যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 06:06am

|   লন্ডন - 01:06am

|   নিউইয়র্ক - 08:06pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   করোনা কর্ণার

কভিড-১৯; ক্যালিফোর্নিয়া ও ওয়াশিংটন যা শিখাতে পারে পুরো যুক্তরাষ্ট্রকে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৪ ২১:৫৯:৫৭

ইন্টারনেট থেকে নেওয়া ছবি

নিজস্ব প্রতিবেদক:
গত শুক্রবার আমেরিকার করোনাভাইরাস কমিতির সমন্বয়ক ডঃ দেবোরাহ বার্কস ক্যালিফোর্নিয়া এবং ওয়াশিংটন রাষ্ট্রকে তাদের ‘সামাজিক দূরত্ব’ নির্দেশনার জন্য প্রশংসা করেন। 


তার দাবি, এই নির্দেশনা ইতিমধ্যে স্টেটগুলোতে ভাইরাসের সংক্রমণকে অনেকটা কমিয়ে দিয়েছে। আর তাই স্টেট দুটির এই নির্দেশনা দেশের অন্যান্য অংশের জন্য মডেল হিসাবে কাজ করতে পারে।

ক্যালিফোর্নিয়া এবং ওয়াশিংটন রাজ্যের নাগরিকদের কাজের জন্য আমরা সত্যিই প্রশংসা করি। এমনটা জানান ফেডারেল প্রশাসনের এই সমন্বয়ক। “কারণ আমরা গ্রাফে দেশটির অন্যান্য স্টেটগুলোর চেয়ে এই দুটি স্টেটের উন্নতি দেখতে পাচ্ছি”  বার্কস হোয়াইট হাউসের নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। 

সেইসাথে এমন উন্নতিতে তারা বিস্মিত বলে জানান। দেশটিতে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ মারাত্মক হয়ে উঠেছে। আজ পর্যন্ত আক্রান্ত হন ৩ লক্ষের বেশি নাগরিক। সেইসাথে মৃতের সংখ্যা ৮ হাজারের বেশি। গত কয়েক দিন ধরে মৃত্যুর হার হাজারের নিচে যেন নামছেই না।  

/এলএ বাংলা টাইমস/

এই খবরটি মোট পড়া হয়েছে ১২০৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত