যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 12:49pm

|   লন্ডন - 07:49am

|   নিউইয়র্ক - 02:49am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবীতে লস এঞ্জেলেসে আলোচনা ও মতবিনিময়   ভয়াবহভাবে ‘ভেঙে পড়েছে’ অ্যাসাঞ্জের স্বাস্থ্য, জাতিসংঘের হস্তক্ষেপ কামনা   শেখ জামাল উদ্দিন আহমেদ-এর ২টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ২৪ জুন   শাহানা কাজীর নতুন মিউজিক ভিডিও   গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা   উরুগুয়ের কাছে সৌদির হার   রোনালদোর গোলে পর্তুগালের জয়   রাজধানীতে এমপি পুত্রের গাড়ি চাপায় প্রাণ গেল পথচারীর!   চীনের কাছ থেকে জেট বিমান কিনছে বাংলাদেশ   ২০২০ সালের মধ্যে ৯৯ লাখ কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   ‘বাংলাদেশ নিরাপদ নয়, কিছুক্ষণের মধ্যেই আমি এই দেশ ছাড়ছি’   গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে : জাতিসংঘ মহাসচিব   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেলো যুক্তরাষ্ট্র   লস এঞ্জেলেসে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত   ইতালির রোমে প্রবাসীদের প্রীতি ক্রিকেট ম্যাচ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

কানাডার পার্লামেন্ট নির্বাচনে জয়ী বাংলাদেশি ডলি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ১০:৪৯:১৩

নিউজ ডেস্ক: কানাডার অন্টারিও প্রদেশের ৪২তম প্রাদেশিক নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে প্রাদেশিক এমপি নির্বাচিত হয়েছেন সিলেটের কৃতিসন্তান ডলি বেগম।
বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে ১৪ হাজার ১৫০ ভোট পেয়ে টরেন্টোর স্কারবোরো সাউথওয়েস্ট আসন থেকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ডলি। কানাডার অন্যতম রাজনৈতিক দল এনডিপি থেকে নির্বাচনে অংশ নেন তিনি। ডলির নিকটতম প্রতিদ্বন্দ্বী পিসি পার্টির গ্যারি এলিস পেয়েছেন ১৩ হাজার ৫৯২ ভোট।
গত এপ্রিলে ন্যাশনাল ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে মনোনয়ন পান ডলি। ডলির নির্বাচনী স্লোগান ছিল, ‘আমাকে নির্বাচিত করুন, আমি আপনাদের আশাহত করব না।’
ডলি বেগমের বাবার বাড়ি সিলেট অঞ্চেলের মৌলভীবাজার জেলায়। মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে শিশুকালেই কানাডায় এসেছিলেন তিনি।
টরন্টো ইউনিভার্সিটি থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে ডেভেলপমেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন ও প্ল্যান্টে মাস্টার্স করেছেন ডলি। স্কারবোর হেলথ কোলিশনের কো-চেয়ার এবং ওয়ার্ডেন উডসস কমিউনিটি সেন্টারের ভাইস-চেয়ার হিসাবে কাজ করেছেন তিনি।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪৪ বার

আপনার মন্তব্য