যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:03am

|   লন্ডন - 09:03pm

|   নিউইয়র্ক - 04:03pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

কানাডার পার্লামেন্ট নির্বাচনে জয়ী বাংলাদেশি ডলি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ১০:৪৯:১৩

নিউজ ডেস্ক: কানাডার অন্টারিও প্রদেশের ৪২তম প্রাদেশিক নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে প্রাদেশিক এমপি নির্বাচিত হয়েছেন সিলেটের কৃতিসন্তান ডলি বেগম।
বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে ১৪ হাজার ১৫০ ভোট পেয়ে টরেন্টোর স্কারবোরো সাউথওয়েস্ট আসন থেকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ডলি। কানাডার অন্যতম রাজনৈতিক দল এনডিপি থেকে নির্বাচনে অংশ নেন তিনি। ডলির নিকটতম প্রতিদ্বন্দ্বী পিসি পার্টির গ্যারি এলিস পেয়েছেন ১৩ হাজার ৫৯২ ভোট।
গত এপ্রিলে ন্যাশনাল ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে মনোনয়ন পান ডলি। ডলির নির্বাচনী স্লোগান ছিল, ‘আমাকে নির্বাচিত করুন, আমি আপনাদের আশাহত করব না।’
ডলি বেগমের বাবার বাড়ি সিলেট অঞ্চেলের মৌলভীবাজার জেলায়। মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে শিশুকালেই কানাডায় এসেছিলেন তিনি।
টরন্টো ইউনিভার্সিটি থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে ডেভেলপমেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন ও প্ল্যান্টে মাস্টার্স করেছেন ডলি। স্কারবোর হেলথ কোলিশনের কো-চেয়ার এবং ওয়ার্ডেন উডসস কমিউনিটি সেন্টারের ভাইস-চেয়ার হিসাবে কাজ করেছেন তিনি।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯০ বার

আপনার মন্তব্য