যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 10:48am

|   লন্ডন - 05:48am

|   নিউইয়র্ক - 12:48am

  সর্বশেষ :

  বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার   রক্তবর্ণ নদী, রাশিয়ায় জরুরি অবস্থা জারি   করোনায় একদিনে গেল আরও ৪৪ প্রাণ, আক্রান্ত ৫৯ হাজার ৬৫০   দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু

মূল পাতা   >>   করোনা কর্ণার

ক্যালিফোর্নিয়ায় করোনার হটস্পট চার্চ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-০৫ ০২:৩১:৫১

নিউজ ডেস্ক :
ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হয়ে উঠেছে একটি চার্চ। এই চার্চ সংশ্লিষ্ট ৭১ জনের সংক্রমণ ধরা পড়েছে। তা সত্ত্বেও চার্চের নেতাদের দাবি, ভাইরাস সংক্রমণের জন্য অন্যায়ভাবে দায়ী করা হচ্ছে তাদের।


যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে অন্যতম উপদ্রুত এলাকা ক্যালিফোর্নিয়া। এখানকার স্যাক্রামেন্তা কাউন্টির বেথানি স্লাভিক মিশনারি চার্চের প্রায় তিন হাজার ৫০০ সদস্য রয়েছে। 

আর কোনও কোনও প্রার্থনা সভায় উপস্থিতির সংখ্যা দশ হাজার ছাড়িয়ে যায়। সম্প্রতি, এই চার্চ থেকে বহু মানুষের মধ্যে সংক্রমণ ঘটেছে। 

কাউন্টির জনস্বাস্থ্য পরিচালক পিটার বেইলেনসন জানিয়েছেন, এই অঞ্চলে আক্রান্তদের মধ্যে তিন ভাগের এক ভাগ মানুষেরই ওই চার্চের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে। 

বৃহস্পতিবার পর্যন্ত কাউন্টির কর্মকর্তারা ৩৫০ জন আক্রান্ত এবং দশ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। স্লাভিক মিশনারি চার্চের প্রার্থনা আপাতত বাতিল করা হয়েছে।  

স্যাক্রামেন্তা কাউন্টিতে চার্চ সংশ্লিষ্ট ৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে আর অন্য কাউন্টিতেও আক্রান্ত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। 

কর্মকর্তারা বলছেন, এই ভাইরাসে যাজক পল্লীর এক বাসিন্দা নিহত হয়েছেন আর অপর এক যাজককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও দুই জন মারাত্মক অসুস্থ।

তবে স্লাভিক মিশনারি চার্চের এক বিবৃতিতে দাবি করা হয়েছে, চার্চ সংশ্লিষ্ট যত মানুষের আক্রান্তের কথা বলা হচ্ছে তা সঠিক নয়। 

সংবাদমাধ্যমে এই ধরনের তথ্য প্রচার চার্চ সংশ্লিষ্ট জনগোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণা ও সহিংসতা ছড়াতে পারে বলে উল্লেখ করা হয় ওই বিবৃতিতে।

/এলএ বাংলা টাইমস/

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৮০ বার

আপনার মন্তব্য