তৃতীয় স্তম্ভ রোজাকে বিদেশী তথা ইতালীয়দের মাঝে এর গুরুত্ব ও তাৎপর্য এবং প্রবাসী মুসলমানদের অবস্থান তুলে ধরার প্রয়াসে বৃহত্তর ঢাকা সমিতি, ইতালী ৫ বছরের ধারাবাহিকতায় আয়োজন করেছে খোলা মাঠে ইফতার মাহফিল।
ইতালীর সর্ববৃহৎ ইফতার মাহফিলে গত ৩জুন রবিবার রোমের মারানেল্লার খোলা মাঠে ধর্মপ্রাণ মুসলমান সহ  ইতালীয়ান এবং বিভিন্ন দেশের নাগরিকের উপস্থিতি ধর্মীয় সহাবস্থানের সৃষ্টি করেছে।
বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর সভাপতি কাজি মনসুর আহমেদ সিপু ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহামেদ মঞ্জু উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় কমিউনিটির শীর্ষনেতা নূরে আলম সিদ্দিকী বাচ্চু বাংলা এবং ইতালীয়ান ভাষায় সকলের কাছে রোজার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।
বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজাজামান কামরুল তার সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবাহান শিকদার এবং বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি লোকমান খান, জি.এম কিবরিয়া সহ সকলকে ধন্যবাদ জানান।
এসময় রাষ্ট্রদূত সকলের উদ্দেশ্যে পবিত্র রমজানের শুভেচ্ছা জানান এবং পবিত্র রমজানের শিক্ষা নিয়ে আত্ম-শুদ্ধির জন্য সকলের প্রতি আহ্বান করেন।বৃহত্তর ঢাকা সমিতির এবারের ইফতার মাহফিলে রোম শহরের ৫২ টি সংগঠন অংশগ্রহণ করে তার মধ্যে উল্লেখযোগ্য বৃহত্তর আঞ্চলিক সমিতির মধ্যে ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল, জালালাবাদ সিলেট, ময়মনসিংহ এবং রাজনৈতিক দলের মধ্যে আওযামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি, মহিলা সংগঠনের মধ্যে মহিলা সমাজ কল্যান সমিতি, মহিলা সংস্থা ইতালী ও তুসকলানা নারী সংস্থার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। আয়োজনের সার্বিক সহযোগীতার জন্য ধন্যবাদ জানানো হয় বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি-ইতালী, বাংলাদেশ বাংকার সমিতি-রোম, বাংলাদেশ ব্যবসায়ী যুব উন্নয় পরিষদের সকল নেতৃবৃন্দকে। 
এছাড়াও সানপাউলো সামজিক সংগঠন, চেন্তচেল্লে ঐক্য পরিষদ, তুসকলানা সমাজ কল্যান সমিতি ও ধূমকেতু সোসাল সংগঠন আয়োজনকে সুন্দর ও সাফল করার জন্য কাজ করে যায়।
প্রায় ১০০০ হাজার লোকের উপস্থিতির ইফতার মাহফিলের পূর্বে মসজিদ-এ-রোম‘র ইমাম হাফেজ ফারুক সরকার সমস্ত বিশ্বের শান্তির জন্য দোয়া করেন এবং মোয়াজ্জিন হাফেজ ফয়সাল আহাম্মেদ তার সুমধুর কন্ঠে খোলামাঠে সু-উচ্চস্বরে মাগরিবের আজানের সাথে সাথে সকলেই ইফতার গ্রহণ শেষে মাগরিবের নামাজ আদায় করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪৩ বার

আপনার মন্তব্য