যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 10:38am

|   লন্ডন - 05:38am

|   নিউইয়র্ক - 12:38am

  সর্বশেষ :

  বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার   রক্তবর্ণ নদী, রাশিয়ায় জরুরি অবস্থা জারি   করোনায় একদিনে গেল আরও ৪৪ প্রাণ, আক্রান্ত ৫৯ হাজার ৬৫০   দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু

মূল পাতা   >>   করোনা কর্ণার

কভিড-১৯; জীবন বাঁচাতে ফুল কেনার আকুতি ক্যালিফোর্নিয়ার ফুল চাষিদের

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৫ ০০:২৫:৩৭

 আপডেট: ২০২০-০৪-০৫ ১৭:০৪:৪৯

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
পুরো ক্যালিফোর্নিয়া জুড়ে চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর এসব কারণে জারি করা হয়েছে ঘরে থাকার নির্দেশনা। বন্ধ করে দেওয়া হয়েছে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান। 


আর এতে করা অনেক ব্যবসায়ী আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। অবশ্য রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এখনো লকডাউন বা জরুরী অবস্থা জারি করেনি দেশের অর্থনীতি নিচে নেমে যাওয়ার ভয়ে। কিন্তু অর্থনীতি কি স্থবির হয়ে পড়েনি? 

আর্থিক ক্ষতিগ্রস্ত হওয়া ব্যবসায়ীদের মধ্যে অন্যতম হল ফুল ব্যবসায়ী চাষিরা। কাউন্টির কয়েকটি সুপারশপে গিয়ে ফুলের কর্নারে ক্রেতাদের চোখে পড়েনি। পরে এলএ বাংলা প্রতিবেদক বিষয়টি নিয়ে কথা বলে একাধিক ফুল চাষির সাথে। 

কিভাবে প্রতিদিন তারা লোকসান গুনছেন তার বিস্তারিত বর্ণনা করলেন। সেইসাথে ক্রেতাদের ফুল কেনার আকুতি জানালেন। পরে বিষয়টি নিয়ে কথা হয়, ক্যালিফোর্নিয়ার ‘কাট ফ্লাওয়ার কমিশন’ এর প্রধান নির্বাহী ডেভ প্রুইটের সাথে। প্রাণঘাতী  করোনাভাইরাস কীভাবে ফুলের নান্দনিক শিল্পকে প্রভাবিত করেছে তার বিস্তারিত বললেন তিনি।

তিনি জানান, লোকজন এলনো পারে স্থানীয় সুপার মার্কেটে গিয়ে ফুল কিনে এই শিল্পকে বাঁচিয়ে রাখতে। তাদের এইটুকু সহায়তায় বেঁচে যেতে পারে স্থানীয় ফুলের খামারগুলি।

সুপারমার্কেটগুলিতে ফুল এখনও বিক্রি হচ্ছে। আপনি সেখানে যান, পছন্দমতো ফুল নির্বাচন করুন, কিনুন। খুচরা ফুলওয়ালা, অনলাইনে ফুল বিক্রির বিভিন্ন প্রতিষ্ঠান, বাজার বা ফুলের স্ট্যান্ডও খোলা রয়েছে। আপনারা যান। ফুল কিনুন, এই সুন্দর শিল্পকে বাঁচিয়ে রাখুন। 

/এলএ বাংলা টাইমস/

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৮৬ বার

আপনার মন্তব্য