যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 05:08pm

|   লন্ডন - 11:08am

|   নিউইয়র্ক - 06:08am

  সর্বশেষ :

  শ্রীদেবীর মৃত্যু নিয়ে নতুন বিতর্ক উস্কে দিলেন প্রিয়া!   বেতন দেয়ার রেকর্ড গড়েছে বার্সেলোনা   ত্যাগীরা মনোনয়নে অগ্রাধিকার পাবেন: কাদের   ব্রেক্সিটনিয়ে ভোটাভুটিতে বিশাল ব্যবধানে হেরেছেন থেরেসা মে   সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই   শাহনাজের বাইক উদ্ধার, আসামি আটক   হিউসটন প্রবাসী মঈন চোধুরীর ইন্তেকাল   মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট এর কার্যকরী কমিটি গঠন সম্পন্ন   এই প্রথম যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত সিনেটর   বিশ্বব্যাংকের সম্ভাব্য প্রেসিডেন্টের তালিকায় ইভাঙ্কা-হ্যালি   রাজধানীতে অভিনব কায়দায় নারী বাইক রাইডারের স্কুটি ছিনতাই   মিয়ানমার রাষ্ট্রদূতকে তলব   আবারও ক্রিকেট মাঠে মৃত্যু, শোকস্তব্ধ সতীর্থরা   টিআইবির প্রতিবেদন মনগড়া : ইসি   রাতেই ব্যালটে সিল ৬৬% আসনে, জাল ভোট পড়েছে ৮২ শতাংশ: টিআইবি

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

কানাডার পার্লামেন্ট নির্বাচনে জয়ী বাংলাদেশি ডলি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ১০:৪৯:১৩

নিউজ ডেস্ক: কানাডার অন্টারিও প্রদেশের ৪২তম প্রাদেশিক নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে প্রাদেশিক এমপি নির্বাচিত হয়েছেন সিলেটের কৃতিসন্তান ডলি বেগম।
বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে ১৪ হাজার ১৫০ ভোট পেয়ে টরেন্টোর স্কারবোরো সাউথওয়েস্ট আসন থেকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ডলি। কানাডার অন্যতম রাজনৈতিক দল এনডিপি থেকে নির্বাচনে অংশ নেন তিনি। ডলির নিকটতম প্রতিদ্বন্দ্বী পিসি পার্টির গ্যারি এলিস পেয়েছেন ১৩ হাজার ৫৯২ ভোট।
গত এপ্রিলে ন্যাশনাল ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে মনোনয়ন পান ডলি। ডলির নির্বাচনী স্লোগান ছিল, ‘আমাকে নির্বাচিত করুন, আমি আপনাদের আশাহত করব না।’
ডলি বেগমের বাবার বাড়ি সিলেট অঞ্চেলের মৌলভীবাজার জেলায়। মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে শিশুকালেই কানাডায় এসেছিলেন তিনি।
টরন্টো ইউনিভার্সিটি থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে ডেভেলপমেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন ও প্ল্যান্টে মাস্টার্স করেছেন ডলি। স্কারবোর হেলথ কোলিশনের কো-চেয়ার এবং ওয়ার্ডেন উডসস কমিউনিটি সেন্টারের ভাইস-চেয়ার হিসাবে কাজ করেছেন তিনি।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৩৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত